বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > PBKS vs MI, IPL 2023: এক ওভারে ২৭ রান বিলিয়ে লজ্জায় ডুবলেন, ক্যারিয়ারের সবচেয়ে খারাপ রেকর্ড করলেন জোফ্রা

PBKS vs MI, IPL 2023: এক ওভারে ২৭ রান বিলিয়ে লজ্জায় ডুবলেন, ক্যারিয়ারের সবচেয়ে খারাপ রেকর্ড করলেন জোফ্রা

হরির লুটের মতো রান বিলোলেন জোফ্রা আর্চার।

পঞ্জাবের ইনিংসের ১৯তম ওভারে বল করতে এসে জোফ্রা আর্চার ২৭ রান দিয়ে বসেন। লিয়াম লিভিংস্টোন প্রথম তিন বলে ছক্কার হ্যাটট্রিক করেন। সেই সঙ্গে লজ্জার নজির গড়েন ব্রিটিশ বোলার। জোফ্রার ৪ ওভারে হয় ৫৬ রান। ইকোনমি রেট ১৪.০০। একটিও উইকেট নিতে পারেননি তিনি।

বুধবার ২০২৩ আইপিএলের ৪৬তম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের ফাস্ট বোলার জোফ্রা আর্চারকে বেধড়ক পেটালেন পঞ্জাব কিংসের ব্যাটসম্যানরা। তিনি তাঁর ৪ ওভারে হরির লুটের মতো রান বিলোলেন। জোফ্রার ৪ ওভারে হল ৫৬ রান। ইকোনমি রেট ১৪.০০। একটিও উইকেট নিতে পারেননি জোফ্রা।

জোফ্রা যে ৫৬ রান দিয়েছে, তাপ মধ্যে নিজের কোটার শেষ ওভারেই ২৭ রান দিয়ে বসেন তিনি। ইনিংসের ১৯তম ওভারে জোফ্রা আর্চার বল করতে এসেছিলেন। স্ট্রাইকে ছিলেন লিয়াম লিভিংস্টোন। প্রথম শর্ট বলেই লং-অনে ছক্কা হাঁকান লিভিংস্টোন। পরেরটি অফ স্টাম্পের বাইরে ফুল লেন্থ বল করেন আর্চার। লিভিংস্টোনও লং অন ওভারে ৯২ মিটার লম্বা ছয় মারেন।আর্চারের তৃতীয় বলটি অফ স্টাম্পের বাইরে একটু শর্ট করেন, কিন্তু ফলাফল একই ছিল। লিভিংস্টোন ছক্কা মারার হ্যাটট্রিক করেন।

আরও পড়ুন: টস জিতে ধাওয়ানের কথা শুনলেন রোহিত, পঞ্জাব করে দিল রানের পাহাড়!- ভিডিয়ো

চতুর্থ বলে সিঙ্গেল নেন লিয়াম লিভিংস্টোন। স্ট্রাইকে আসেন জিতেশ শর্মা। পঞ্চম বলে জিতেশ সিঙ্গেল দেন এবং লিভিংস্টোনকে ফের স্ট্রাইকে আসেন। ওভারের ষষ্ঠ বলে লিভিংস্টোনের মাথার উপর দিয়ে যায় এবং উইকেটরক্ষক ইশান কিষাণও সেই বল ধরতে পারেননি। নিটফল ওয়াইড ডাকে আম্পায়ার এবং সেটি চারও হয়ে যায়। অর্তাৎ মোট ৫ রান হয় এই বলে। শেষ বলটি ১৫২ কিমি বেগে ইয়র্কার দেন জোফ্রা। এই বলে ২ রান নেন লিভিংস্টোন। ১৯তম ওভারে হয় মোটট ২৭ রান।

প্রথম বারের মতো এক ওভারে তিন ছক্কা হজম করতে হল জোফ্রা আর্চারকে। এটি ছিল আর্চারের টি-টোয়েন্টি ক্যারিয়ারের সবচেয়ে ব্যয়বহুল ওভারও। এর আগে টি-টোয়েন্টি ম্যাচে সবচেয়ে ব্যয়বহুল ওভারে ২২ রান দিয়েছিলেন আর্চার। এটি তাঁর ক্যারিয়ারের সবচেয়ে বাজে বোলিং পরিসংখ্যানও।

আরও পড়ুন: খলনায়ক বৃষ্টিতে ভেসে গেল ম্যাচ, দুই দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি

আর্চারের এই ওভারে যে লজ্জার রেকর্ডগুলি হয়েছে:

১) প্রথম বারের মতো এক ওভারে তিন ছক্কা হজম করলেন জোফ্রা আর্চার।

২) আর্চারের ক্যারিয়ারের সবচেয়ে দামি ওভার এটি। এত রান এ ভাবে আগে বিলোননি তিনি।

৩) তাঁর ক্যারিয়ারের সবচেয়ে বাজে বোলিং পরিসংখ্যান এটা।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মুম্বই ইন্ডিয়ান্সের সামনে বড় রানের লক্ষ্য ঝুলিয়ে দেয় পঞ্জাব কিংস। নির্দিষ্ট ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২১৪ রান করে শিখর ধাওয়ানের টিম। লিয়াম লিভিংস্টোন একেবারে ঝড় তোলেন। তাঁকে যোগ্য সঙ্গত করেন জিতেশ শর্মা। ৪২ বলে ৮২ করে অপরাজিত থাকেন লিভিংস্টোন। তাঁর ইনিংসে রয়েছে ৭টি চার এবং ৪টি ছক্কা। ২৭ বলে ৪৯ করে অপরাজিত থাকেন জিতেশ। তিনি ৫টি চার এবং ২টি ছক্কা হাঁকান। এ ছাড়া ওপেন করতে নেমে ২০ বলে ৩০ করেন শিখর। ২৬ বলে ২৭ করেন ম্যাথু শর্ট। মুম্বইয়ের পিযূষ চাওলা ২ উইকেট নিয়েছেন। ১ উইকেট নিয়েছেন আর্শাদ খান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

Warning for Windows 10 and 11 Users: হতে পারে বড় বিপদ, সতর্ক করল কেন্দ্র দুঃস্থ পথসিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়াচ্ছেন, অমরেশের দাদাগিরিতে মুগ্ধ সৌরভ মাদ্রাসায় নিয়োগে সাড়ে ১২ হাজার চাকরি প্রার্থীর আবেদন খারিজ, কী জানাল কোর্ট? ১৮ বছর পর নতুন ঠিকানায় উঠে আসছে কংগ্রেসের ওয়ার রুম, এটা কার বাংলো জানেন? চিনের ‘স্মার্ট গাড়ি’ থেকে কি পাচার হচ্ছে সংবেদনশীল মার্কিন তথ্য? হবে তদন্ত বৈঠক করতে এসেছিলেন শাহ, গাড়ির নম্বর প্লেটে চোখ যেতেই ...... ললিপপ লাগেলুর গায়ক পবন এবার আসানসোলের BJP-র প্রার্থী! ক্ষুব্ধ বাবুল বললেন কী? কীভাবে খসে গেল মানুষের লেজ? প্রকাশ্যে আড়াই কোটি বছর আগের ঘটনা জয়ের সেলিব্রেশন নর্দেকে উৎসর্গ দিমির, দিলেন লাল-হলুদকে গুঁড়িয়ে দেওয়ার হুমকিও কাঁথিতে বাবার আসনে দাঁড়াচ্ছেন সৌমেন্দু, কী বললেন তিনি? অগ্নিপরীক্ষায় শুভেন্দু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.