বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > কোন অঙ্কের হিসেবে KKR-কে টেক্কা দিয়ে প্লে-অফে উঠতে পারবে MI? সমাধানটা বেশ কঠিন

কোন অঙ্কের হিসেবে KKR-কে টেক্কা দিয়ে প্লে-অফে উঠতে পারবে MI? সমাধানটা বেশ কঠিন

  • বৃহস্পতিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্স ৮৬ রানে বড় জয় পেয়েছে। তবুও তাদের মুম্বই ইন্ডিয়ান্সের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে। কোন অঙ্কে কলকাতাকে নিরাশ করতে পারে মুম্বই, জেনে নিন। 
মুম্বই ই্ডিয়ান্স আর কলকাতার মধ্যে এখন প্লে-অফের ওঠার লড়াই। কলকাতা কার্যত প্লে-অফের দিকে এক পা বাড়িয়ে রেখেছে। তবে এখনও কিন্তু ছিটকে যাওয়ার ভয়টা রয়েছে। কারণ মুম্বইয়ের এখনও একটি সম্ভাবনা রয়েছে। 
1/7মুম্বই ই্ডিয়ান্স আর কলকাতার মধ্যে এখন প্লে-অফের ওঠার লড়াই। কলকাতা কার্যত প্লে-অফের দিকে এক পা বাড়িয়ে রেখেছে। তবে এখনও কিন্তু ছিটকে যাওয়ার ভয়টা রয়েছে। কারণ মুম্বইয়ের এখনও একটি সম্ভাবনা রয়েছে। 
কেকেআর রানরেটে মুম্বইয়ের চেয়ে অনেকটাই এগিয়ে। পাশাপাশি ১৪ ম্যাচে তাদের পয়েন্ট ১৪। আর মুম্বইয়ের ১৩ ম্যাচে সংগ্রহ ১২ পয়েন্ট। তাই শুধু ম্যাচ জিতলেই হবে না রানরেটটাও এক লাফে অনেকটাই বাড়িয়ে নিতে হবে।
2/7কেকেআর রানরেটে মুম্বইয়ের চেয়ে অনেকটাই এগিয়ে। পাশাপাশি ১৪ ম্যাচে তাদের পয়েন্ট ১৪। আর মুম্বইয়ের ১৩ ম্যাচে সংগ্রহ ১২ পয়েন্ট। তাই শুধু ম্যাচ জিতলেই হবে না রানরেটটাও এক লাফে অনেকটাই বাড়িয়ে নিতে হবে।
মুম্বই যদি প্রথমে ব্যাট করে, তা হলে ২২০ রান সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে করতে হবে। এবং হায়দরাবাদকে ৫০ রানের মধ্য অল আউট করতে হবে।
3/7মুম্বই যদি প্রথমে ব্যাট করে, তা হলে ২২০ রান সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে করতে হবে। এবং হায়দরাবাদকে ৫০ রানের মধ্য অল আউট করতে হবে।
আর যদি আগে বল করে, সে ক্ষেত্রে হায়দরাবাদকে ৫০ রানে অল আউট করতে হবে। আর মুম্বইকে সেটা ৩ ওভারে তুলতে হবে। এর সমাধান করাটা ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের পক্ষে নিঃসন্দেহে বেশ কঠিন।
4/7আর যদি আগে বল করে, সে ক্ষেত্রে হায়দরাবাদকে ৫০ রানে অল আউট করতে হবে। আর মুম্বইকে সেটা ৩ ওভারে তুলতে হবে। এর সমাধান করাটা ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের পক্ষে নিঃসন্দেহে বেশ কঠিন।
তবু যতক্ষণ শ্বাস, ততক্ষণ আশ। মুম্বই হয়তো সেই মানসিকতা নিয়েই মাঠে নামবে। আর নাইট রাইডার্সরা কিছুটা হলেও টেনশন নিয়ে মুম্বই-হায়দরাবাদ ম্যাচের ভবিষ্যতের দিকে তাকিয়ে থাকবে।
5/7তবু যতক্ষণ শ্বাস, ততক্ষণ আশ। মুম্বই হয়তো সেই মানসিকতা নিয়েই মাঠে নামবে। আর নাইট রাইডার্সরা কিছুটা হলেও টেনশন নিয়ে মুম্বই-হায়দরাবাদ ম্যাচের ভবিষ্যতের দিকে তাকিয়ে থাকবে।
দিল্লি ক্যাপিটালস আইপিএল তালিকার শীর্ষস্থানই ধরে রাখছে। আজকের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গলোরের বিরুদ্ধে ম্যাচ হেরে গেলেও সমস্যা নেই। ব্যাঙ্গালোরের আবার সুযোগ থাকছে চেন্নাই সুপার কিংসকে টপকে দুইয়ে ওঠার। আর কোনও বড় অঘটন না ঘটলে কলকাতা চারেই থাকবে।
6/7দিল্লি ক্যাপিটালস আইপিএল তালিকার শীর্ষস্থানই ধরে রাখছে। আজকের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গলোরের বিরুদ্ধে ম্যাচ হেরে গেলেও সমস্যা নেই। ব্যাঙ্গালোরের আবার সুযোগ থাকছে চেন্নাই সুপার কিংসকে টপকে দুইয়ে ওঠার। আর কোনও বড় অঘটন না ঘটলে কলকাতা চারেই থাকবে।
আইপিএলের দ্বিতীয় পর্বে কলকাতা ভাল ছন্দে রয়েছে। প্লে-অফে ওঠাটা তাদের প্রাপ্য। দেখার, প্লে-অফের লড়াইয়ে নিজেদের আধিপত্য কতটা বিস্তার করতে পারে শাহরুখ খানের টিম।
7/7আইপিএলের দ্বিতীয় পর্বে কলকাতা ভাল ছন্দে রয়েছে। প্লে-অফে ওঠাটা তাদের প্রাপ্য। দেখার, প্লে-অফের লড়াইয়ে নিজেদের আধিপত্য কতটা বিস্তার করতে পারে শাহরুখ খানের টিম।
অন্য গ্যালারিগুলি