বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > রিস টপলি ও রজত পতিদারের বদলির নাম ঘোষণা করল RCB, দলে দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার

রিস টপলি ও রজত পতিদারের বদলির নাম ঘোষণা করল RCB, দলে দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার

ওয়েন পার্নেল ও ভাইশাক বিজয় কুমারকে নিল RCB (ছবি-টুইটার)

রিস টপলির জায়গায় দক্ষিণ আফ্রিকার হয়ে ৫৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা ওয়েন পার্নেলকে নেওয়া হয়েছে। পার্নেলের কথা বলতে গেলে, তার আইপিএল খেলার অভিজ্ঞতা রয়েছে। রজত পতিদারের বদলি ভাইশাক বিজয় কুমারকে নেওয়া হয়েছে। তিনি ঘরোয়া ক্রিকেটে কর্ণাটকের হয়ে খেলেন। 

ফ্যাফ ডু প্লেসির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর শুক্রবার তাদের দুই আহত খেলোয়াড়, রিস টপলে এবং রজত পতিদারের পরিবর্ত খেলোয়াড়ের নাম ঘোষণা করেছে। রিস টপলির জায়গায় দক্ষিণ আফ্রিকার বাঁহাতি ফাস্ট বোলার ওয়েন পার্নেলকে নেওয়া হয়েছে অন্যদিকে রজত পতিদারের জায়গায় এসেছেন ভাইশাক বিজয় কুমার। ২০২৩ আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথম ম্যাচে ফিল্ডিং করার সময় কাঁধে চোট পান রিস টপলে। এই সময় তাঁর কাঁধ ভেঙে যায়। একইসঙ্গে, গোড়ালির চোটের কারণে মরশুমের প্রথম ম্যাচ থেকে পাওয়া যাচ্ছে না পতিদারকে। এই চোট থেকে এখনও সেরে উঠতে পারেননি এই তারকা খেলোয়াড়, এই অবস্থায় তিনি টুর্নামেন্টের বাইরে।

আরও পড়ুন… জানেন কি IPL-এর ইতিহাসে সবচেয়ে বেশিবার শূন্য রানে আউট হয়েছেন কে?

মরশুমের প্রথম ম্যাচেই মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কাঁধে চোট পেয়েছিলেন রিস টপলি। সরে গিয়েছিল তাঁর ডান কাঁধের হাড়। আর সেই কারণেই ছিটকে যেতে হল তাঁকে। চিন্নাস্বামী স্টেডিয়ামে মুম্বইয়ের বিরুদ্ধে ফিল্ডিং করার সময়ে দুর্ঘটনাটি ঘটে টপলির সঙ্গে। পড়ে গিয়ে আঘাত পান তিনি। সঙ্গে সঙ্গে মাঠেই টিম ডাক্তার তাঁর সরে যাওয়া হাড় আবার জায়গায় বসিয়ে দেন। আশা করা হয়েছিল এরপর স্ক্যান করার পরে হয়তো সুখবর আসবে আরসিবির জন্য। ইতিমধ্যেই স্ক্যানের রিপোর্ট চলে এসেছে এবং সেই রিপোর্টেই নিশ্চিত হয়ে গিয়েছে রিস টপলির ছিটকে যাওয়া। একথা নিশ্চিত করেছেন সঞ্জয় বাঙ্গার। এই মরশুমেই আইপিএলে অভিষেক হয়েছিল রিস টপলির। মাত্র দুই ওভার তিনি বল করতে পেরেছিলেন। আর তাতেই ১৪ রান দিয়ে নিয়েছিলেন ১ টি উইকেট। বাঙ্গার নিশ্চিত করেছেন ইংল্যান্ড পেসার টপলি ইতিমধ্যেই দেশে ফিরে গিয়েছেন।

আরও পড়ুন… RCB-র জন্য বড় খবর! ছিটকে গেলেন রিস টপলি, শীঘ্রই আসছেন হাসারাঙ্গা-হ্যাজেলউড

রিস টপলির জায়গায় দক্ষিণ আফ্রিকার হয়ে ৫৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা ওয়েন পার্নেলকে নেওয়া হয়েছে। পার্নেলের কথা বলতে গেলে, তার আইপিএল খেলার অভিজ্ঞতা রয়েছে। বর্ণাঢ্য এই লিগে তিনি ২৬টি ম্যাচ খেলেছেন যার মধ্যে তিনি নিয়েছেন ২৬টি উইকেট। ৭৫ লক্ষ টাকাতে তাঁকে দলে অন্তর্ভুক্ত করেছে আরসিবি। পতিদারের বদলি ভাইশাক বিজয় কুমারের কথা বলার সময়, তিনি ঘরোয়া ক্রিকেটে কর্ণাটকের হয়ে খেলেন। এখন পর্যন্ত খেলা ১৪টি টি-টোয়েন্টি ম্যাচে তিনি ২২টি উইকেট নিয়েছেন। আরসিবি এই খেলোয়াড়কে ২০ লক্ষ টাকায় কিনেছে।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আইপিএল ২০২৩-এ এখনও পর্যন্ত দুটি ম্যাচ খেলেছে। প্রথম ম্যাচে তারা মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৮ উইকেটে জিতেছিল, দ্বিতীয় ম্যাচে তাদের কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে হারের মুখে পড়তে হয়েছিল। বৃহস্পতিবার, কলকাতা নাইট রাইডার্স ৮১ রানে আরসিবিকে পরাজিত করে টুর্নামেন্টে তাদের প্রথম পরাজয় নথীভুক্ত করেছে। এই হারের পর পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে রয়েছে ফ্যাফ ডু প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

পাকিস্তানের পঞ্জাব প্রভিন্স পেল প্রথম মহিলা CM, তখতে এবার নওয়াজ কন্যা মারিয়াম মান্না-হৈমন্তীর সঙ্গে গান গেয়েছেন, এখন চায়ের দোকানে কাজ করেন এই বাঙালি গায়িকা IND vs ENG: ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ হেরেও বিশেষ কারণে দুঃখিত নন বেন স্টোকস 'জীবনের সেরা...' গায়িকা নয়,শ্রেয়ার শ্রেষ্ঠ পরিচয় ফাঁস ইন্ডিয়ান আইডলের মঞ্চে ‘আশাবাদী বলেই বিয়ে করছি’, অনুপমের হবু বউ প্রশ্মিতা পালের আসল পরিচয় জেনে নিন ১১ বছর পর সরকারি কর্মীদের জন্য বড় ঘোষণা, একলাফে লাভ ১৯% পর্যন্ত! ‘আর কখনও অন্ধ্রর হয়ে খেলব না’, রঞ্জি শেষ হতেই সোশ্যাল মিডিয়ায় বোমা হনুমা বিহারীর ধ্রুপদী শিল্পে বিমান নিরাপত্তার শিক্ষা, তুমুল ভাইরাল এয়ার ইন্ডিয়ার ভিডিয়ো ব্যালকনি থেকে ড্রয়িং রুমের আনাচ-কানাচ, চলুন ঘুরে দেখি স্বস্তিকার মুম্বইয়ের বাড়ি বিয়ে হতেই বউকে ভয় পাচ্ছেন প্রসূন! দিদি নম্বর ১-এ পিয়ালি বললেন, ‘বাইরে বাঘ…’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.