বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > এক কথায় বিরাট, যুবি, মাহিকে বর্ণনা রশিদ খানের
ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও আফগানিস্তানের সহ অধিনায়ক রশিদ খান (ছবি: গুগল)
ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও আফগানিস্তানের সহ অধিনায়ক রশিদ খান (ছবি: গুগল)

এক কথায় বিরাট, যুবি, মাহিকে বর্ণনা রশিদ খানের

  • পাঁচ ক্রিকেটারকে নিয়ে ব্যাখ্যা করতে গিয়ে বিরাট কোহলিকে রাজা বললেন রশিদ খান। মাহির সময় তিনি নিজের উত্তরে লেখেন, ‘একটি শব্দই তাঁর পক্ষে যথেষ্ট নয়।’

আফগানিস্তানের সহ অধিনায়ক রশিদ খান বর্তমানে বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি ও যুবরাজ সিং নিয়ে মুখ খুললেন। দীর্ঘদিন ধরে আইপিএল-এ খেলেছেন রশিদ খান। ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে তাঁর বন্ধুত্বটাও বেশ জমে উঠেছে। সানরাইজার্স হায়দরাবাদের লেগ স্পিনার ভারতের সকল ক্রিকেটারকে বেশ ভাল করেই চেনেন ও জানেন। 

সম্প্রতি ইনস্টাগ্রামে একটা প্রশ্ন উত্তর পর্ব খেলা হয়, যেকানে রশিদ খানকে ভারতীয় ক্রিকেটারদের নিয়ে এক কথায় উত্তর চাওয়া হয়। কয়েকজন ভারতীয় তারকা ক্রিকেটারের নাম বলা হয় রশিদ খানকে। বলা হয় তাঁদের সম্পর্কে এক কথায় ব্যাখ্যা কর। সেই তালিকায় ছিলেন বিরাট কোহলি, যুবারজ সিং ও মহেন্দ্র সিং ধোনি। তবে তিন ভারতীয় ছাড়াও তালিকায় ছিলেন এবি ডি’ভিলিয়ার্স ও পাকিস্তানের বাবর আজম।

পাঁচ ক্রিকেটারকে নিয়ে ব্যাখ্যা করতে গিয়ে বিরাট কোহলিকে রাজা বললেন রশিদ খান। এবি ডি’ভিলিয়ার্সকে মিস্টার 360 বললেন। যুবরাজ সিংকে ছয়ের রাজা বললেন রশিদ। বাবর আজমকে খাঁটি মানের বলেছেন। কিন্তু মহেন্দ্র সিং ধোনির ক্ষেত্রে কিছুই বলতে পারেননি রশিদ। তাঁর কথায় মহেন্দ্র সিং ধোনিকে একটা শব্দে ব্যাখ্যা করে কঠিন। মাহির সময় তিনি নিজের উত্তরে লেখেন, ‘একটি শব্দই তাঁর পক্ষে যথেষ্ট নয়।’

রশিদের এই বিশ্লেষণ ভারতীয় ক্রিকেট প্রেমী ও মাহি ভক্তদের মনকে ছুঁয়ে গেছে। সোশ্যাল মিডিয়াতে রশিদের উত্তর আপাতত ভাইরাল হয়ে গেছে। বিরাট ভক্তরাও তাদের নায়ককে রাজা বলায় বেশ খুশি। তবে যুবরাজ যে এখনও বাইশ গজে ছয়ের রাজা সেটা আবারও পরিষ্কার হয়ে গেল।

বন্ধ করুন