বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL Auction DC Strategy: পকেটে ১৯.৪৫ কোটি নিয়ে কতজন ক্রিকেটারকে কিনতে পারবে DC? আইপিএল নিলামে কাদের জন্য ঝাঁপাবে তারা?

IPL Auction DC Strategy: পকেটে ১৯.৪৫ কোটি নিয়ে কতজন ক্রিকেটারকে কিনতে পারবে DC? আইপিএল নিলামে কাদের জন্য ঝাঁপাবে তারা?

দিল্লি ক্যাপিটালের অধিনায়ক ঋষভ পন্ত এবং কোচ রিকি পন্টিং 

নিলামের আগে শার্দুল ঠাকুরকে ট্রেড করেছিল দিল্লি ক্যাপিটাল। এছাড়া কেএস ভরত, মনদীপ সিং, টিম সাইফার্ট এবং অশ্বিন হেব্বারকে ছেড়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস।

২০২৩ সালের আইপিএল-এর জন্য অনুষ্ঠিত হতে চলা নিলামে দিল্লি ক্যাপিটালসের পকেটে থাকতে চলেছে ১৯.৪৫ কোটি টাকা। তারা এই নিলামে সর্বোচ্চ পাঁচজন ক্রিকেটার কিনতে পারেন। এর মধ্যে সর্বোচ্চ দু'জন বিদেশি হতে পারেন। দিল্লির দলে বর্তমানে দু'জন দুর্দান্ত স্পিনার রয়েছেন - অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব। পাশাপাশি একাধিক বিদেশি পেসার রয়েছেন দলে - লুঙ্গি এনগিদি, মুস্তাফিজুর রহমান, এনরিক নরখিয়া। ভারতীয় পেসারের মধ্যে দলে রয়েছেন চেতন সাকারিয়া। এদিকে ব্যাটিং বিভাগও বেশ শক্তিশালী দিল্লির। দলে ডেভিড ওয়ার্নার, পৃথ্বী শ, ঋষভ পন্থ, মিচেল মার্শ, রভম্যান পাওয়েল এবং শারফরাজ খান রয়েছেন। নিলামের আগে দিল্লি শার্দুল ঠাকুরের সঙ্গে অমন খানকে ট্রেড করে। এছাড়া কেএস ভরত, মনদীপ সিং, টিম সাইফার্ট এবং অশ্বিন হেব্বারকে ছেড়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস।

দিল্লি ক্যাপিটালসের শক্তি - দিল্লির ওপেনিং জুটি বেশ শক্তিশালী। গত মরশুমে পৃথ্বী শ এবং ডেভিড ওয়ার্নার ১৫০-র কাছাকাছি স্ট্রাইক রেটে ব্যাটিং করেছিল। মিডল অর্ডারেও মারকুটে ব্যাটিংয়ের অভাব নেই দিল্লিতে। ঋষভ পন্ত থেকে শুরু করে রভম্যান পাওয়েল। দলের হয়ে নিজেদের ব্যাটিং দক্ষতা প্রদর্শন করেছেন প্রায় সকলেই। এদিকে বোলিংয়েও অক্ষর প্যাটেল এবং কুলদীপ যাদব দুর্দান্ত ফর্মে রয়েছেন। বোলিং বিভাগে স্পিন ছাড়া অন্য বিভাগেও দলে গভীরতা রয়েছে। বাঁহাতি পেস থেকে ডানহাতি পেস, কোনও দিকেই দিল্লির কোনও 'অভাব' নেই।

