বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > PBKS vs MI, IPL 2023: শিখরের পরামর্শ শুনে মোটেও ভুল করেননি রোহিত, ৬ উইকেটে পঞ্জাবকে গুঁড়িয়ে দিল মুম্বই

PBKS vs MI, IPL 2023: শিখরের পরামর্শ শুনে মোটেও ভুল করেননি রোহিত, ৬ উইকেটে পঞ্জাবকে গুঁড়িয়ে দিল মুম্বই

পঞ্জাব কিংসকে ছয় উইকেটে হারাল মুম্বই।

টস জেতার পর রোহিতকে বোলিং নিতে বলেন শিখর। আর সেই বোলিং নিয়েই কিন্তু শেষ হাসি হাসলেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক। আর রোহিতকে টিপস দিয়ে শেষ পর্যন্ত কপাল চাপড়ালেন পঞ্জাব কিংসের অধিনায়ক শিখর।

বন্ধু শিখর ধাওয়ানের পরামর্শ শুনে কোনও ভুল করেননি রোহিত শর্মা। পঞ্জাবের ইনিংসের পর মনে হয়েছিল বোধহয়, কিংস অধিনায়কের পরামর্শ শুনে ভুল সিদ্ধান্ত নিয়ে বসেছেন রোহিত। কিন্তু ইশান কিষাণ, সূর্যকুমার যাদব, তিলক বর্মাদের দাপটে শেষ হাসি হাসে মুম্বই ইন্ডিয়ান্সই। ২১৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তারা ৭ বল বাকি থাকতে ৬ উইকেটে জয় ছিনিয়ে নেয়।

যদিও মুম্বইয়ের শুরুটা একেবারেই ভালো হয়নি। ইনিংসের তৃতীয় বলেই শূন্য হাতে সাজঘরে ফেরেন রোহিত শর্মা। ঋষি ধাওয়ানের বলে তিনি ম্যাথু শর্টকে ক্যাচ দেন। তবে সেই ধাক্কা সামলে নেন ইশান। পরে তাঁকে যোগ্য সঙ্গত করেন সূর্যকুমার যাদব। এবং শেষ পর্বে তিলকের ঝড়ে ‘পঞ্জাব-বধ’ সুসম্পন্ন করে মুম্বই ইন্ডিয়ান্স।

বুধবার মোহালিতে আইপিএলের ৪৬তম ম্যাচে মুখোমুখি হয়েছিল পঞ্জাব কিংস ও মুম্বই ইন্ডিয়ান্স। মোহালিতে এই ম্যাচটা দুই দলের কাছেই গুরুত্বপূর্ণ ছিল। প্লে-অফের লড়াইয়ে এগিয়ে যেতে এই ম্য়াচটা দুই দলকেই জিততে হবে, এমন পরিস্থিতি ছিল। আর সেই গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে ব্যাটিং নাকি বোলিং- কী সিদ্ধান্ত নেবেন, ভুলে বসেন রোহিত। এর চেয়েও হাস্যকর বিষয় হল, শিখর ধাওয়ানের কাছে রোহিত জানতে চান, তিনি কী সিদ্ধান্ত নেবেন। রোহিতকে বোলিং নিতে বলেন শিখর। আর সেই বোলিং নিয়েই কিন্তু শেষ হাসি হাসলেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক। আর রোহিতকে টিপস দিয়ে শেষ পর্যন্ত কপাল চাপড়ালেন শিখর।

আরও পড়ুন: খলনায়ক বৃষ্টিতে ভেসে গেল ম্যাচ, দুই দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মুম্বই ইন্ডিয়ান্সের সামনে বড় রানের লক্ষ্য ঝুলিয়ে দেয় পঞ্জাব কিংস। নির্দিষ্ট ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২১৪ রান করে শিখর ধাওয়ানের টিম। শুরুর দিকে পঞ্জাব কিছুটা নড়বড় করলেও, চতুর্থ উইকেটে লিয়াম লিভিংস্টোন এবং জিতেশ শর্মা মিলে অপরাজিত ১১৯ রানের পার্টনারশিপ করেন। তাও মাত্র ৫২ বলে।

