বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ipl 2022: কমলা টুপির দৌড়ে কেএল রাহুলের বড় চমক, বেগুনি টুপির রেসে এগিয়ে চাহাল
শতরানের পরে কেএল রাহুলের সেলিব্রেশন (ছবি:পিটিআই) (PTI)
শতরানের পরে কেএল রাহুলের সেলিব্রেশন (ছবি:পিটিআই) (PTI)

ipl 2022: কমলা টুপির দৌড়ে কেএল রাহুলের বড় চমক, বেগুনি টুপির রেসে এগিয়ে চাহাল

  • আইপিএলের ১৫তম মরশুমে, লখনউ সুপার জায়ান্টস রবিবার মুম্বই ইন্ডিয়ান্সকে  ৩৬ রানে হারিয়েছে। এই ম্যাচে লখনউ অধিনায়ক কেএল রাহুল অপরাজিত ১০৩ রান করেন। চলতি মরশুমে এটি রাহুলের দ্বিতীয় এবং আইপিএলের চতুর্থ সেঞ্চুরি। 

১৫তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ ২০২২ আইপিএল-এরঅর্ধেকেরও বেশি ম্যাচ খেলা হয়েছে এবং রাজস্থান রয়্যালসের লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল এখনও সিজনের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকার শীর্ষে রয়েছেন। চাহাল এখন পর্যন্ত সাত ম্যাচে ১৮ উইকেট নিয়েছেন এবং তার দখলে রয়েছে বেগুনি ক্যাপ। রবিবার মুম্বাই ইন্ডিয়ন্স এবং লখনউ সুপার জায়ান্টদের মধ্যে অনুষ্ঠিত লিগের ৩৭তম ম্যাচের পর, আইপিএল ২০২২-এ সর্বোচ্চ উইকেট শিকারির তালিকার দুই নম্বরে রয়েছেন টি নটরাজন। তাঁর দখলে রয়েছে সাত ম্যাচে ১৫ উইকেট।

তারপরেই রয়েছে কুলদীপের নাম। এখন এই তালিকায় তিন নম্বরে রয়েছেন তিনি। ৭ ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন তিনি। সানরাইজার্স হায়দরাবাদের টি নটরাজন ৭ ম্যাচে ১৫ উইকেট নিয়ে দুই নম্বরে রয়েছেন। চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভোও এই মরশুমে পার্পল ক্যাপের রেসে রয়েছে। তিনি ৭ ম্যাচে ১২ উইকেট নিয়েছেন। একই সময়ে, পার্পল ক্যাপের দৌড়ে উমেশ যাদব বর্তমানে পঞ্চম স্থানে রয়েছেন। এই তালিকার পাঁচ নম্বর স্থানের জন্য চারজন বোলার লড়াই করছেন। আভেশ খান, খালিল আহমেদ, হাসারাঙ্গাও রয়েছেন এই তালিকায়। প্রত্যেকেই নিয়েছেন ১১টি উইকেট।

বেগুনি টুপির দৌড়
বেগুনি টুপির দৌড়

আইপিএলের ১৫তম মরশুমে, লখনউ সুপার জায়ান্টস রবিবার মুম্বই ইন্ডিয়ান্সকে ৩৬রানে হারিয়েছে। এই ম্যাচে লখনউ অধিনায়ক কেএল রাহুল অপরাজিত১০৩রান করেন। চলতি মরশুমে এটি রাহুলের দ্বিতীয় এবং আইপিএলের চতুর্থ সেঞ্চুরি।এর মধ্যে মাত্র তিনটি সেঞ্চুরি করেছেন মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। এই পারফরম্যান্সের পরে, রাহুল এখন আইপিএল ২০২২-এ সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় দুই নম্বরে পৌঁছেছেন। রাজস্থান রয়্যালস ওপেনার জোস বাটলার এখনও শীর্ষে রয়েছেন এবং অরেঞ্জ ক্যাপ তার দখলে রয়েছে।

কমলা টুপির দৌড়
কমলা টুপির দৌড়

বাটলার ৭ ম্যাচে ৪৯১ রান করে ২০২২ আইপিএল-এর কমলা টুপির দৌড়ে এক নম্বরে রয়েছেন। তার পরে আছেন কেএল রাহুল, যার সংগ্রহ ৮ ম্যাচে ৩৬৮ রান। গুজরাট টাইটানসের অধিনায়ক হার্দিক পান্ডিয়া ছয় ম্যাচে ২৯৫ রান করে তিন নম্বরে রয়েছেন। তিলক বর্মাও সেরা পাঁচে ঢুকে পড়েছেন। তিলক ৮ ম্যাচে ২৭২ রান করেছেন। চার নম্বরে পৌঁছেছেন তিনি। পাঁচ নম্বরে রয়েছে RCB অধিনায়ক ফ্যাফ ডু প্লেসির নাম।তিনি৮ম্যাচ খেলে ২৫৫ রান করেছেন।

বন্ধ করুন