বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ‘আইপিএল বিশ্বের সবচেয়ে বড় লিগ;’ প্রাক্তন পাক ক্রিকেটারের গলায় ভারতীয় লিগের প্রশংসা

‘আইপিএল বিশ্বের সবচেয়ে বড় লিগ;’ প্রাক্তন পাক ক্রিকেটারের গলায় ভারতীয় লিগের প্রশংসা

আইপিএল-এর নিলাম টেবিল (ছবি:আইপিএল)

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারও স্বীকার করেছেন যে আইপিএল বিশ্বের সবচেয়ে বড় লিগ। তার মতে বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আশেপাশে কেউ নেই।

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারও স্বীকার করেছেন যে আইপিএল বিশ্বের সবচেয়ে বড় লিগ। তার মতে বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আশেপাশে কেউ নেই। দীর্ঘদিন পর পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। এমন পরিস্থিতিতে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালস (ডিসি) এবং কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের সফরের জন্য অজিদের শুভেচ্ছা জানিয়েছে। উল্লেখযোগ্যভাবে, এই সফরের কারণে, আইপিএল ২০২২-এর শুরুতে অনেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার পাওয়া যাবে না।

আইপিএলের ফ্র্যাঞ্চাইজিদের বার্তার প্রশংসা করেছেন পাকিস্তানের প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়া। তার মতে এটা বিশ্বের সবচেয়ে বড় লিগ। তার মতে, অন্য কোনও লিগ তার আশেপাশেও নেই। এ বছর দিল্লি ক্যাপিটালসে রয়েছেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শ এবং ডেভিড ওয়ার্নার। আইপিএল ২০২২ মেগা নিলামে কলকাতা নাইট রাইডার্স কিনেছে অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্সকে। উভয় ফ্র্যাঞ্চাইজি এই খেলোয়াড়দের শুভেচ্ছা জানিয়েছে। এই প্রসঙ্গে কানেরিয়া তার ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের পাকিস্তান সফরের জন্য শুভকামনা জানায়। সেখানে ভুল কিছু নেই। ভারত সবসময় তার খেলোয়াড়দের সমর্থন করে।’

আইপিএলের প্রশংসা করে কানেরিয়া বলেন, ‘আইপিএল বিশ্বের সবচেয়ে বড় লিগ। এর চেয়ে বড় কিছু নেই এবং এর আশেপাশেও কেউ নেই। আইপিএলের সাথে যুক্ত ব্যক্তিরা ক্রিকেটের সবচেয়ে সম্মানিত ব্যক্তিদের মধ্যে রয়েছেন। কোনও খেলোয়াড় যদি কোনও সফর থেকে বাদ পড়ে তখন দোষটা ভারতের ওপর বর্তায়। যাই হোক না কেন, ভারতকে দায়ী করতে হবে। কিন্তু সেখান থেকে কোনও প্রতিক্রিয়া আসে না। আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি তাদের খেলোয়াড়দের প্রতি যে মনোভাব দেখিয়েছিল তা ছিল আশ্চর্যজনক।’ ২৬ মার্চ থেকে ১৫তম আইপিএলের আসর শুরু হবে। ২৯ মে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। এবার খেলবে ১০টি দল।

বন্ধ করুন