বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > এবার কি 'ধোনি যুগ' এর সমাপ্তির শুরু হয়ে গেল!
চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ব্যাটিং (ছবি:আইপিএল)
চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ব্যাটিং (ছবি:আইপিএল)

এবার কি 'ধোনি যুগ' এর সমাপ্তির শুরু হয়ে গেল!

  • মাহি এই মরশুমে ১৩টি ম্যাচ খেলেছেন, যেখানে তিনি মাত্র ১৪ রানের গড়ে এবং ৯৭.৬৭ স্ট্রাইক রেটে ৮৪ রান করেছেন। যা দেখে মাহি ভক্তরা হতাশ হয়েছেন। সোমবার WhatsApp বন্ধের সঙ্গে ধোনির ব্যর্থ ব্যাটিংকে জুড়ে দেন।

এবার প্রশ্নের মুখে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ব্যাটিং। আইপিএল ২০২১-এর দ্বিতীয় পর্বের শুরু থেকেই ভক্তরা মাহির বিধ্বংসী ব্যাটিং দেখার অপেক্ষায় প্রহর গুনছিলেন। কিন্তু ভক্তদের পুরোপুরি হতাশ করলেন মহেন্দ্র সিং ধোনি। ব্যাটে রান পাচ্ছেন না চেন্নাইয়ের অধিনায়ক। ফলে ভক্তরা ক্ষুব্ধ হচ্ছেন এবং সোশ্যাল মিডিয়াতে তার প্রতিফলন দেখাচ্ছেন। কেউই মাহির মন্থর গতির ব্যাটিং দেখতে চাননা।

তাহলে ১৪তম আইপিএল-এ কি চূড়ান্ত ফ্লপ ধোনি? চলতি আইপিএল-এ দিল্লি ম্যাচের পরে প্রশ্নটা উঠেই গেল। কারণ আইপিএলের চলতি মরশুমে অধিনায়ক হিসেবে এমএস ধোনি খুব সফল হলেও একজন ব্যাটার হিসেবে তিনি চূড়ান্ত ফ্লপ। মাহি এই মরশুমে ১৩টি ম্যাচ খেলেছেন, যেখানে তিনি মাত্র ১৪ রানের গড়ে এবং ৯৭.৬৭ স্ট্রাইক রেটে ৮৪ রান করেছেন। যা দেখে মাহি ভক্তরা হতাশ হয়েছেন।  সোমবার WhatsApp বন্ধের সঙ্গে ধোনির ব্যর্থ ব্যাটিংকে জুড়ে দেন।

দিল্লির বিরুদ্ধেও মাহির ক্লান্ত ইনিংস দেখা গেল। এমএস ধোনি দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৬ নম্বরে ব্যাটিং করতে নেমেছিলেন। কিন্তু তিনি ব্যাট করতে নেমে ধীরে ধীরে রান করছিলেন। মাহির এদিনের ইনিংস দেখে ক্রিকেট ভক্তরা বিরক্ত হয়ে উঠেছিলেন। মাহি ২৭ বলে ১৮ রান করেন। তার এদিনের ইনিংসে ছিলনা কোনও চার বা ছক্কা। মাত্র ৬৬.৬৭ স্ট্রাইক রেটে তিনি ১৮ রান করেন। এই ইনিংসের সময় তিনি একটিও বাউন্ডারি মারেননি। শেষে আবেশ খানের বলে ঋষভ পন্তের হাতে ক্যাচ দিয়ে আউট হন মাহি। 

আইপিএল-এর ইতিহাসে এটা চতু্র্থবার, যখন মহেন্দ্র সিং ধোনি ২০ বলের বেশি খেলেও একটাও বাউন্ডারি মারেননি। এরআগে ২০০৯ সালে ব্যাঙ্গোলরের বিরুদ্ধে ও ২০১৬ সালে কলকাতার বিরুদ্ধে ২০১৯ সালে মুম্বইয়ের বিরুদ্ধে এই রেকর্ড করেছিলেন মাহি।

এরপরেই ভক্তরা ধোনিকে নিয়ে ট্রল করা শুরু করেন। এমএস ধোনির এই ক্লান্ত ইনিংস দেখে ভক্তরা ক্ষিপ্ত হয়ে উঠেছিলেন। নেটিজেনরা সোশ্যাল মিডিয়ায় তাদের ক্ষোভ উগ্রভাবে প্রকাশ করেন। একজন ভক্ত লিখেছেন যে মাহি ব্যাটিং করতে ভুলে গেছেন, অন্যজন বলেছেন, 'ধোনি ২০ রান মিস করেছেন।'

বন্ধ করুন