বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL-এর ইতিহাসে দ্রুততম একশো উইকেটের নজির গড়লেন প্রোটিয়া তারকা

IPL-এর ইতিহাসে দ্রুততম একশো উইকেটের নজির গড়লেন প্রোটিয়া তারকা

ঋদ্ধিমান সাহেক আউট করে কাগিসো রাবাদার নজির (ছবি-এএফপি)

চলতি আইপিএলেই বৃহস্পতিবার কাগিসো রাবাদা সৃষ্টি করলেন এক নতুন ইতিহাস। পঞ্জাব কিংসের হয়ে গতবারের চ্যাম্পিয়ন দল গুজরাট টাইটানসের বিরুদ্ধে ম্যাচে খেলার সময়ে তিনি আইপিএলের ইতিহাসে দ্রুততম ১০০টি উইকেট নেওয়ার নজির গড়লেন।

শুভব্রত মুখার্জি: বর্তমানে বিশ্ব ক্রিকেটের যে কয়েকজন পেসার তাদের আগুনে গতি ও লাইন-লেন্থ দিয়ে ব্যাটারদের রাতের ঘুম কেড়ে নিয়েছেন তাদের মধ্যে অন্যতম প্রোটিয়া পেসার হলেন কাগিসো রাবাদা। এই মুহূর্তে তিনি ব্যস্ত রয়েছেন আইপিএলে খেলতে। পঞ্জাব কিংসের হয়ে আইপিএলে খেলছেন এই প্রোটিয়া তারকা। আর চলতি আইপিএলেই বৃহস্পতিবার তিনি সৃষ্টি করলেন এক নতুন ইতিহাস। পঞ্জাব কিংসের হয়ে গতবারের চ্যাম্পিয়ন দল গুজরাট টাইটানসের বিরুদ্ধে ম্যাচে খেলার সময়ে তিনি আইপিএলের ইতিহাসে দ্রুততম ১০০টি উইকেট নেওয়ার নজির গড়লেন।

আরও পড়ুন… বিশ্বের সবচেয়ে ধনী T20 লিগ করার পরিকল্পনা করছে সৌদি আরব, খেলতে পারেন ভারতীয়রা-রিপোর্ট

মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে এই নজির গড়লেন কাগিসো রাবাদা। ম্যাচের দ্বিতীয় ইনিংসে অর্থাৎ গুজরাট টাইটানসের ব্যাটিংয়ের সময়ে এই নজির গড়েন রাবাদা। গুজরাটের ইনিংসের পঞ্চম ওভারে এই নজির গড়েন তিনি। একদা ভারতের টেস্ট দলের নিয়মিত সদস্য কিপার ব্যাটার ঋদ্ধিমান সাহার উইকেটটি তুলে নিয়ে ইতিহাস রচনা করেছেন কাগিসো রাবাদা। নিজের আইপিএলের কেরিয়ারে মাত্র ৬৪তম ম্যাচে এই নজির গড়লেন রাবাদা। সবথেকে কম ম্যাচ খেলে আইপিএলের ইতিহাসে ১০০টি উইকেট নেওয়ার পাশাপাশি তিনি সবথেকে কম বলে আইপিএলে ১০০টি উইকেট নেওয়ার নজিরও গড়লেন। মাত্র ১৪৩৮ বল করে তিনি আইপিএল কেরিয়ারে তুলে নিলেন তাঁর ১০০ তম উইকেট।

আরও পড়ুন… ফর্মে নেই রাসেল, KKR-এ কি বদল হবে? কী করবে SRH? দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

এ দিন ঋদ্ধিমান সাহা ১৯ বলে ৩০ রান করে প্যাভিলিয়নে ফিরেছেন। রাবাদার বলে মারতে গিয়ে ম্যাথু শর্টের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। এ দিন রাবাদা চার ওভার বল করে দিয়েছেন ৩৬ রান। পাশাপাশি নিয়েছেন ১ টি উইকেট। ১৫৪ রানের জয়ের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে এদিন গুজরাট টাইটানস হাতে ছয় উইকেট রেখে এক বল বাকি থাকতে জয় নিশ্চিত করে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফের সরাসরি বিমান চালাতে ধরাধরি শুরু করেছে চিন, সতর্ক পা ফেলছে ভারত ‘আইন মেনে কাজ করেননি বিচারক’ SP-কে তলবের নির্দেশ খারিজ করল হাইকোর্ট রোহিত শর্মাই আমার অনুপ্রেরণা:-দাবি নজিরগড়া শতরানকারী এস্টোনিয়ার সাহিল চৌহানের জন্মাষ্টমী ২০২৪ কত তারিখে পড়ছে? শ্রীকৃষ্ণের আরাধনার দিনের তিথি দেখে নিন জ্যৈষ্ঠ পূর্ণিমায় করুন এই ব্যবস্থা, ভাগ্য উজ্জ্বল হবে, প্রতিটি কাজে আসবে সাফল্য শিলিগুড়িতে চলল বুলডোজার, সুপ্রিম কোর্টের নির্দেশ পেতেই অবৈধ নির্মাণ ভাঙল পুরসভা ‘কার সঙ্গে থাকব, নিজের ঘরে কেমন করে শরীর বা মন রাখব, No কৈফিয়ত…’কেন লিখলেন পিয়া নিয়োগ দুর্নীতির তদন্তে প্রথম কারও কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করল CBI ভারতের ৪ শহরেই ফুটবল অ্যাকাডেমি বন্ধ করার সিদ্ধান্ত বার্সেলোনা-র ! ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান

T20 WC 2024

‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের! বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.