বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > MI vs RR: ৬,৬,৬, শেষ ওভারে তিন ছক্কায় মুম্বইকে জেতালেন টিম ডেভিড, ব্যর্থ হল যশস্বীর শতরান

MI vs RR: ৬,৬,৬, শেষ ওভারে তিন ছক্কায় মুম্বইকে জেতালেন টিম ডেভিড, ব্যর্থ হল যশস্বীর শতরান

জয়ের পরে উচ্ছ্বসিত টিম ডেভিড। ছবি- বিসিসিআই।

Mumbai Indians vs Rajasthan Royals IPL 2023: রাজস্থান রয়্যালস ম্যাচ হারায় ট্র্যাজিক হিরো হয়ে থেকে যেতে হয় যশস্বী জসওয়ালকে। ২১২ রান তাড়া করে ম্যাচ জিতল মুম্বই ইন্ডিয়ান্স।

হাই-স্কোরিং ম্য়াচে রুদ্ধশ্বাস জয় মুম্বই ইন্ডিয়ান্সের। ঘরের মাঠে রাজস্থান রয়্যালসকে শেষ ওভারের থ্রিলারে হারিয়ে আইপিএলের ইতিহাসের ১০০০তম ম্য়াচে নিজেদের আধিপত্য কায়েম করেন রোহিত শর্মারা।

উল্লেখযোগ্য বিষয় হল, রাজস্থান হারায় এদিন ব্যর্থ হয় যশস্বী জসওয়ালের অনবদ্য শতরান। তাঁকে ট্র্যাজিক হিরো হয়ে থেকে যেতে হয় শেষমেশ। ম্যাচের শেষ ওভারে জয়ের জন্য ১৭ রান দরকার ছিল মুম্বইয়ের। জেসন হোল্ডারের প্রথম ৩টি বলে পরপর ৩টি ছক্কা মেরে রোহিতদের ম্য়াচ জেতান টিম ডেভিড।

ওয়াংখেড়েতে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাজস্থান দলনায়ক সঞ্জু স্যামসন। যশস্বী জসওয়াল ও জোস বাটলারের ওপেনিং জুটি পাওয়ার প্লে-তে শক্ত ভিতে বসিয়ে দেয় রাজস্থানকে। ৬ ওভারে রাজস্থান কোনও উইকেট না হারিয়ে ৬৫ রান সংগ্রহ করে। শেষে ওপেনিং জুটিতে ৭২ রান যোগ করে আউট হন বাটলার। তিনি ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৯ বলে ১৮ রান করেন।

যশস্বী একপ্রান্ত দিয়ে ঝড়ের গতিতে রান তুলতে থাকেন। তিনি ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। জসওয়াল শতরানের গণ্ডি টপকে যান ১৩টি চার ও ৬টি ছক্কার সাহায্যে মাত্র ৫৩ বলে। শেষমেশ তিনি ১৬টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৬২ বলে ১২৪ রান করে আউট হন।

আরও পড়ুন:- MI vs RR: আজাদ ময়দানের অন্ধকার তাঁবু থেকে ওয়াংখেড়ের স্পটলাইটে, IPL সেঞ্চুরিতে স্বপ্নপূরণ যশস্বীর

কার্যত একার হাতে যশস্বী রাজস্থানকে ২০০ রানের গণ্ডি পার করান। কেননা রাজস্থানের আর কোনও ব্যাটসম্যান ব্যক্তিগত ২০ রানের গণ্ডিও পার করতে পারেননি। সঞ্জু স্যামসন ১৪, দেবদূত পাডিক্কাল ২, জেসন হোল্ডার ১১, শিমরন হেতমায়ের ৮, ধ্রুব জুরেল ২ ও রবিচন্দ্রন অশ্বিন অপরাজিত ৮ রান করেন। রাজস্থান নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২১২ রান সংগ্রহ করে।

মুম্বইয়ের হয়ে আর্শাদ খান ৩৯ রানে ৩টি উইকেট দখল করেন। পীযূষ চাওলা ৩৪ রানে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট পকেটে পোরেন জোফ্রা আর্চার ও রিলি মেরেডিথ।

জবাবে ব্যাট করতে নেমে মুম্বই একেবারে শুরুতেই ক্যাপ্টেন রোহিত শর্মার উইকেট হারিয়ে বসে। রোহিত ৫ বলে ৩ রান করে মাঠ ছাড়েন। অপর ওপেনার ইশান কিষাণ ২৩ বলে ২৮ রান করে সাজঘরে ফেরেন। ক্যামেরন গ্রিন নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন। তিনি ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৬ বলে ৪৪ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- MI vs RR: পোলার্ডকে টপকে সব থেকে বেশি ম্যাচ, নেতা হিসেবে ১৫০তম লড়াই, বার্থডে বয় রোহিতের মাইস্টোনে চোখ রাখুন

৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৪ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন সূর্যকুমার যাদব। তিনি শেষমেশ ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৫৫ রান করে মাঠ ছাড়েন। টিম ডেভিড ২টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ১৪ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন। তিলক বর্মা ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২১ বলে ২৯ রান করে নট-আউট থাকেন। মুম্বই ১৯.৩ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২১৪ রান তুলে ম্যাচ জিতে যায়। ৩ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জেতে মুম্বই।

রাজস্থানের হয়ে ২৭ রানে ২টি উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। ১টি করে উইকেট দখল করেন ট্রেন্ট বোল্ট ও সন্দীপ শর্মা। দল হারলেও ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন যশস্বী।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কার স্মৃতিতে পালন করা হয় জাতীয় সন্ত্রাসবিরোধী দিবস? জানুন এই দিনটির ইতিহাস মমতাকে নিয়ে 'কুরুচিকর' মন্তব্য নিয়ে কমিশনের শোকজের জবাব অভিজিতের পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত ইস্ট-ওয়েস্ট মেট্রোয় এল বড় বদল, দিশা দেখাবে কলকাতার বাকি রুটগুলিকেও বাচ্ছা ফোন ছাড়তেই চায় না? জেনে নিন কী ভাবে কাটাবেন শিশুদের মোবাইলে আসক্তি কর্মী সংখ্যা কমলেও ক্রমে 'স্মার্ট' হচ্ছে কলকাতা মেট্রো, সামনে এল নয়া তথ্য 'কাটারি, বন্দুক, রড নিয়ে...', জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে ‘হামলা’-র দিন কী হয়েছিল? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ভোট দিতে বৃদ্ধ বাবাকে সঙ্গ দিলেন না সানি-ববি! কথার মাঝেই রেগে আগুন ধর্মেন্দ্র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল

Latest IPL News

পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.