বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ম্যাচ ফিনিশ করার বিষয়ে ধোনি-কার্তিককে পিছনে ফেলে নতুন রেকর্ড গড়লেন তেওয়াটিয়া

ম্যাচ ফিনিশ করার বিষয়ে ধোনি-কার্তিককে পিছনে ফেলে নতুন রেকর্ড গড়লেন তেওয়াটিয়া

নতুন রেকর্ড গড়লেন রাহুল তেওয়াটিয়া (ছবি-এপি)

আইপিএল ২০২০ সাল থেকে, রাহুল তেওয়াটিয়া সর্বাধিকবার অপরাজিত থাকা একজন ভারতীয় ব্যাটার যিনি সফল ভাবে রান তাড়া করে জিতেছেন। এই ক্ষেত্রে মহেন্দ্র সিং ধোনি, দীনেশ কার্তিক এবং রাহুল ত্রিপাঠিকে পিছনে ফেলেছেন রাহুল তেওয়াটিয়া।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-এর ১৬ আসর অর্থাৎ ২০২৩ আইপিএল-এর ১৮তম ম্যাচটি গুজরাট টাইটানস এবং পঞ্জাব কিংসের মধ্যে খেলা হয়েছিল। এই মরশুমে আরও একটি ক্লোজ প্রতিদ্বন্দ্বিতা দেখা গেল। এবং এই ম্যাচের শেষ বলে রাহুল তেওয়াটিয়া চার মেরে গুজরাট টাইটানসকে জয়ী করেছিলেন। রাহুল তেওয়াটিয়া ম্যাচটি নট আউট শেষ করেন। এই ইনিংস খেলার পরে একটি বিশেষ ক্ষেত্রে মহেন্দ্র সিং ধোনি, দীনেশ কার্তিক এবং রাহুল ত্রিপাঠিকে পিছনে ফেলে দিয়েছেন গুজরাট জায়ন্টসের রাহুল তেওয়াটিয়া।

আইপিএল ২০২০ সাল থেকে, রাহুল তেওয়াটিয়া সর্বাধিকবার অপরাজিত থাকা একজন ভারতীয় ব্যাটার যিনি সফল ভাবে রান তাড়া করে জিতেছেন। এই ক্ষেত্রে মহেন্দ্র সিং ধোনি, দীনেশ কার্তিক এবং রাহুল ত্রিপাঠিকে পিছনে ফেলেছেন রাহুল তেওয়াটিয়া। তিনজনই ২০২০ সাল থেকে ছয় বার এই কীর্তি করেছেন। তবে বৃহস্পতিবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে গুজরাটকে জিতিয়ে এই লিস্টে সকলের উপরে জায়গা করলেন রাহুল তেওয়াটিয়া। কারণ এখনও পর্যন্ত সপ্তমবারের মতো ম্যাচ ফিনিশ করার কাজটি করলেন তিনি।

আরও পড়ুন… IPL-এর ইতিহাসে দ্রুততম একশো উইকেটের নজির গড়লেন প্রোটিয়া তারকা

মোহালির পিসিএ আইএস বিন্দ্রা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাট করে পঞ্জাব কিংস ২০ ওভারে আট উইকেটে ১৫৩ রান করে। দেখে মনে হচ্ছিল গুজরাট টাইটানস সহজেই এই লক্ষ্য তাড়া করবে, কিন্তু পঞ্জাব কিংস শক্ত বোলিং করে এবং গুজরাট টাইটানসকে শেষ ওভার পর্যন্ত জয়ের জন্য লড়াই করতে হয়েছিল। গুজরাট টাইটানস ১৯ ওভারে তিন উইকেটে ১৪৭ রান করেছিল এবং তাদের জয়ের জন্য শেষ ওভারে সাত রান দরকার ছিল। ক্রিজে ছিলেন ডেভিড মিলার ও শুভমন গিল। এখান থেকে মনে হচ্ছিল গুজরাট টাইটানস সহজেই ম্যাচ জিতে যাবে।

আরও পড়ুন… ফর্মে নেই রাসেল, KKR-এ কি বদল হবে? কী করবে SRH? দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

যদিও স্যাম কারান নির্ণায়ক ওভারে বল করতে এসে দ্বিতীয় বলে শুভমন গিলকে আউট করেন। এরপর ব্যাট করতে আসেন রাহুল তেওয়াটিয়া। চার বলে এসেছিল মাত্র তিন রান। এ ভাবেই গুজরাট টাইটানসের ওপর চাপ বাড়তে থাকে। শেষ দুই বলে জয়ের জন্য তাদের দরকার ছিল চার রান। রাহুল তেওয়াটিয়া পঞ্চম বলে স্ট্রাইক পেয়েছিলেন এবং তিনি একটি চার মেরে গুজরাট টাইটানসকে জয়ী করেন। এভাবেই ইতিহাসের খাতায় নিজের নাম তুলে দেন রাহুল তেওয়াটিয়া। রান চেসের ব্যপারে দীনেশ কার্তিক ও মহেন্দ্র সিং ধোনিকে পিছনে ফেলে দেন রাহুল তেওয়াটিয়া।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বেবি বাম্পকে 'নকল' তকমা নেটপাড়ার, জনসমক্ষে এসে হঠাৎ পেশা বদলানোর কথা বলল দীপিকা বাংলাদেশকে হারিয়ে লাফাচ্ছে USA, বিশ্বকাপে ভারত-পাককে হারানোর হুঁশিয়ারি আলি খানের গুগলের ড্রোন তৈরি হতে পারে ভারতে, ইউনিট হবে ওই শহরে! বাড়বে চাকরির সুযোগ হু হু করে বাড়বে ধন সম্পত্তি, শনির কৃপায় ৮৮ দিন টানা লাভ বহু রাশির! লাকি কারা? ঘূর্ণিঝড়ে প্রবল বৃষ্টিতে ভাসবে বাংলা, জেলায় ১২০ কিমিতে ঝড়, কলকাতায় ছোঁবে ১০০! কানাইয়ার সঙ্গে দিল্লি মেট্রোয় রাহুল, সহযাত্রী পেনশন পাচ্ছেন না শুনে কী করলেন? দশমের বোর্ড পরীক্ষায় ৯৯.৭% নম্বর প্রাপ্ত পিওন জানেন না লিখতে পড়তে! তদন্ত শুরু কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি জামতারা তো শিশু! সাইবার অপরাধে মার্কেট কাঁপাচ্ছে দক্ষিণ পূর্ব এশিয়া,নিশানায় ভারত দিন দিন বাড়ছে আয়ু! গড়ে ছয় বছর করে বেশি বাঁচছে মানুষ, নেপথ্যে বড় কারণ

Latest IPL News

কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.