বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > 'আইপিএল জেতার জন্য খেলো, জাতীয় দলে ঢোকার জন্য নয়' স্পষ্ট বার্তা লখনউ মেন্টর গম্ভীরের

'আইপিএল জেতার জন্য খেলো, জাতীয় দলে ঢোকার জন্য নয়' স্পষ্ট বার্তা লখনউ মেন্টর গম্ভীরের

কেএল রাহুলদের জন্য লখনউ মেন্টর গম্ভীরের স্পষ্ট বার্তা

গম্ভীর বলেছিলেন যে তিনি চান না এমন কোনও খেলোয়াড় লখনউ সুপার জায়েন্টসের হয়ে খেলুক যিনি টিম ইন্ডিয়াতে খেলার স্বপ্ন দেখছেন।

আইপিএলের নতুন দল লখনউ এর নাম ঘোষণা করা হয়েছে। কেএল রাহুলের নেতৃত্বে এই দলটি লখনউ সুপার জায়েন্টস নামে পরিচিত হবে। কেএল রাহুল ছাড়াও এই দলটি ড্রাফটে মার্কাস স্টোইনিস এবং লেগ-স্পিনার রবি বিষ্ণোইকে অন্তর্ভুক্ত করেছে। একই সময়ে, এই দলের প্রধান কোচ হতে চলেছেন অ্যান্ডি ফ্লাওয়ার এবং দলের মেন্টর হচ্ছেন গৌতম গম্ভীর। তার অধিনায়কত্বে কেকেআর দুবার আইপিএল শিরোপা জিতেছে। দলের নাম লঞ্চের সময় মেন্টর গৌতম গম্ভীর খুব গুরুত্বপূর্ণ একটা কথা বললেন। গম্ভীর বলেছিলেন যে তিনি চান না এমন কোনও খেলোয়াড় লখনউ সুপার জায়েন্টসের হয়ে খেলুক যিনি টিম ইন্ডিয়াতে খেলার স্বপ্ন দেখছেন।

গৌতম গম্ভীর বলেছেন, ‘আমি দলে এমন একজন খেলোয়াড় চাই না যে লখনউয়ের প্ল্যাটফর্ম ব্যবহার করে টিম ইন্ডিয়াতে জায়গা করার স্বপ্ন দেখছেন। কোনও খেলোয়াড় যদি এমন চিন্তা রাখে তাহলে তা হবে ফ্র্যাঞ্চাইজির সঙ্গে বেইমানি। কিন্তু আপনি যদি লখনউয়ের হয়ে খেলেন এবং এর জন্য ভালো করেন, তাহলে আপনি টিম ইন্ডিয়াতে পৌঁছতে পারবেন।’

গৌতম গম্ভীর বলেন, আইপিএল টিম ইন্ডিয়াতে জায়গা করার প্ল্যাটফর্ম নয়। গৌতম জানান, ‘আইপিএল টিম ইন্ডিয়াতে খেলার প্ল্যাটফর্ম নয়। আইপিএল হল গোটা বিশ্বের কাছে তাদের প্রতিভা তুলে ধরার একটি প্ল্যাটফর্ম এবং খেলোয়াড়দের এটাই চিন্তা করা উচিত।’ আমাদের বলে দেওয়া যাক যে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে গৌতম গম্ভীর বেঙ্কটেশ আইয়ারের নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছিলেন। গৌতম গম্ভীর বলেছিলেন যে নির্বাচকরা ৫-৬ টি আইপিএল ম্যাচ দেখে একজন খেলোয়াড় বাছাই করতে পারে না। খেলোয়াড় বাছাই করতে হলে তাদের লিস্ট এ এবং প্রথম শ্রেণীর ক্রিকেট রেকর্ডও দেখতে হবে।

লখনউ সুপার জায়েন্টস নাম লঞ্চ উপলক্ষে, গম্ভীর আরও বলেছিলেন যে তার দল কোনও কিছুর জন্য অজুহাত দেবে না। অন্তত লখনউ মোটেও বলবে না যে তাদের দল নতুন। গম্ভীরের মতে, দলটি অবশ্যই নতুন হবে তবে শুধুমাত্র অভিজ্ঞ খেলোয়াড়রাই এতে খেলবেন। আমরা আপনাকে বলি যে কেএল রাহুল দলের অধিনায়কত্ব পেয়ে খুশি প্রকাশ করেছিলেন। তিনি বলেছিলেন যে নতুন দলকে নিয়ে যাওয়া তার জন্য একটি বড় চ্যালেঞ্জ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন