বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > কেন প্রথম ওভারে বল করলেন নীতীশ? ওই ওভারেই কি ম্যাচের ভাগ্য লিখেছিলেন KKR-এর ক্যাপ্টেন

কেন প্রথম ওভারে বল করলেন নীতীশ? ওই ওভারেই কি ম্যাচের ভাগ্য লিখেছিলেন KKR-এর ক্যাপ্টেন

নীতীশ রানার ভুল সিদ্ধান্তের খেসারত দিল KKR  (AP)

এই ওভারের প্রথম বলেই ছক্কা মারেন যশস্বী। ওভারের দ্বিতীয় বলেও ছক্কা মারেন তিনি। এরপরে ওভারের তৃতীয় ও চতুর্থ বলে দুটি বাউন্ডারি হাঁকান যশস্বী। ওভারের পঞ্চম বলে ২ রান নিলেও ওভারের শেষ বলে ফের চার মারেন তিনি। ফলে নতুন বলে স্পিন করে ২৬ রান দিয়ে বসন নীতীশ রানা। 

এটাকেই কি বলে ওভার কনফিডেন্ট! ডু অর ডাই ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৫৬ তম ম্যাচে খেলতে নেমেছিল কলকাতা নাইট রাইডার্স। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিল কলকাতা নাইট রাইডার্স। নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৪৯ রান তুলেছিল কলকাতা নাইট রাইডার্স। ছোট্ট লক্ষ্য দিয়েই রাজস্থানের বিরুদ্ধে খেলতে নেমেছিল কলকাতা। আর প্রথমে নেমেই বল নিজের হাতে তুলে নিয়েছিলেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক নীতীশ রানা। কিন্তু কেন তিনি এমন সিদ্ধান্ত নিলেন তা নিয়ে প্রশ্ন থাকবে।

আরও পড়ুন… IPL 2023-এর কোন ম্যাচে রান পাবেন রোহিত? গাভাসকর কিষাণের আলোচনায় পাওয়া গেল উত্তর

কারণ এই ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের হাতে ছিল বেশকিছু সফল বোলার। বরুণ চক্রবর্তী, সুনীল নারিন, সুয়াশ শর্মা, শার্দুল ঠাকুর, অনুকূল রায়, আন্দ্রে রাসেলে, হর্ষিত রানার মতো একাধিক তারকা বোলার উপস্থিত থাকার পরেও ম্যাচে ইনিংসের প্রথম বল করতে আসেন নীতীশ রানা। তবে কোন চমক তিনি দিতে চেয়েচিলেন সেটা হয়তো তিনিই জানবে। কারণ এই ওভারে নীতীশের সিদ্ধান্তের ক্লাস নিলেন যশস্বী জসওয়াল। এই ওভারে তিনি ২৬ রান নিলেন।

আরও পড়ুন… IPL 2023: নীতীশ রানার নেতৃত্বের প্রেমে পড়েছেন শাহরুখ খান! RR ম্যাচের আগে এল KKR মালিকের বিশেষ বার্তা

এই ওভারের প্রথম বলেই ছক্কা মারেন যশস্বী জসওয়াল। ওভারের দ্বিতীয় বলেও ছক্কা মারেন তিনি। এরপরে ওভারের তৃতীয় ও চতুর্থ বলে দুটি বাউন্ডারি হাঁকান যশস্বী। ওভারের পঞ্চম বলে ২ রান নিলেও ওভারের শেষ বলে ফের চার মারেন তিনি। ফলে নতুন বলে স্পিন করে ২৬ রান দিয়ে বসন নীতীশ রানা। এই রানের ফলে ম্যাচের ছবিটা অনেকটাই পরিষ্কার হয়ে গিয়েছিল। কারণ মাত্র ১৫০ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমেই যদি প্রথম ওভারে ২৬ রান পাওয়া যায় তাহলে মানসিকভাবে প্রতিপক্ষ অনেকটাই এগিয়ে যায়। এই ওভারের ফলে যশস্বী আলাদা ছন্দ খুঁজে পান এবং নাইট বোলাররা অনেকটা ব্যাকফুটে চলে যায়।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

আসলে ম্যাচের আগে নীতীশ রানা বলেছিলেন কলকাতা নাইট রাইডার্সের কর্ণধার শাহরুখ খান তাঁকে চোখ বন্ধ করে বিশ্বাস করেন। কিং খান নাকি বলেছিলেন নীতীশের সিদ্ধান্তের উপরে তাঁর সম্পূর্ণ আস্থা রয়েছে। তবে এই সিদ্ধান্তের পরে শাহরুখও ভাববেন তিনি কি সঠিক সিদ্ধান্ত নিয়েছেন, নাকি ভুল করে বসেছেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কলকাতায় একাকী পিয়া, প্রচণ্ড গরমে গুজরাটে অটো চালাচ্ছেন পরমব্রত শেষকৃত্যে যাওয়ার পথে নৌকাডুবি, মৃত ৫৮, ৩০০ জন থাকায় বাড়তে পারে মৃতের সংখ্যা ট্রাম্পের বিচার চলাকালীন গায়ে আগুন ধরিয়েছিলেন, মৃত্যু অ্যাজারেলোর, কে তিনি? মমতাকে কেন গ্রেফতার করে না? TMC-BJP জোট সরকার হবে, নতুন 'সেটিং' নিয়ে হাজির অধীর ঝুঁকিপূর্ণ বিনিয়োগে কাদের হতে পারে আর্থিক ক্ষতি? দেখুন কী বলছে সাপ্তাহিক রাশিফল ৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, ৫০ হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড ‘পুরোটাই আনপ্ল্যানড!’ প্রাক্তন সৃজিতকে জড়িয়ে আদর,কী দেখে সারপ্রাইজড স্বস্তিকা ১৫ মাস আগে খেলেছেন শেষ ম্যাচে, ৩০-এ টেনিসকে বিদায় ২ বারের স্লাম চ্যাম্পিয়নের কলকাতায় একাকী পিয়া, তীব্র গরমে গুজরাটে গিয়ে শেষপর্যন্ত অটো চালাতে হল পরমব্রতকে ভিডিয়ো: অবিশ্বাস্য, দুরন্ত ক্যাচ নিয়ে অংকৃষ রঘুবংশীকে ফেরালেন ক্যামরন গ্রিন

Latest IPL News

৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, ৫০ হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড ভিডিয়ো: অবিশ্বাস্য, দুরন্ত ক্যাচ নিয়ে অংকৃষ রঘুবংশীকে ফেরালেন ক্যামরন গ্রিন ইডেনে সৌরভের বিরুদ্ধে কলকাতার হয়ে মাঠে নামার অভিজ্ঞতা আজও ভুলতে পারেননি গম্ভীর ‘ধোনিকে সব জানিয়ে ছিলাম’… বিতর্ক নিয়ে মুখ খুললেন সুরেশ রায়না IPL 2024: মাহির জন্য শিবম দুবের স্ত্রী আঞ্জুম খানের আবেগপূর্ণ বার্তা রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI SRK সেরা মালিক! আমায় বলেছিল যে যতদিন KKR-এ আছো, ততদিন একাদশে থাকবে-গম্ভীর সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.