বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: চোট পেয়ে ছিটকে গেলেন মুম্বই ইন্ডিয়ান্সের তরুণ পেসার, বদলি হিসেবে রোহিতরা দলে নিলেন বাঁ-হাতি স্পিনারকে
রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্স দল। ছবি- আইপিএল।
রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্স দল। ছবি- আইপিএল।

IPL 2022: চোট পেয়ে ছিটকে গেলেন মুম্বই ইন্ডিয়ান্সের তরুণ পেসার, বদলি হিসেবে রোহিতরা দলে নিলেন বাঁ-হাতি স্পিনারকে

  • একে তো টানা ম্যাচ হারের যন্ত্রণা, তার উপর চোটের জন্য ক্রিকেটার ছিটকে যাওয়ার ঘটনাও চোখে পড়ল মুম্বই ইন্ডিয়ান্স শিবিরে। পরিবর্ত হিসেবে মুম্বই স্কোয়াডে যোগ দেওয়া নতুন ক্রিকেটার দলের ভাগ্য বদলাতে পারেন কিনা, সেটাই হবে দেখার।

একেই চলতি আইপিএলে টানা ৮ ম্যাচ হেরে বেকায়দায় মুম্বই ইন্ডিয়ান্স। তার উপর চোট-আঘাতের জেরে টুর্নামেন্ট থেকে ক্রিকেটার ছিটকে যাওয়ার ঘটনাও দেখা গেল মুম্বই শিবিরে।

চোটের জন্য আইপিএল মরশুম থেকে ছিটকে গিয়েছেন মহম্মদ আর্শাদ খান। তাঁর ফিট হয়ে ওঠার সম্ভাবনা নেই দেখেই পরিবর্ত ক্রিকেটার দলে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। রোহিতরা এক্ষেত্রে বদলি হিসেবে সই করিয়েছেন কুমার কার্তিকেয়া সিংকে।

মধ্যপ্রদেশের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলা কুমার এখনও পর্যন্ত ৯টি ফার্স্ট ক্লাস ম্যাচ খেলেছেন। এছাড়া ১৯টি লিস্ট-এ ও ৮টি টি-২০ ম্যাচ খেলারও অভিজ্ঞতা রয়েছে তাঁর। তিন ফর্ম্যাট মিলিয়ে সাকুল্যে ৬২টি উইকেট নিয়েছেন তিনি। ২০ লক্ষ টাকার বেস প্রাইসেই মুম্বই শিবিরে যোগ দিলেন ২৪ বছর বয়সী বাঁ-হাতি স্পিনার।

২৪ বছর বয়সী বাঁ-হাতি পেসার আর্শাদও মধ্যপ্রদেশের হয়েই ঘরোয়া ক্রিকেট খেলেন। তিনি রাজ্য দলের হয়ে মোটে ৩টি ফার্স্ট ক্লাস ম্যাচ খেলেছেন। নিয়েছেন ৩টি উইকেট। কুমার কার্তিকেয়া তুলনায় ঘরোয়া ক্রিকেটে অভিজ্ঞ। উল্লেখ্য, আর্শাদকে এবছর মেগা নিলাম থেকে ২০ লক্ষ টাকার বিনিময়ে দলে নিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স।

আরও পড়ুন:- GT vs SRH: শেষ ওভারে ৩ ছক্কায় IPL ম্যাচ জেতানো তৃতীয় ক্রিকেটারে পরিণত হলেন রশিদ, বসে পড়েন ধোনিদের পাশে

আইপিএল ২০২২-এ পরিবর্ত ক্রিকেটারদের তালিকা:-
১. গুজরাট জেসন রয়ের বদলে দলে নেয় রহমানুল্লাহ গুরবাজকে।
২. কলকাতা অ্যালেক্স হেলসের বদলে দলে নেয় অ্যারন ফিঞ্চকে।
৩. লখনউ মার্ক উডের পরিবর্ত হিসেবে দলে নেয় অ্যান্ড্রু টাইকে।
৪. ব্যাঙ্গালোর সিসোদিয়ার বদলে দলে নেয় রজত পতিদারকে।
৫. কলকাতা রসিখ দারের বদলে দলে নেয় হর্ষিত রানাকে।
৬. চেন্নাই অ্যাডাম মিলিনের বদলে দলে নেয় মাথিসা পথিরানাকে।
৭. মুম্বই আর্শাদ খানের বদলে দলে নেয় কুমার কার্তিকেয়া সিংকে।

আরও পড়ুন:- এটা আমাদের জন্য বড় শিক্ষা- ম্যাচ হেরে গুজরাটকে কৃতিত্ব দিলেন SRH ক্যাপ্টেন

উল্লেখ্য, চোটের জন্য চলতি আইপিএল থেকে ছিটকে গিয়েছেন রাজস্থান রয়্যালসের ন্যাথন কুল্টার-নাইল ও চেন্নাই সুপার কিংসের দীপক চাহার। যদিও এখনও তাঁদের পরিবর্ত খুঁজে নেয়নি দুই ফ্র্যাঞ্চাইজি।

বন্ধ করুন