বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL Final: প্রথম বলেই ধোনিকে শূন্য রানে ফেরালেন মোহিত, তাও জিততে পারল না GT

IPL Final: প্রথম বলেই ধোনিকে শূন্য রানে ফেরালেন মোহিত, তাও জিততে পারল না GT

আউট হয়ে ফিরে যাচ্ছেন ধোনি। ছবি- এএফপি (AFP)

পরপর উইকেট তুলে নিলেন মোহিত শর্মা। তাও আবার মহেন্দ্র সিং ধোনির। ক্যাপ্টেন কুলকে শূন্য রানে ফেরালেন তিনি। কিন্তু ম্যাচ জিতল চেন্নাই।

সব নজর যার দিকে ছিল, তিনি হতাশ করলেন সবাইকে। এলেন আরে গেলেন। মোহিত শর্মার বলে মিলারের হাতে ক্যাচ দিয়ে খাতা না খুলেই ফিরে গেলেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। স্বাভাবিক ভাবেই সব সমর্থকদের হতাশ করলেন তিনি। তবে ধোনিকে ফিরিয়ে দেওয়ার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মোহিত শর্মা। ১২.৪ ওভারে অম্বাতি রায়াডুকে ফিরিয়ে দেওয়ার পরের বলেই ধোনিকে ফিরিয়ে দেন তিনি। স্বাভাবিক ভাবেই চেন্নাইকে বড় ধাক্কা দেন মোহিত।

এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। প্রথমে ব্যাট করতে নেমে গুজরাট টাইটানস ৪ উইকেট হারিয়ে ২১৪ রান তোলে। দুর্দান্ত ব্যাটিং করেন ঋদ্ধিমান সাহা। তাঁর ইনিংসটি সাজানো ছিল ৫টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সাহায্য়ে। এছাড়াও সাই সুদর্শন ৪৭ বলে ৯৬ রানের ইনিংস খেলেন। সুদর্শনের এই ইনিংসটি সাজানো ৮টি বান্ডারি এবং ৬টি ওভার বাউন্ডারির সৌজন্যে।

২১৫ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামলে বৃষ্টির মুখে পড়তে হয় চেন্নাইকে। বৃষ্টির জন্য প্রায় দেড় ঘন্টা খেলা বন্ধ থাকে। তারপর ম্যাচ শুরু হলে ওভার কমিয়ে আনা হয়। ১৫ ওভারে ১৭১ রান টার্গেট দেওয়া হয় চেন্নাইকে। আর সেই রান তাড়া করতে নেমে শুরুটা বেশ ভালোই করেন রুতুরাজ গায়কোয়াড এবং ডেভন কনওয়ে। কিন্তু বৃষ্টি বিঘ্নিত ম্যাচে পরপর উইকেট হারিয়ে একটা সময় বেশ চাপে পড়ে যায় চেন্নাই সুপার কিংস। ১৩ ওভারে ১৭ রান দিয়ে ২ উইকেট তুলে নেন মোহিত। ফলে দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার আশা দেখতে থাকেন হার্দিকরা।

কিন্তু শেষ ওভারে দুর্দান্ত লড়াই করলেন রবীন্দ্র জাদেজা এবং শিভম দুবে। জাদেজা ১টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সাহায্যে ৬ বলে ১৫ রানে অপরাজিত থাকেন। পাশাপাশি দুবে ২টি ওভার বাউন্ডারির সৌজন্যে ২১ বলে ৩২ রানে অপরাজিত থাকেন। শেষ ওভারে নাটকীয় ভাবে ম্যাচ জিতে নেয় সিএসকে। সেই সঙ্গে মুম্বই ইন্ডিয়ান্সকে স্পর্শ করল চেন্নাই। পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন হল ধোনির দল। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে মোহিত শর্মারা অ্যাডভান্টেজ পেলেও তা আর কাজে লাগল না। ৫ উইকেটে ম্যাচ জিতে নিল চেন্নাই সুপার কিংস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

লোকসভা ভোটে তৃণমূলের টিকিটে রচনা! কোন আসন থেকে দাঁড়াবেন টিভির দিদি নম্বর ১ 'আমার গায়ের চামড়া পুড়ে যায়', 12th Failএর প্রস্তুতিতে কঠিন অভিজ্ঞতা বিক্রান্তের ‘অনেকে গদ্দারদের সঙ্গে যোগাযোগ রাখছে’‌, সভা থেকে নেতা–কর্মীদের সতর্ক করলেন মমতা সলমনকে কোলে তুলতে না পেরে শেরাকে ডাকলেন অনন্ত! এরপরই তো শুরু হল আসল মজা প্যারিস অলিম্পিক গেমসের আগেই আন্তর্জাতিক ব্যাডমিন্টন থেকে অবসর নিলেন সাই প্রণীত ই-মেলে নয়, ডাকযোগে রাষ্ট্রপতির কাছে ইস্তফাপত্র পাঠালেন বিচারপতি গঙ্গোপাধ্যায় সলমনের জন্যই নাকি ‘নিউ ইয়র্ক’ করতে রাজি হন ক্যাটরিনা! এতদিনে ফাঁস হল বড় সিক্রেট স্প্যাম কল, প্রতারণার চেষ্টায় জীবন দুর্বিসহ? রিপোর্ট করুন সরকারের চক্ষু পোর্টালে তাপমাত্রায় রোলার-কোস্টার রাইড! বৃষ্টির সম্ভাবনা কি আছে? জানুন আবহাওয়ার খবর ইতিহাস গড়ে প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করল ভারতের পুরষ ও মহিলা টিটি দল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.