বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: আশিস নেহরাকে টেক্সট করে ও আমায় দলে নিতে বলে, কার দৌলতে আইপিএলে সুযোগ পান ঋদ্ধি?
আইপিএলে গুজরাটের হয়ে ব্যাটিংরত ঋদ্ধিমান সাহা। ছবি- পিটিআই। (PTI)

IPL 2022: আশিস নেহরাকে টেক্সট করে ও আমায় দলে নিতে বলে, কার দৌলতে আইপিএলে সুযোগ পান ঋদ্ধি?

  • এ মরশুমে গুজরাটের হয়ে ওপেন করে ঋদ্ধি ৩১.৭০-র গড়ে ১১ ম্যাচে মোট ৩১৭ রান করেছেন।

এ বারের আইপিএল মরশুমে নিজেদের আর্বিভাবেই চ্যাম্পিয়ন হয়েছে গুজরাট টাইটানস। সেই চ্যাম্পিয়ন দলের অবিচ্ছেদ্য অঙ্গ ঋদ্ধিমান সাহা। ব্যাট হাতে দুরন্ত পারফর্ম করে দলকে চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন বাংলা তথা ভারতের উইকেটকিপার-ব্যাটার।

এ মরশুমে গুজরাটের হয়ে ওপেন করে ঋদ্ধি ৩১.৭০-র গড়ে ১১ ম্যাচে মোট ৩১৭ রান করেন। তবে এক সময় এই ঋদ্ধিই আইপিএলে দল পাচ্ছিলেন না। প্রথম দিনের নিলামে তাঁকে কোনও দল নিতে আগ্রহ দেখায়নি। তিনি নিজেও আইপিএল খেলার আশা ছেড়ে দিয়েছিলেন বলেই জানাচ্ছেন। সংবাদ প্রতিদিনকে দেওয়া এক সাক্ষাৎকারে ঋদ্ধি বলেন, ‘প্রথমে ভেবেছিলাম দল পেয়ে যাব। তবে প্রথম দিনের নিলামের পর আর আশা ছিল না। টিমগুলো মোটামুটি তো ভরাটই হয়ে গিয়েছিল। এখানে আসার পর শুনেছিলাম যে, গুজরাট শেষের দিকে একজন উইকেটকিপার নেবে বলে ঠিকই করে রেখেছিল।’

গুজরাট দলে তাঁর সুযোগ পাওয়ার কাহিনির বিবরণ দিতে গিয়ে তিনি সতীর্থ মহম্মদ শামিকে ধন্য়বাদ জানাচ্ছেন। প্রথমে বাংলা এবং পরে জাতীয় দলের হয়ে ঋদ্ধির সঙ্গে খেলার ফলে শামি তাঁর সতীর্থের দক্ষতার বিষয়ে অবগত। শামিই নাকি গুজরাটকে ঋদ্ধিকে নেওয়ার পরামর্শ দেন। ‘আশিস নেহরাকে টেক্সট করে শামিই আমায় দলে নিতে বলে। ও দলের মিডল অর্ডার মজবুত করার পাশাপাশি ভাল উইকেটকিপার নেওয়ার জন্য জোর দিয়েছিল।’ বলে দাবি ঋদ্ধির। তারকা কিপার কিন্তু শামিকে সঠিক প্রমাণিত করলেন।

বন্ধ করুন