দিল্লি ক্যপিটালসের দুর্বলতা - দলে বিদেশিদের ভারসাম্যের অভাব রয়েছে। দুর্দান্ত সব বিদেশি খেলোয়াড় থাকায়, কাকে ছেড়ে দল কাকে খেলাবে, তা নিয়ে ধন্দে পড়তে পারে ম্যানেজমেন্ট। যদি তিনজন বিদেশি বোলার খেলায়, তাহলে ব্যাটিং বিভাগে মাত্র একজনকে খেলানোরই সুযোগ থাকবে তাদের কাছে। সেই স্লটে অনায়াসে ডেভিড ওয়ার্নারের প্রবেশ ঘটবে। সেই ক্ষেত্রে রভম্যান পাওয়েল বা মিচেল মার্শের মতো অলরাউন্ডারের জায়গা হবে না। দিল্লির ঘরোয়া খেলোয়াড়রাও ভালো। তবে ব্যাটিং বিভাগে ঋষভ ও পৃথ্বি বাদে সেরকম ধারাবাহিক কেউ কি আছেন? ললিত যাদব, যশ ধুল বা ললিত যাদবরা দলকে ভারসাম্য দিতে সক্ষম নয়। এদিকে বোলিং বিভাগেও খালিল আহমেদ, কমলেশ নগরকোটিরা আছেন বটে, তবে তারা যে ধারাবাহিক থাকতে পারবেন, তার কোনও নিশ্চয়তা নেই। এদিকে স্পিন বিভাগেও ভালো বিকল্পের অভাব রয়েছে দলে। ভিকি অস্টওয়াল প্রতিভাবান স্পিনার হলেও এখনও তিনি নিজেকে এই পর্যায়ে প্রমাণ করে উঠতে পারেননি।

কাকে কিনতে পারে দিল্লি - সাম্প্রতিককালে মিচেল মার্শ সেই ফর্মে আর নেই। এই আবহে একজন বালো বিদেশি অলরাউন্ডারের দিকে নজর দিতে পারে দিল্লি ক্যাপিটালস। তাদের নজরে থাকতে পারে - বেন স্টোকস, ক্যামেরন গ্রিন বা শাকিব আল হাসান। এদিকে স্পিন বিভাগে ভারতীয় বিকল্প হিসেবে পীযূষ চাওলা, ময়ঙ্ক মার্কাণ্ডে, শাবাজ নাদিমের দিকে নজর থাকতে পারে দিল্লি ম্যানেজমেন্টের। বিদেশি স্পিনারের দিকে হয়ত তারা নজর দেবে না। তবে যদি তাদের অঙ্কে বিদেশি স্পিনারের সমীকরণ বসে, তবে কেশব মহারাজকে দলে নেওয়ার চেষ্টা করতে পারে দিল্লি।

দিল্লি ক্যাপিটালসের বর্তমান দল - ঋষভ পন্ত (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, পৃথ্বী শ, এনরিক নরখিয়া, লুঙ্গি এনগিদি, মিচেল মার্শ, অক্ষর প্যাটেল, খলিল আহমেদ, চেতন সাকারিয়া, রভম্যান পাওয়েল, কুলদীপ যাদব, মুস্তাফিজুর রহমান, কমলেশ নাগরকোটি, ললিত যাদব, প্রবীণ দুবে, যশ দুবে, অমন খান, রিপাল প্যাটেল, ভিকি অস্টওয়াল, সরফরাজ খান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মমতার প্ররোচনাতেই রেজিনগরে হামলা, মুখ্যমন্ত্রীর বক্তব্য সহরাওয়ার্দির মতো: শমীক আগে জল দিন তারপর প্রচার করবেন! উলুবেড়িয়ায় বিক্ষোভের মুখে তৃণমূল প্রার্থী সাজদা সন্তান আসার আগে অমর চিত্র কথা-রামায়ণে মজে ইয়ামি! বললেন 'আমার বর আদিত্য আমায়…' ‘দরকার নতুনের…’! ৫৬ লাখ খোরপোশ, ২য় বিয়ের জল্পনা! কী লিখল কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি জেলে জোর করে আম, মিষ্টি খাচ্ছেন কেজরি! দাবি করে কোর্টে কী বলল ED? হয়ে ওঠেন সকলের প্রিয় Angry Rantman, কেন নিজের এই নাম রেখেছিলেন অভ্রদীপ নয়া UPI ID-তে মাইগ্রেশন শুরু করল পেটিএম, এতে গ্রাহকদের ওপর পড়বে কী প্রভাব? মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য প্রবল গরম উপেক্ষা করেই ভোটপ্রচার, ভিড়ের চাপে ভেঙে পড়ল দেব-এর মঞ্চ, তারপর? গুজরাটের ম্যাচে স্প্যানিশ অভিনেত্রী আনা দে আরমাসের হামসকলকে দেখে একি হাল শুভমনের

Latest IPL News

মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.