বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > শ্রীসন্থের মতোই বাইশ গজে ফিরতে চান স্পট ফিক্সিং-এ দোষী অঙ্কিত চহ্বান
শ্রীসন্থ ও অঙ্কিত চহ্বাণ (ছবি: গুগল)
শ্রীসন্থ ও অঙ্কিত চহ্বাণ (ছবি: গুগল)

শ্রীসন্থের মতোই বাইশ গজে ফিরতে চান স্পট ফিক্সিং-এ দোষী অঙ্কিত চহ্বান

  • শ্রীসন্থকে দেখে আশার আলো দেখছেন মুম্বই-এর প্রাক্তন স্পিনার অঙ্কিত চহ্বান। ৩৫ বছরের এই ক্রিকেটার আবার বাইশ গজে ফিরতে চান। তিনি ইতিমধ্যেই মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের কাছে আবেদনও দিয়েছেন।

২০১৩ সালের মে মাসে আইপিএলে স্পট ফিক্সিং করার দায়ে গ্রেফতার করা হয়েছিল রাজস্থান রয়্যালসের তিন ক্রিকেটার শ্রীসন্থ, অজিত চান্ডিলা এবং অঙ্কিত চহ্বানকে। তবে দিল্লির বিশেষ আদালত তাদের বেকসুর খালাস করেছিল। কিন্তু ক্রিকেট থেকে তাদের আজীবন নির্বাসিত করা হয়েছিল। এরপরে সুপ্রিম কোর্ট রায় দেয় সাত বছর নির্বাসনে থাকবেন তিন ক্রিকেটার শ্রীসন্থ, অজিত চান্ডিলা এবং অঙ্কিত চহ্বান। 

আগেই নির্বাসন কাটিয়ে ২০২০ সালের সেপ্টেম্বরে কেরালা ক্রিকেটের হয়ে বাইশ গজে প্রত্যাবর্তন করেছিলেন শ্রীসন্থ। এছাড়াও ২০২১ আইপিএল-এ তাঁর নিলামে তোলার জন্যও ছাড়পত্রও দেওয়া হয়েছিল। 

এবার শ্রীসন্থকে দেখে আশার আলো দেখছেন মুম্বই-এর প্রাক্তন স্পিনার অঙ্কিত চহ্বান। ৩৫ বছরের এই ক্রিকেটার আবার বাইশ গজে ফিরতে চান। তিনি ইতিমধ্যেই মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের কাছে আবেদনও দিয়েছেন। 

ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে অঙ্কিত চহ্বানজানান, ‘আমি মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনকে (এমসিএ) বিনীতভাবে অনুরোধ করেছি, তারা যেন আমার আবেদন পত্রকে এগিয়ে দিয়ে আমায় সাহায্য ও সমর্থন করে। এক মাস আগে (৩ মে) লোকপাল নিজের আদেশে বলেছিলেন যে আমার শাস্তি কমিয়ে সাত বছর করা হয়েছে যা সেপ্টেম্বর ২০২০ এ শেষ হয়েছে।’

তবে এর আগে বিসিসিআইকে একই অনুরোধ করেছিলেন অঙ্কিত চহ্বান তবে বিসিসিআই-এর থেকে সে ভাবে কোনও উত্তর পাননি তিনি। তাই মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের দারস্থ হচ্ছেন অঙ্কিত। তিনি জানিয়েছেন, ‘আমি আমার নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য বিসিসিআইয়ের কাছে চিঠি লিখেছি এবং লোকপালের আদেশ সংযুক্ত করেছি। কিন্তু আমি বিসিসিআইয়ের কাছ থেকে কোনও উত্তর পাইনি এবং সেই কারণেই আমি এমসিএকে হস্তক্ষেপ করার জন্য অনুরোধ করেছি।’

বন্ধ করুন