বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: জল্পনাতেই পড়ল শিলমোহর, পন্তের জায়গায় DC-র নতুন অধিনায়ক ডেভিড ওয়ার্নার

IPL 2023: জল্পনাতেই পড়ল শিলমোহর, পন্তের জায়গায় DC-র নতুন অধিনায়ক ডেভিড ওয়ার্নার

ডেভিড ওয়ার্নার এবং ঋষভ পন্ত।

পন্ত না থাকার কারণে দিল্লির অন্তর্বর্তীকালীন অধিনায়ক হওয়ার দৌড়ে কয়েক জনের নাম ভেসে আসছিল। নাম উঠে এসেছিল অক্ষর প্যাটেলেরও। যিনি ২০২২ সালের আইপিএলে পন্তের ডেপুটি ছিলেন। শেষ পর্যন্ত অভিজ্ঞ ওয়ার্নারের উপর আস্থা রেখেছেন পন্টিং, সৌরভরা। যিনি আগেও দিল্লির অধিনায়কত্ব করেছেন।

ঋষভ পন্তের জায়গায় কে অধিনায়ক হবেন? এই নিয়ে বহু দিন ধরেই জল্পনা চলছিল। তবে সম্প্রতি তারকা অজি ব্যাটার ডেভিড ওয়ার্নারের নাম তীব্র ভাবে শোনা যাচ্ছিল। এ বার তাতেই শিলমোহর পড়ল। বৃহস্পতিবার সকালে দিল্লি ক্যাপিটালসের তরফে সরকারি ভাবে পন্তের বদলি অধিনায়ক হিসেবে ওয়ার্নারের নাম ঘোষণা করা হল।

শেষমেশ অভিজ্ঞতার উপরই আস্থা রাখল দিল্লি ক্যাপিটালস। তবে পন্ত ফিট হয়ে উঠলে অধিনায়কত্বের ব্যাটন ফিরে পাবেন তিনি। গত ডিসেম্বরে ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় মারাত্মক ভাবে আহত হয়েছিলেন ভারতের তারকা উইকেট কিপার-ব্যাটার। যে কারণে তিনি এই মরশুমে আইপিএল খেলতে পারবেন না। তাই পুরো মরশুমই দলকে নেতৃত্ব দেবেন ওয়ার্নার। দিল্লি ক্যাপিটালসের সহ-অধিনায়ক মনোনীত করা হয়েছে ভারতের তারকা অলরাউন্ডার অক্ষর প্যাটেলকে।

আরও পড়ুন: বুমরাহ থেকে পন্ত- কারা কারা মিস করতে চলেছেন IPL 2023? দেখে নিন পুরো তালিকা

আপাতত পন্তের যা শারীরিক অবস্থা, তাতে ২০২৩ সালে তাঁর পক্ষে পেশাদারি ম্যাচ খেলা কার্যত অসম্ভব। স্বভাবতই আইপিএলে খেলতে পারবেন না। পন্ত না থাকার কারণে দিল্লির অন্তর্বর্তীকালীন অধিনায়ক হওয়ার দৌড়ে কয়েক জনের নাম ভেসে আসছিল। নাম উঠে এসেছিল অক্ষর প্যাটেলেরও। যিনি ২০২২ সালের আইপিএলে পন্তের ডেপুটি ছিলেন। শেষ পর্যন্ত অভিজ্ঞ ওয়ার্নারের উপরই আস্থা রেখেছেন রিকি পন্টিং, সৌরভ গঙ্গোপাধ্যায়রা। যিনি আগেও দিল্লির অধিনায়কত্ব করেছেন।

নতুন দায়িত্ব পাওয়ার পর ডেভিড ওয়ার্নার বলেছেন, ‘ঋষভ দিল্লি ক্যাপিটালসের এক জন অসাধারণ অধিনায়ক। এবং আমরা সবাই ওকে মিস করব। আমি ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাতে চাই, তারা সব সময়ে আমার প্রতি যে বিশ্বাস দেখিয়েছে তার জন্য। এই ফ্র্যাঞ্চাইজিটি সব সময়েই আমার দ্বিতীয় বাড়ি। এবং আমি প্রতিভাবান সব প্লেয়ারদের নেতৃত্ব দায়িত্ব পাওয়ার পর খুবই উচ্ছ্বসিত। আমি সকলের সঙ্গে দেখা করার অপেক্ষা রয়েছি।’

আরও পড়ুন: পিঠের চোট, আসন্ন IPL-এর প্রথম ভাগ মিস করতে পারেন KKR ক্যাপ্টেন শ্রেয়স

প্রথম দফায় যখন দিল্লিতে ছিলেন ওয়ার্নার (তখন দিল্লি ডেয়ারডেভিলস ছিল), তখন কয়েকটি ম্যাচে অধিনায়কত্ব করেছিলেন। যিনি ২০০৯ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত দিল্লিতে কাটানোর পর সানরাইজার্স হায়দরাবাদে গিয়েছিলেন। ২০১৫ সালে তাঁকে অধিনায়কের ব্যাটন তুলে দিয়েছিল সানরাইজার্স। পরের বছরেই সানরাইজার্সকে আইপিএলে চ্যাম্পিয়ন করেছিলেন।

সার্বিক ভাবে আইপিএলে মোট ৬৯ টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন ওয়ার্নার। জিতেছেন ৩৫ টি ম্যাচে। ৩২টি ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে। এই পরিসংখ্যান নিয়ে আইপিএলের ইতিহাসে সব থেকে সফল অধিনায়কের তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন অজি তারকা। এ বার দেখার, দিল্লিকে চ্যাম্পিয়ন করে তিনি সৌরভদের ভরসার যোগ্য মর্যাদা দিতে পারেন কিনা!

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দেবের উত্থানের গল্প এবার বড়পর্দায়! বায়োপিকে ঝলক প্রকাশ্যে আসতেই হেসে খুন সবাই পাহাড়ে বেড়াতে গিয়ে পাথরের উপর পাথর সাজান, কিন্তু এর মানে জানেন? কখন এটি ‘অশুভ’ হামলাকারীকে ছাড়, আক্রান্ত সন্ন্যাসীদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারা দিল পুলিশ ‘জগন্নাথদেবও মোদীর ভক্ত’, মন্তব্যের পর ৩ দিনের উপবাসের পথে BJPর সম্বিত পাত্র 'কিউট' পুরুষকে ন্যাপকিন নোট লিখেছিলেন মহিলা, শুরু হয়েছিল ১০ বছরের পুরনো বন্ধুত্ব ‘রাতে যার ইচ্ছে হয়…’, ২ বউ পায়েল-কৃতিকার সঙ্গে কীভাবে যৌন জীবন চলে? জবাব আরমানের 'BJP যদি ২৭৫ আসনে...', লোকসভার ফলাফল নিয়ে বড় মন্তব্য প্রশান্ত কিশোরের মা হতে চলেছেন ক্যাটরিনা? লন্ডন ট্রিপের ছবি প্রকাশ্যে আসতেই শুরু হইচই! সৃজনের গাড়িতে হামলা, TMC-র বিরুদ্ধে অভিযোগ, ‘CPM ছাগলের ৩য় সন্তান’ পালটা অরূপ কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Latest IPL News

কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.