লিয়াম লিভিংস্টোন একেবারে ঝড় তোলেন। তাঁকে যোগ্য সঙ্গত করেন জিতেশ। ৪২ বলে ৮২ করে অপরাজিত থাকেন লিভিংস্টোন। তাঁর ইনিংসে রয়েছে ৭টি চার এবং ৪টি ছক্কা। আর ২৭ বলে ৪৯ করে অপরাজিত থাকেন জিতেশ। তিনি ৫টি চার এবং ২টি ছক্কা হাঁকান। এ ছাড়া ওপেন করতে নেমে ২০ বলে ৩০ করেন শিখর। ২৬ বলে ২৭ করেন ম্যাথু শর্ট। মুম্বইয়ের পিযূষ চাওলা ২ উইকেট নিয়েছেন। ১ উইকেট নিয়েছেন আর্শাদ খান।

আরও পড়ুন: এক ওভারে ২৭ রান বিলিয়ে লজ্জায় ডুবলেন, ক্যারিয়ারের সবচেয়ে খারাপ রেকর্ড করলেন জোফ্রা

রোহিত আউট হলেও দলের ইনিংস এগিয়ে নিয়ে চলেন ইশান। শুরুটা কিছুটা মন্থর হলেও ধীরে ধাীরে খোলস ছেড়ে বের হন ইশান। বিশেষ করে সূর্যকুমার যাদবের সঙ্গে তাঁর পার্টনারশিপ গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। তৃতীয় উইকেটে তাঁরা ১১৬ রানের পার্টনারশিপ করেন। সূর্য ৩১ বলে ঝোড়ো ৬৬ রান করেন। আর ইশান ৪১ বলে ৭৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। তাঁরা দু'জনে মিলেই মুম্বইয়ের জয়ের ভিত তৈরি করে দেন। তিনে ব্যাট করতে নেমে ক্যামেরন গ্রিন ১৮ বলে ২৩ করেছিলেন।

দুই তারকা সাজঘরে ফিরে গেলেও বাকি কাজটা করেন তিলক বর্মা এবং টিম ডেভিড মিলে। তিলক এ বার আইপিএলে বেশ ভালো ছন্দে রয়েছেন। তিনি কিন্তু বারে বারে মুম্বইয়ের ব্যাটিং অর্ডারকে ভরসা জুগিয়েছেন। এ দিনও শেষ পাতে মিষ্টির মতোই সুস্বাদু হয়ে ওঠে তিলকের ১০ বলে ঝোড়ো ২৬ রানের ইনিংস। তিনি শেষ পর্যন্ত ছক্কা মেরে ইনিংস শেষ করেন। তিলকের সঙ্গে অপরাজিত থাকেন টিম ডেভিড। ১০ বলে ১৯ করেন ডেভিড। ১৮.৫ বলে ৪ উইকেটে ২১৬ রান করে ফেলে মুম্বই। বড় রান তাড়া করতে নেমে বড় জয় ছিনিয়ে নেয় রোহিত ব্রিগেড। পঞ্জাবের নাথান এলিস ২ উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন ঋষি ধাওয়ান এবং আর্শদীপ সিং। এ দিন পঞ্জাব কিংসকে হারিয়ে লিগ টেবলে ছয়ে উঠে এল মুম্বই। আর পঞ্জাব নেমে গেল সাতে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'মিমি দিদি'র পাশে বসা এই মেয়েটাকে চিনতে পারছেন? পৃথক রাজ্য গঠনের দাবিতে আদিবাসীদের মেগা সমাবেশ রাজস্থানে, সমালোচনায় BJP গম্ভীর কোচ হতেই ভারতীয় দলে KKR-এর রমরমা, দেখুন টিম ইন্ডিয়ার নাইট কানেকশন জ্যোতিষীর রহস্যমৃত্যুতে আলোড়ন বজবজে, পচাগলা দেহ ঘর থেকে উদ্ধার করল পুলিশ প্রিয়াঙ্কাকে টক্কর দিয়ে চিকনি চামেলির সুরে বরযাত্রী মাতিয়েছেন নীতা আম্বানি! বিশ্বকাপ ফাইনালে তাঁর ৪৭ রানের ইনিংসের পিছনে কাদের অবদান! জানালেন অক্ষর প্যাটেল CrowdStrike-র জন্য যত সমস্যা! ওটা কী আদতে? সবকিছু ঝুলে গেলেও ক্ষমা চাইলেন না CEO সঞ্জুর বিরুদ্ধে হওয়া 'অবিচার' নিয়ে গর্জে উঠলেন মনোজ তিওয়ারি, তোপ পন্তকেও পুলিশ ক্লিয়ারেন্স সার্টফিকেট পেতে যেতে হবে না থানায়, অনলাইনেই করা যাবে আবেদন ‘তোর চেয়ে ভালো বউ পাবে..’, হার্দিকের পাশে ফ্যানেরা, নোংরা কটাক্ষের মুখে নাতাশা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.