বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: SRH-এর কাছে হেরে শীর্ষে ওঠা হল না KKR-এর, বড় লাফ দিল সানরাইজার্স

IPL 2023: SRH-এর কাছে হেরে শীর্ষে ওঠা হল না KKR-এর, বড় লাফ দিল সানরাইজার্স

চারেই থাকল কেকেআর, হায়দরাবাদ উঠে এল সাতে। (Sudipta Banerjee)

কলকাতা নাইট রাইডার্সের শীর্ষে ওঠা হল না। সানরাইজার্স হায়দরাবাদ ২ ধাপ উপরে উঠে সাতে জায়গা করে নিল। এ দিকে কমলা টুপির শীর্ষ স্থান ধরে রেখেছে শিখর ধাওয়ান। যুজবেন্দ্র চাহাল আবার বেগুনি টুপির তালিকায় রয়েছেন একে।

শুক্রবার কলকাতা নাইট রাইডার্স জিতলে শীর্ষে উঠতে পারত। কিন্তু সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরে যাওয়ায় তারা চারেই রয়ে গেল। বরং দু'ধাপ লাফিয়ে সাতে উঠে এল সানরাইজার্স হায়দরাবাদ। আটে এবং নয়ে নেমে গেল যথাক্রমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও মুম্বই ইন্ডিয়ান্স। পয়েন্ট টেবলের পাশাপাশি কমলা এবং বেগুনি টুপির তালিকায় কী কী পরিবর্তন হল, দেখে নিন এক নজরে:

এক ঝলকে দেখে নিন পুরো পয়েন্ট টেবল-

১) টিম- রাজস্থান রয়্যালস, ম্যাচ: ৪, জয়: ৩, পরাজয়: ১, ড্র:০, পয়েন্ট: ৬, নেট রানরেট: ১.৫৮৮

২) টিম- লখনউ সুপার জায়ান্টস, ম্যাচ: ৪, জয়: ৩, পরাজয়: ১, ড্র:০, পয়েন্ট: ৬, নেট রানরেট: ১.০৪৮

৩) টিম- গুজরাট টাইটান্স, ম্যাচ: ৪, জয়: ৩, পরাজয়: ১, ড্র:০, পয়েন্ট: ৬, নেট রানরেট: ০.৩৪১

৪) টিম- কলকাতা নাইট রাইডার্স, ম্যাচ: ৪, জয়: ২, পরাজয়: ২, ড্র: ০, পয়েন্ট: ৪, নেট রানরেট: -০.৭১১

৫) টিম- চেন্নাই সুপার কিংস, ম্যাচ: ৪, জয়: ২, পরাজয়: ২, ড্র: ০, পয়েন্ট: ৪, নেট রানরেট: ০.২২৫

৬) টিম- পঞ্জাব কিংস, ম্যাচ: ৪, জয়: ২, পরাজয়: ২, ড্র:০, পয়েন্ট: ৪, নেট রানরেট: -০.২২৬

৭) টিম- সানরাইজার্স হায়দরাবাদ, ম্যাচ: ৪, জয়: ২, পরাজয়: ২, ড্র: ০, পয়েন্ট: ৪, নেট রানরেট: -০.৮২২

৮) টিম- রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, ম্যাচ: ৩, জয়: ১, পরাজয়: ১, ড্র:০, পয়েন্ট: ২, নেট রানরেট: -০.৮০০

৯) টিম- মুম্বই ইন্ডিয়ান্স, ম্যাচ: ৩, জয়: ১, পরাজয়: ২, ড্র: ০, পয়েন্ট: ২, নেট রানরেট: -০.৮৭৯

১০) টিম- দিল্লি ক্যাপিটালস, ম্যাচ: ৪, জয়: ০, পরাজয়: ৪, ড্র: ০, পয়েন্ট: ০, নেট রানরেট: -১.৫৭৬

আরও পড়ুন: যে সব ভারতীয় ফ্যানরা ফালতু বলেছে,স্লেজিং করেছে,মুখ বন্ধ করেছি- ধুইয়ে দিলেন ব্রুক

অরেঞ্জ ক্যাপের তালিকা:

১) শিখর ধাওয়ান- ৪ ম্যাচ খেলে মোট ২৩৩ রান করে ফেলেছেন শিখর ধাওয়ান। সেই সঙ্গে কমলা টুপির লড়াইয়ে এক নম্বর স্থান ধরে রেখেছেন তিনি। তাঁর সর্বোচ্চ রান অপরাজিত ৯৯। গড় ১১৬.৫০। আর স্ট্রাইকরেট ১৪৬.৫৪।

২) ডেভিড ওয়ার্নার- দিল্লি টানা চার ম্যাচ হারলেও, ডেভিড ওয়ার্নার কমলা টুপির লড়াইয়ে দ্বিতীয় স্থান দখল করে রেখেছেন। তাঁর মোট রান ২০৯। সর্বোচ্চ ৬৫। গড় ৫২.২৫। স্ট্রাইকরেট ১১৪.৮৩।

