বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: RCB-কে হারিয়ে বড় লাফ CSK-এর, উঠে এল লিগ টেবলের তিনে, হেরেও কমলা টুপির মগডালে ফ্যাফ

IPL 2023: RCB-কে হারিয়ে বড় লাফ CSK-এর, উঠে এল লিগ টেবলের তিনে, হেরেও কমলা টুপির মগডালে ফ্যাফ

আরসিবি-কে হারিয়ে তিনে উঠে এল সিএসকে।

ম্যাচের পর আইপিএলের পয়েন্ট টেবল এবং অরেঞ্জ ও পার্পল ক্যাপের তালিকায় ফের রদবদল হয়েছে। আরসিবি-কে হারিয়ে পয়েন্ট টেবলের তিনে উঠে এসেছে সিএসকে। আরসিবি অবশ্য ম্যাচ হেরেও সাতেই রয়ে গিয়েছে।

সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে এক লাফে ছয় থেকে তিনে উঠে এল চেন্নাই সুপার কিংস। আরসিবি অবশ্য ম্যাচ হেরেও সাতেই রয়ে গেল। কলকাতা নেমে গেল পাঁচ থেকে ছয়ে। সেই সঙ্গে অরেঞ্জ ক্যাপের তালিকায় বেঙ্কটেশ আইয়ারকে সরিয়ে শীর্ষ স্থান দখল করলেন ফ্যাফ ডু'প্লেসি। তুষার দেশপাণ্ডে আবার ঢুকে পড়ল পার্পল ক্যাপের তালিকায়।

এক ঝলকে দেখে নিন আপডেটেড পয়েন্ট টেবল:

১) টিম- রাজস্থান রয়্যালস, ম্যাচ: ৫, জয়: ৪, পরাজয়: ১, ড্র:০, পয়েন্ট: ৮, নেট রানরেট: ১.৩৫৪

২) টিম- লখনউ সুপার জায়ান্টস, ম্যাচ: ৫, জয়: ৩, পরাজয়: ২, ড্র:০, পয়েন্ট: ৬, নেট রানরেট: ০.৭৬১

৩) টিম- চেন্নাই সুপার কিংস, ম্যাচ: ৫, জয়: ৩, পরাজয়: ২, ড্র: ০, পয়েন্ট: ৬, নেট রানরেট: ০.২৬৫

৪) টিম- গুজরাট টাইটান্স, ম্যাচ: ৫, জয়: ৩, পরাজয়: ২, ড্র:০, পয়েন্ট: ৬, নেট রানরেট: ০.১৯২

৫) টিম- পঞ্জাব কিংস, ম্যাচ: ৫, জয়: ৩, পরাজয়: ২, ড্র:০, পয়েন্ট: ৬, নেট রানরেট: -০.১০৯

৬) টিম- কলকাতা নাইট রাইডার্স, ম্যাচ: ৫, জয়: ২, পরাজয়: ৩, ড্র: ০, পয়েন্ট: ৪, নেট রানরেট: ০.৩২০

৭) টিম- রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, ম্যাচ: ৫, জয়: ২, পরাজয়: ৩, ড্র:০, পয়েন্ট: ৪, নেট রানরেট: -০.৩১৮

৮) টিম- মুম্বই ইন্ডিয়ান্স, ম্যাচ: ৪, জয়: ২, পরাজয়: ২, ড্র: ০, পয়েন্ট: ৪, নেট রানরেট: -০.৩৮৯

৯) টিম- সানরাইজার্স হায়দরাবাদ, ম্যাচ: ৪, জয়: ২, পরাজয়: ২, ড্র: ০, পয়েন্ট: ৪, নেট রানরেট: -০.৮২২

১০) টিম- দিল্লি ক্যাপিটালস, ম্যাচ: ৫, জয়: ০, পরাজয়: ৫, ড্র: ০, পয়েন্ট: ০, নেট রানরেট: -১.৪৮৮

আরও পড়ুন: প্রথম ম্যাচে সাফল্যের পরেই বাস্তবের রুঢ় জমিতে বিজয়, গলালেন RCB-র ইতিহাসে দ্বিতীয় সর্বাধিক রান

অরেঞ্জ ক্যাপের আপডেটেড তালিকা:

১) ফ্যাফ ডু'প্লেসি- সোমবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ফ্যাফ ৩৩ বলে ৬২ রানের দুরন্ত ইনিংস খেলেন। যদিও তাঁর দল হারে। তবে তিনি এই রানের হাত ধরে অরেঞ্জ ক্যাপের তালিকায় শীর্ষ স্থান জখল করেন। ৫ ম্যাচে তাঁর মোট সংগ্রহ ২৫৯। সর্বোচ্চ অপরাজিত ৭৯। গড় ৬৪.৭৫। স্ট্রাইকরেট ১৭২.৬৬।

