বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ‘গুরু’ লসিথ মালিঙ্গার বড় রেকর্ড স্পর্শ করলেন জসপ্রীত বুমরাহ
লসিথ মালিঙ্গার সঙ্গে জসপ্রীত বুমরাহ

‘গুরু’ লসিথ মালিঙ্গার বড় রেকর্ড স্পর্শ করলেন জসপ্রীত বুমরাহ

  • জসপ্রীত বুমরাহ তার আইপিএল ক্যারিয়ারে ১৯তম বারের মতো এক ইনিংসে তিনটি উইকেট নিয়েছেন। অন্যদিকে মালিঙ্গার নামেও ১৯ বার আইপিএলে তিন উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে। মালিঙ্গা ও বুমরাহর পর এই তালিকায় তৃতীয় নাম রয়েছে অমিত মিশ্রের। যিনি ১৭ বার এক ইনিংসে তিন উইকেট নিয়েছেন। 

আইপিএল ২০২২-এর ৬৯তম ম্যাচটিতে মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি হয়েছে দিল্লি ক্যাপিটালসের। প্রথমে ব্যাট করে দিল্লি নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৫৯ রান করে। যেখানে মুম্বইয়ের পক্ষে জসপ্রীত বুমরাহ সর্বোচ্চ তিনটি উইকেট নেন। এই ৩ উইকেট নিয়ে জসপ্রীত বুমরাহ তার মেন্টর এবং মুম্বই ইন্ডিয়ান্সের প্রাক্তন ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গার করা বড় রেকর্ডকে স্পর্শ করেন। 

জসপ্রীত বুমরাহ তার আইপিএল ক্যারিয়ারে ১৯তম বারের মতো এক ইনিংসে তিনটি উইকেট নিয়েছেন। অন্যদিকে মালিঙ্গার নামেও ১৯ বার আইপিএলে তিন উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে। মালিঙ্গা ও বুমরাহর পর এই তালিকায় তৃতীয় নাম রয়েছে অমিত মিশ্রের। যিনি ১৭ বার এক ইনিংসে তিন উইকেট নিয়েছেন। যদিও চলতি মরশুমে আইপিএল খেলছেন না অমিত মিশ্র।

এদিনের ম্যাচে টস জিতে ব্যাট করার পর মুম্বই বোলাররা আগে বল করার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন। বুমরাহ চার ওভারে ২৫ রান দিয়ে তিন উইকেট নেন। এদিন জসপ্রীত বুমরাহ আউট করেছেন পৃথ্বী শ, মিচেল মার্শ ও রোভম্যান পাওয়েলকে। দিল্লির স্কোর ছিল ৮.৪ ওভারে চার উইকেটে ৫০ রান। কিন্তু রোভম্যান পাওয়েল ৩৪ বলে ৪৩ রান এবং অধিনায়ক ঋষভ পন্ত ৩৩ বলে ৩৯ রান করেন। দুজনেই ৪৪ বলে ৭৫ রানের পার্টনারশিপ করে দলকে সমস্যা থেকে বের করে আনেন। দিল্লিকে প্লে-অফে উঠতে হলে এই ম্যাচটি যে কোনও উপায়ে জিততেই হবে। মুম্বইয়ের হয়ে রমনদীপ সিং দুই ওভারে ২৯ রান দিয়ে দুটি উইকেট নিয়েছেন।

বন্ধ করুন