বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: প্রথম ২ ম্যাচে হার, তারপর টানা ৫ জয়, SRH-এর ঘুরে দাঁড়ানোর রহস্যটা কী?
সানরাইজার্স হায়দরাবাদ শেষ ৫ ম্যাচে টানা জয় পেয়েছে।

IPL 2022: প্রথম ২ ম্যাচে হার, তারপর টানা ৫ জয়, SRH-এর ঘুরে দাঁড়ানোর রহস্যটা কী?

  • ৭ ম্যাচ খেলে ৫টিতে জিতেছে সানরাইজার্স হায়দরাবাদ। আর হেরেছে ২টি ম্যাচে। শেষ ৫ ম্যাচ জেতায় হায়দরাবাদের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। তারা এই মুহূর্তে আইপিএল টেবলের দ্বিতীয় স্থানে রয়েছে। ২৭ এপ্রিল গুজরাট টাইটানসের বিরুদ্ধে আট নম্বর ম্যাচ খেলতে নামবে হায়দরাবাদ।

আইপিএলের শুরুটা হার দিয়ে করেছিল সানরাইজার্স হায়দরবাদ। শুরুতেই পরপর দু’ম্যাচে হারতে হয়েছিল কেন উইলিয়ামসনের টিমকে। গত বার যে ব্যর্থতাকে সঙ্গী করে শুরু করেছিল হায়দরাবাদ, সেই ব্যর্থতাকে সঙ্গে নিয়েই এ বারও আইপিএলে পথ চলা শুরু করেছিল হায়দরাবাদ। কিন্তু সেই দলই এখন যেন অশ্বমেথের ঘোড়ায় চেপে বসেছে। টগবগ করে দৌড়ে চলেছে। তাদের আটকায় সাধ্যি কার! টানা ৫ম্যাচ জিতে এখন আইপিএল টেবলের দুইয়ে রয়েছে তারা। ২৭ এপ্রিল গুজরাট টাইটানসের বিরুদ্ধে ম্যাচ রয়েছে তাদের। সেই ম্যাচ বড় ব্য়বধানে জিতলে শীর্ষে ওঠারও সুযোগ থাকবে তাদের সামনে। কিন্তু হায়দরাবাদের এই ঘুরে দাঁড়ানোর পিছনে আসল কারণগুলো কী?

চৌম্বকে যে কারণগুলি উঠে আসছে, সেগুলি হল:

১) প্রথম দিকে দলটির মধ্যে যে বোঝাপড়ার অভাব ছিল সেটা কাটিয়ে উঠতে পেরেছে হায়দরাবাদ।

২) প্রথম দুই ম্যাচে ওপেনিং জুটি সে ভাবে সাফল্য পায়নি। যা বড় রান করতে বা দলকে ব্যাটিং নির্ভরতা দিতে ব্যর্থ হয়েছিল। কিন্তু এর পর থেকে অভিষেক শর্মা এবং কেন উইলিয়ামসনের ওপেনিং জুটি ক্লিক করে যায়। ব্যাটিং লাইন-আপ নির্ভরতা পায়। আত্মবিশ্বাস বাড়ে পুরো দলের।

আরও পড়ুন: বড় ভুল না করলে প্লে-অফে ওঠার রাস্তা মসৃণ, আর কোন ম্যাচ বাকি SRH-এর?

আরও পড়ুন: RCB ম্যাচে ৭২ করে SRH, রানরেট ৯, ৭২ বল বাকি থাকতে জয় ৯ উইকেটে, ঠিক যেন নয়ের নামতা

৩) বোলাররাও ছন্দ পেতে কিছুটা সময় নিয়েছেন। এখন তো দুরন্ত ছন্দে টি নটরাজনরা। আগের ম্যাচে তো হায়দরাবাদ বোলাররা আরসিবি-কে মাত্র ৬৮ রানে অলআউ করে 

৪) কেন উইলিয়ামসনের মতো ঠাণ্ডা মাথার অধিনায়ক যে দলে থাকবে, তাদের সাফল্য পাওয়াটাই স্বাভাবিক। তবে পুরো পরিস্থিতির মানিয়ে নিয়ে নিজের সেরাটা দিতেও কিছুটা সময় লেগেছে অধিনায়ক উইলিয়ামসনের।

৫) হারতে হারতে সম্ভবত দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল হায়দরাবাদের। সেই জায়গা থেকে ঘুুরে দাঁড়িয়েছে তারা। সে কারণে মরিয়া ভাবটা একটু বেশিই তীব্র। নিজেদের তাগিদ, প্রমাণ করার মরিয়া চেষ্টা থেকেই প্রতিটি প্লেয়ার সেরাটা নিংড়ে দিচ্ছেন।

প্রসঙ্গত, একমাত্র হায়দরাবাদের কাছে কিন্তু গুজরাট টাইটানস হেরেছে। এখনও পর্যন্ত বাকি যে ৬ ম্যাচ খেলেছে, সবকটিতেই তারা জিতেছে। ২৭ এপ্রিলের লড়াইটা কিন্তু সহজ হবে না দুই দলের কাছেই।

বন্ধ করুন