বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > LSG vs KKR: ‘নির্দিষ্ট কম্বিনেশন খুব দরকারি’, বারবার দল পালটানোর পর ‘উপলব্ধি’ শ্রেয়সের!
আইপিএলে লখনউ সুপার জায়েন্টস ম্যাচের আগে কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়ার। (ছবি সৌজন্যে আইপিএল)
আইপিএলে লখনউ সুপার জায়েন্টস ম্যাচের আগে কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়ার। (ছবি সৌজন্যে আইপিএল)

LSG vs KKR: ‘নির্দিষ্ট কম্বিনেশন খুব দরকারি’, বারবার দল পালটানোর পর ‘উপলব্ধি’ শ্রেয়সের!

  • এবারের আইপিএলে বারবার প্রথম একাদশ পরিবর্তন করেছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। হাতে থাকা মোট ২৫ জনের মধ্যে এখনও পর্যন্ত ২০ জনকে খেলানো হয়েছে। এখনও প্রথম একাদশ বেছে নিতে না পারায় বিশেজ্ঞদের তোপের মুখেও পড়েছেন শ্রেয়স আইয়াররা। 

পঁচিশ জনের স্কোয়াড। তাতে ইতিমধ্যে ২০ জনকে খেলিয়ে ফেলেছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। দশম ম্যাচ পর্যন্ত তো প্রথম একাদশই ঠিক করতে পারেনি। তারইমধ্যে চোটের জন্য শনিবার লখনউ সুপার জায়েন্টসের বিরুদ্ধে দলে একটি পরিবর্তনের পর নাইট অধিনায়ক বললেন, নির্দিষ্ট কম্বিনেশন থাকা খুব প্রয়োজনীয়।

আরও পড়ুন: IPL 2022: চলতি আইপিএলে সব থেকে বেশি ক্রিকেটার বদল করেছে KKR, টানা ৮ ম্যাচ হারা মুম্বইও এতজনকে মাঠে নামায়নি

শনিবার টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন শ্রেয়স। তারপর তিনি বলেন, ‘টুর্নামেন্টের শুরু থেকে অধিনায়কের হাতে একটি নির্দিষ্ট কম্বিনেশন থাকা খুব প্রয়োজনীয়। কিন্তু কেউ না কেউ চোট পেতেই থাকে। এত লম্বা টুর্নামেন্ট এটা। আপনাকে বাদ দিতে হয়। পরিবর্তন করে যেতে হয়।’ সঙ্গে তিনি বলেন, ‘এটা খেলারই অঙ্গ। আমরা পেশাদার অ্যাথলিট। তাই আমরা প্রথম থেকেই দুর্দান্তভাবে শুরু করতে চাই। প্রথম থেকেই ছন্দ বজায় রাখতে চাই আমরা।  আমাদের এবারের শুরুটা খুব ভালো হয়নি। তবে আমরা খুব ভালো জয়ের পর এই ম্যাচে খেলতে নামছি। ’

(LSG vs KKR ম্যাচের লাইভ আপডেট দেখুন এখানে)

বিশেষজ্ঞদের বক্তব্য, দলে এতবার পরিবর্তন থেকেই স্পষ্ট যে কেকেআর এখনও প্রথম একাদশ সাজাতে পারেনি। তা নিয়ে দিনকয়েক আগেই সাফাই গেয়েছিলেন নাইট কোচ ব্রেন্ডন ম্যাককালাম। তিনি বলেছিলেন, ‘আমাদের কয়েকজন খেলোয়াড় দেরিতে দলের সঙ্গে যোগ দিয়েছিলেন। কয়েকজন খেলোয়াড়ের চোট ছিল। কয়েকজন খেলোয়াড় আবার ফর্ম এবং আত্মবিশ্বাস হারিয়ে ফেলেছে। তাই দলে পরিবর্তনের পিছনে অসংখ্য কারণ আছে।’

বন্ধ করুন