২) বেঙ্কটেশ আইয়ার- দল হারলেও, রবিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকান বেঙ্কটেশ আইয়ার। সেই সঙ্গে তিনি কমলা টুপির লড়াইয়েও ঢুকে পড়েন। ৫ ম্যাচে মোট ২৩৪ রান করে আপাতত তিনি দ্বিতীয় স্থানে রয়েছেন। সর্বোচ্চ স্কোর ১০৪। গড় ৪৬.৮০। স্ট্রাইকরেট ১৭০.৮০।

৩) শিখর ধাওয়ান- ৪ ম্যাচ খেলে মোট ২৩৩ রান করে ফেলেছেন শিখর ধাওয়ান। তিনি কমলা টুপির তালিকায় তিনে রয়েছেন। তাঁর সর্বোচ্চ রান অপরাজিত ৯৯। গড় ১১৬.৫০। আর স্ট্রাইকরেট ১৪৬.৫৪।

৪) শুভমন গিল- রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে শুভমন গিল ৩৪ বলে ৪৫ রান করেন। ৫ ম্যাচে এখন তাঁর মোট সংগ্রহ ২২৮ রান। তাঁর সর্বোচ্চ রান ৬৭। গড় ৪৫.৭৫। স্ট্রাইকরেট ১৩৯.৮৭। তিনি এখন কমলা টুপির তালিকায় চারে রয়েছেন।

৫) ডেভিড ওয়ার্নার- টানা ৫ ম্যাচে হারলেও, দলের অধিনায়ক ডেভিড ওয়ার্নার কমলা টুপির লড়াইয়ে প্রথম পাঁচে রয়ে গিয়েছেন। তাঁর মোট রান এখন ২২৮। সর্বোচ্চ ৬৫। গড় ৪৫.৬০। স্ট্রাইকরেট ১১৬.৯২।

আরও পড়ুন: একেই ম্যাচ হেরেছেন, নিজেও চূড়ান্ত ব্যর্থ, তার উপর ১০ শতাংশ জরিমানা করা হল কোহলিকে

পার্পল ক্যাপের আপডেটেড তালিকা:

১) যুজবেন্দ্র চাহাল- লখনউয়ের বিরুদ্ধে ১ উইকেট নিয়ে পার্পল ক্যাপের তালিকায় ফের শীর্ষে উঠে এলেন যুজি। পাঁচ ম্যাচে ১১টি উইকেট নিয়ে ফেলেছেন যুজবেন্দ্র চাহাল। তাঁর ইকোনমি রেট ৭.৮৫। সেরা পারফরম্যান্স ১৭/৪।

২) মার্ক উড- যুজি এক নম্বর স্থান দখল করায় মার্ক উড আবার দুইয়ে নেমে গিয়েছেন। এই মুহূর্তে ৪ ম্যাচ খেলে তাঁর মোট উইকেট সংখ্যা ১১। ইকোনমি রেট ৮.১২। সেরা পারফরম্যান্স ১৪/৫।

৩) রশিদ খান- রাজস্থানের বিরুদ্ধে ২ উইকেট নিয়েছেন রশিদ খান। সেই সঙ্গে পার্পল ক্যাপের তালিকায় পাঁচ ম্যাচে তাঁর মোট উইকেট সংখ্যাও এখন ১১। তিনি যুজি, উডের ঘাড়েই চড়ে বসেছেন। তিন নম্বরে রয়েছেন রশিদ। তাঁর ইকোমি রেট ৮.৩০। সেরা পারফরম্যান্স ৩১/৩।

৪) মহম্মদ শামি- রাজস্থানের বিরুদ্ধে ৩ উইকেট তুলে নিয়ে পার্পল ক্যাপের তালিকায় প্রথম পাঁচে ঢুকে পড়লেন শামি। তিনি রয়েছেন এখন চারে। ৫ ম্যাচে তাঁর মোট উইকেট সংখ্যা ১০। ইকোমি রেট ৮.৩৫। সেরা পারফরম্যান্স ২৫/৩।

৫) তুষার দেশপাণ্ডে- সোমবার আরসিবি-র বিরুদ্ধে তুষার দেশপাণ্ডে ৩ উইকেট নিয়ে প্রথম পাঁচে জায়গা করে নিলেন। ৫ ম্যাচে তাঁর মোট উইকেট সংখ্যা এখন ১০। তাঁর ইকোমি রেট ১১.৪০। সেরা পারফরম্যান্স ৪৫/৩।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা?

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.