৩) জস বাটলার- চার ম্যাচে মোট ২০৪ রান করে অরেঞ্জ ক্যাপের তালিকায় তিনে রয়েছেন বাটলার। সর্বোচ্চ ৭৯ রান। গড় ৫১.০০। স্ট্রাইকরেট ১৭০.০০।

৪) রুতুরাজ গায়কোয়াড়- ৪ ম্যাচে মোট ১৯৭ রান করে ফেলেছেন রুতুরাজ গায়কোয়াড়। তিনি রয়েছেন কমলা টুপির লড়াইয়ে রয়েছেন চারে। সর্বোচ্চ ৯২। গড় ৬৫.৬৭। স্ট্রাইকরেট ১৫৫.১১।

৫) শুভমন গিল- ৪ ম্যাচে মোট ১৮৩ রান করে পাঁচে রয়েছেন শুভমন গিল। তাঁর সর্বোচ্চ রান ৬৭। গড় ৪৫.৭৫। স্ট্রাইকরেট ১৪১.৮৬।

আরও পড়ুন: বিধ্বংসী SRH-এর ব্রুক, নাইট বোলারদের শোচনীয় হাল, রানার আউট- একাধিক কারণে ধরাশায়ী KKR

পার্পল ক্যাপের তালিকা:

১) যুজবেন্দ্র চাহাল- চার ম্যাচে ১০টি নিয়ে ফেলেছেন যুজবেন্দ্র চাহাল। তিনি পার্পল ক্যাপ তালিকার একে রয়েছেন। তঁর ইকোনমি রেট ৭.৫৬। সেরা পারফরম্যান্স ১৭/৪।

২) রশিদ খান- রশিদ খান পার্পল ক্যাপের তালিকায় দুইয়ে রয়েছেন। চার ম্যাচে তাঁর মোট উইকেট সংখ্যা এখন ৯। রশিদের ইকোমি রেট ৭.৫০। সেরা পারফরম্যান্স ৩১/৩।

৩) মার্ক উড- এই মরশুমের প্রথম বোলার হিসেবে লখনউ সুপার জায়ান্টসের মার্ক উড এক ম্যাচে ৫ উইকেট নেওয়ার নজির গড়েছেন। এই মুহূর্তে ৩ ম্যাচে তাঁর মোট উইকেট সংখ্যা ৯। ইকোনমি রেট ৭.৯১। সেরা পারফরম্যান্স ১৪/৫।

৪) আলজারি জোসেফ- ৪ ম্যাচে মোট ৭ উইকেট নিয়ে আলজাারি জোসেফ পার্পল ক্যাপের তালিকায় রয়েছেন চারে। ইকোনমি রেট ৭.৫৬। সেরা পারফরম্যান্স ২৭/২।

৫) আর্শদীপ সিং- ৪ ম্যাচে মোট ৭ উইকেট নিয়ে পাঁচে রয়েছেন আর্শদীপ সিং। তাঁর ইকোনমি রেট ৮.৫০। সেরা পারফরম্যান্স ১৯/৩। মহম্মদ সামি এবং তুষাড় দেশপাণ্ডে ৭টি করে উইকেট নিয়ে যথাক্রমে ছয় এবং সাতে রয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১৫ দিনের মধ্যে কিনলে ১ লক্ষ টাকা ছাড়, বিরাট অফার দিচ্ছে Tata Nexon আদানি, আম্বানিরা ম্লান NVIDIA মালিকের টাকার কাছে! কী এমন কাজ করে এই সংস্থা? বুমরাহর ত্রাস থেকে কুলদীপের ঘূর্ণি, IND v AUS ম্যাচের ভাগ্য বদলাতে পারে ৫টি বিষয় Mosquito Facts: জানেন কোন মশা সবচেয়ে বেশি রক্ত পান করে প্রশাসক মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘‌প্রেসিং ফুটবল’‌ শুরু, নবান্ন থেকে কি খেলা হবে?‌ অষ্টমী, কার কাছে মনের কথা, আলোর কোলের পর আচমকাই বন্ধ হল এই মেগা, মাথায় হাত সবার! সংখ্যাতত্ত্ব ২৫ জুন: কাল এই রেডিক্সের মানুষ পাবেন সুখবর, পদোন্নতির সুযোগও আসবে 'নিট...নিট' স্লোগানের মধ্যে শপথ কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের ২ ‘পলাতক’ একসঙ্গে! বিজয় মালিয়ার ছেলের বিয়েতে কবজি ডুবিয়ে খেতে এলেন ললিত মোদী ৭ দিন আগের তুলনায় আজ কলকাতায় সস্তা সোনা! একনজরে হলুদ ধাতুর রেট গ্রাফ

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.