বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022: সব থেকে কম ছক্কা মেরেও আইপিএল চ্যাম্পিয়ন গুজরাট, জেনে নিন সারা টুর্নামেন্টে কোন দল কতগুলি ছয় মেরেছে

IPL 2022: সব থেকে কম ছক্কা মেরেও আইপিএল চ্যাম্পিয়ন গুজরাট, জেনে নিন সারা টুর্নামেন্টে কোন দল কতগুলি ছয় মেরেছে

ট্রফি হাতে হার্দিক। ছবি- আইপিএল।

IPL 2022-এর ১০টি দল কতগুলি করে ছক্কা মেরেছে, দেখে নিন তালিকা। কোন দলের হয়ে সব থেকে বেশি ছক্কা হাঁকিয়েছেন কে, চোখ রাখুন সেই তালিকাতেও।

টি-২০ ক্রিকেট মানেই চার-ছক্কার ফুলঝুরি, এমন ধারণা তৈরি হয়েছে গিয়েছে ক্রিকেটপ্রেমীদের মনে। বিশেষ করে আইপিএলের মতো টুর্নামেন্টে ছক্কা হাঁকানোই মনোরঞ্জনের সেরা উপায় হয়ে দাঁড়িয়েছে। তবে প্রচলিত সেই ধারণাকে ভুল প্রমাণিত করল গুজরাট টাইটানস। তারা দেখিয়ে দিল, ছক্কার পিছনে না দৌড়েও আইপিএল চ্যাম্পিয়ন হওয়া যায়।

আসলে আইপিএল ২০২২-এর দশ দলের মধ্যে সব থেকে কম ছক্কা মেরেছে গুজরাট টাইটানস। ফাইনালে হেরে যাওয়া রাজস্থান রয়্যালসের ক্রিকেটাররা টুর্নামেন্টে সব থেকে বেশি ছক্কা মেরেছেন।

আরও পড়ুন:- ফাইনালের সেরা, টুর্নামেন্টের সেরা, সেরা উঠতি তারকা, অরেঞ্জ ও পার্পল ক্যাপ, IPL 2022-এর সব পুরস্কারের তালিকায় চোখ রাখুন

ব্যক্তিগতভাবে আইপিএল ২০২২-তে সব থেকে বেশি ছক্কা হাঁকানোর পুরস্কার জিতেছেন রাজস্থান রয়্যালসেরই জোস বাটলার। গুজরাট ছাড়া টুর্নামেন্টে ১০০-র কম ছক্কা মেরেছে সানরাইজার্স হায়দরাবাদ।

আইপিএল ২০২২-তে মোট ১০৬২টি ছক্কা দেখা গিয়েছে। এই প্রথম আইপিএলের এক মরশুমে ১০০০-এর বেশি ছক্কা দেখা গেল। দেখে নেওয়া যাক, কোন দল কতগুলি করে ছক্কা মেরেছে এবং কোন দলের হয়ে সব থেকে বেশি ছক্কা মেরেছেন কোন ক্রিকেটার।

আরও পড়ুন:- IPL 2022 Final: ফ্লাডলাইট নিভিয়ে আইপিএল ফাইনালে মায়াবী আলোর খেলা, ভিডিয়ো

আইপিএল ২০২২-তে দলগত ছক্কার সংখ্যা:-

১. রাজস্থান রয়্যালস: ১৩৭টি
জোস বাটলার: ৪৫টি

২. লখনউ সুপার জায়ান্টস: ১১৫টি
লোকেশ রাহুল: ৩০টি

৩. কলকাতা নাইট রাইডার্স: ১১৩টি
আন্দ্রে রাসেল: ৩২টি

৪. পঞ্জাব কিংস: ১১০টি
লিয়াম লিভিংস্টেন: ৩৪টি

৫. দিল্লি ক্যাপিটালস: ১০৬টি
রোভম্যান পাওয়েল: ২২টি

৬. চেন্নাই সুপার: ১০৩টি
শিবম দুবে: ১৬টি

৭. রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: ১০২টি
দীনেশ কার্তিক: ২২টি

৮. মুম্বই ইন্ডিয়ান্স: ১০০টি
সূর্যকমার যাদব ও টিম ডেভিড: ১৬টি করে

৯. সানরাইজার্স হায়দরাবাদ: ৯৭টি
নিকোলাস পুরান: ২১টি

১০. গুজরাট টাইটানস: ৭৯টি
ডেভিড মিলার: ২৩টি

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ক্রীতদাসের মতো খাটতে হত ইতালিতে, মুক্তি পেলেন ৩৩ ভারতীয় ক্ষেতমজুর কৃষ্ণনামে শুরু, ইংরাজিতে বিয়ের শপথবাক্য পাঠ রাধিকার, হিন্দিতেই বউকে জবাব অনন্তের বিয়ের পিঁড়িতে বসার আগে তুমুল নাচ অনন্তের! ব্যারাকপুরের এসপি এবার নন্দিতা-শিবপ্রসাদের সিনেমায়, কীভাবে? জানুন Sweden বনাম Slovenia ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? রানি বেশে তিনি এলেন সকলের সামনে,প্রকাশ্যে এলো রাধিকার গ্র্যান্ড এন্ট্রির ভিডিয়ো দেড় মাসে বাংলায় ১.৮৭ লাখ ভোট কমল BJP-র! ৪ কেন্দ্রেই মুখ ফেরালেন ৪৭.৬% ভোটার ভারতীয় ন্যায় সংহিতা আর নিটের বিরুদ্ধে প্রস্তাব আসবে বিধানসভায়, বড় ইঙ্গিত মমতার ১৪ জুলাই এই রেডিক্সের মানুষদের জীবনে আসবে অলৌকিক পরিবর্তন, কী ঘটবে জানুন প্রকাশ্যেই শ্রীতমাকে ‘লাভ ইউ’ বললেন দুর্জয়, প্রেমে সিলমোহর অর্কপ্রভর?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.