বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > খারাপ ফর্মের জন্য SRH থেকে বাদ পড়েননি ওয়ার্নার, আসল কারণটা জানালেন ব্যাটিং কোচ
ডেভিড ওয়ার্নার। ছবি: এএনআই
ডেভিড ওয়ার্নার। ছবি: এএনআই

খারাপ ফর্মের জন্য SRH থেকে বাদ পড়েননি ওয়ার্নার, আসল কারণটা জানালেন ব্যাটিং কোচ

  •  সানরাইজার্স হায়দরাবাদের করা অপমানের জ্বালাটা নিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নেমেছিলেন ওয়ার্নার। আর সেই যন্ত্রণাটাই বোধয় এই টুর্নামেন্টে অস্ট্রেলিয়ার জন্য সোনা হয়ে ফলেছে। দুরন্ত ছন্দে থেকে অস্ট্রেলিয়াকে চ্যাম্পিয়ন করতে বড় ভূমিকা নিয়েছেন ডেভিড ওয়ার্নার। টুর্নামেন্টের সেরা প্লেয়ারও হয়েছেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর ঠিক আগের ঘটনা। ফর্মের জন্য আইপিএলের টিম সানরাইজার্স হায়দরাবাদের প্রথম একাদশ থেকে বাদ পড়তে হয়েছিল ডেভিড ওয়ার্নারকে। এমন কী শেষের দিকে কয়েকটি ম্যাচে তো ওয়ার্নার টিমের সঙ্গে মাঠেও যাননি। হোটেলেই ছিলেন। তারও আগে ভারতে অনুষ্ঠিত আইপিএলের প্রথম পর্বে টিম ম্যানেজমেন্টের সঙ্গে ঝামেলার জেরে নেতৃত্ব থেকেও সরিয়ে দেওয়া হয়েছিল ওয়ার্নারকে। 

আর সেই অপমানের জ্বালাটা নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নেমেছিলেন ওয়ার্নার। আর সেই যন্ত্রণাটাই বোধয় এই টুর্নামেন্টে অস্ট্রেলিয়ার জন্য সোনা হয়ে ফলেছে। দুরন্ত ছন্দে থেকে অস্ট্রেলিয়াকে চ্যাম্পিয়ন করতে বড় ভূমিকা নিয়েছেন ডেভিড ওয়ার্নার। টুর্নামেন্টের সেরা প্লেয়ারও হয়েছেন তিনি। বিশ্বকাপের সাত ম্যাচ খেলে ২৮৯ রান করেছেন ওয়ার্নার। শেষ তিনটি ম্যাচে যথাক্রমে ৮৯ (অপরাজিত), ৪৯ এবং ৫৩ রান করেছেন তিনি। সমস্ত অপমানের যোগ্য জবাব বিশ্বকাপের মতো মঞ্চে দিয়েছেন ওয়ার্নার। তবে সানরাইজার্স হায়দরাবাদ নাকি শুধুমাত্র ফর্মের জন্য বাদ দেননি ওয়ার্নারকে। এর পিছনে রয়েছে অন্য কারণ। এমনটাই দাবি করেছেন সানরাইজার্স হায়দরাবাদের ব্যাটিং কোচ ব্র্যাড হ্যাডিন।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে হ্যাডিন বলেচেন, ‘প্রথমেই বলি খারাপ ফর্মের জন্য ওয়ার্নারকে বাদ দেওয়া হয়নি। এর পিছনে রয়েছে অন্য কারণ। ওয়ার্নারের ফর্ম খারাপ ছিল না। কিন্তু ও অনেক দিন অনুশীলনের বাইরে ছিল। আইপিএল-এর আগে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ সফরে যায়নি ওয়ার্নার। পরিস্থিতি এমন হয়েছিল যা আমার বা হেড কোচের হাতে ছিল না।’

তবে কয়েকটা ম্যাচ খেললেই যে ওয়ার্নার ফর্মে ফিরতেন, সে কথাও মেনে নিয়েছেন হ্যাডিন। তিনি বলেছেন, ‘বিশ্বকাপেও শুরুর কয়েকটি ম্যাচে রান পায়নি ওয়ার্নার। কিন্তু নকআউটে ওঠার পরে বিধ্বংসী মেজাজে পাওয়া যায় ওকে। বিশ্বকাপে ওয়ার্নারের ব্যাটিং দেখে খুব আনন্দ পেয়েছি।’

বন্ধ করুন