বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > PBKS vs RR: চাহাল জুজুতে কাবু মায়াঙ্ক, ১০ ইনিংসে ষষ্ঠবার আগরওয়ালকে ফেরালেন যুজি
মায়াঙ্ককে আউট করে চাহালের সেলিব্রেশন। ছবি- আইপিএল।
মায়াঙ্ককে আউট করে চাহালের সেলিব্রেশন। ছবি- আইপিএল।

PBKS vs RR: চাহাল জুজুতে কাবু মায়াঙ্ক, ১০ ইনিংসে ষষ্ঠবার আগরওয়ালকে ফেরালেন যুজি

  • ১৩ বলে ১৫ রান করে আউট হন মায়াঙ্ক আগরওয়াল।

এ মরশুমের আইপিএলে মায়াঙ্ক আগরওয়ালের সময়টা ব্যাটার হিসাবে একেবারেই ভাল কাটছে না। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচেও ব্যর্থ মায়াঙ্ক। ১৩ বলে মাত্র ১৫ রান করে সাজঘরে ফেরেন পঞ্জাব কিংস অধিনায়ক। ফের একবার মায়াঙ্ককে আউট করলেন যুজবেন্দ্র চাহাল।  

বর্তমানে  ‘ম্যাচ-আপ’র কথা খুব শোনা যায়। কোন ব্যাটার বারংবার কোন বোলারের বিরুদ্ধে আউট হয়েছেন, কাকে খেলতে সুবিধা হয় তাঁর। এইসব না না বিষয়ের দিকে নজর রেখেই সব দল নিজেদের পরিকল্পনা গড়েন। চাহাল ও মায়াঙ্কের এই ‘ম্যাচ-আপ’ই রাজস্থানকে সাফল্য এনে দিল। এই ম্যাচের আগে নয় ইনিংসে মায়াঙ্ককে চাহাল পাঁচবার আউট করেছেন। চাহালের বিরুদ্ধে ১৭০-র অধিক স্ট্রাইক রেটে মায়াঙ্ক ৮০ রান করলেও, তাঁর গড় মাত্র ১৬। সুতরাং, নিঃসন্দেহে মায়াঙ্কের বিরুদ্ধে চাহাল ভাল বিকল্প। এই ম্যাচেও ফের একবার চাহালেরই স্পিনজালে ফেঁসে গিয়ে সাজঘরে ফিরতে হল মায়াঙ্ককে।

এই নিয়ে দশ ইনিংসে চাহালের বিরুদ্ধে ছয় বার আউট হলেন তিনি। আউট হওয়ার আগে চাহালের বিরুদ্ধে চার বলে মাত্র এক রান করেন মায়াঙ্ক। সুতরাং, কোনও সময়েই তাঁকে তারকা লেগ স্পিনারের বিরুদ্ধে স্বাচ্ছন্দ্যে দেখায়নি। এই ঘটনা প্রমাণ করে দেয় ‘ম্যাচ-আপ’র গুরুত্ব ঠিক কতটা হতে পারে। প্রসঙ্গত, ওই একই ওভারে জনি বেয়ারস্টোকে আউট করে এ মরশুমে নিজের ২১তম উইকেট নিয়ে ফেলেন চাহাল। আইপিএলের ইতিহাসে রাজস্থানের হয়ে আর কোনও স্পিনার এক মরশুমে এর থেকে বেশি উইকেট নেননি। ২০১৯ সালে শ্রেয়স গোপাল রাজস্থানের হয়ে ২০টি উইকেট নিয়েছিলেন। সেই নজিরও ভেঙে দিলেন চাহাল। 

বন্ধ করুন