বাংলা নিউজ > ময়দান > IRE vs SA: 'কিলার' মিলারের হিটিং ও শামসির ভেলকিতে পর্যদুস্ত আয়ারল্যান্ড, টি-টোয়েন্টি সিরিজ জিতল প্রোটিয়া দল

IRE vs SA: 'কিলার' মিলারের হিটিং ও শামসির ভেলকিতে পর্যদুস্ত আয়ারল্যান্ড, টি-টোয়েন্টি সিরিজ জিতল প্রোটিয়া দল

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। ছবি- টুইটার (@cricketireland)।

৭৫ রানের ইনিংসের জন্য ম্যাচের সেরা নির্বাচিত হন ডেভিড মিলার।

মাঝে বেশ কিছুদিন ফর্মে ছিলেন না। তবে এই বছর ফের নিজের পুরনো ছন্দ ফিরে পেয়েছেন ডেভিড মিলার। ‘কিলার মিলারের’ বিধ্বংসী ব্যাটিংয়ের সুবাদেই আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৪২ রানে দ্বিতীয় টি-টোয়েন্টির জেতার পাশাপাশি তিন ম্যাচের সিরিজও নিজেদের নামে করল দক্ষিণ আফ্রিকা।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ের মুখে পড়ে প্রোটিয়া দল। প্রথম ওভারেই অধিনায়ক টেম্বা বাভুমা ও জানেমন মালানকে খাতা খোলার আগেই সাজঘরে ফেরত পাঠান পল স্টার্লিং। কুইন্টন ডি'কক (২০ বলে ২৭) লড়াই করার চেষ্টা করলেও তা দীর্ঘস্থায়ী হয়নি। ৫৮ রানে পাঁচ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দক্ষিণ আফ্রিকা ইনিংসকে অক্সিজেন প্রদান করেন ডেভিড মিলার। 

তাঁকে যোগ্য সঙ্গ দেন  মুল্ডার (২৬ বলে ৩৬)। ষষ্ঠ উইকেটে দু'জনে মিলে ৫৮ রানের মজবুত পার্টনারশিপ করে দলকে ১০০-র গন্ডি পের করান। এরপরে শেষ ওভারে ওঠে মিলার ঝড়। জোস লিটলকে চারটে ছক্কা হাঁকিয়ে দলের স্কোরকে ১৫৯ রানে পৌঁছে দেন মিলার। চারটি চার ও পাঁচটি ছক্কাসহ ৪৪ বলে ৭৫ রান করে অপরাজিত থাকেন তিনি। আয়ারল্যান্ডের হয়ে স্টার্লিং এবং মার্ক অ্যাডের দু'টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে কেভিন ও'ব্রায়েন খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন। অধিনায়ক অ্যান্ডি বালবার্নি (৭ বলে ৬), ডকরেল (২০ বলে ২০), স্টার্লিং (২৩ বলে ১৯) কেউই এনগিদিদের নিয়ন্ত্রিত বোলিংয়ের বিরুদ্ধে খাপ খুলতে পারেনি। সাত ওভারে ৪৩ রানে দুই উইকেট থেকে পরপর তিন ওভারে তিন উইকেট হারিয়ে আইরিশ মিডল পুরো ধ্বসে যায়। সৌজন্য়ে সেই তাবরেজ শামসি। বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি বোলার নিজের নির্ধারিত চার ওভারে মাত্র ১৪ রান খরচ করে তিন উইকেট তুলে নেন। ১১৭ রানেই শেষ হয়ে যায় আইরিশ ইনিংস।

ব্যাট ও বল হাতে এইদিন প্রোটিয়া দলের দুই নায়ক মিলার এবং শামসি দুইজনেই ব্যক্তিগত নজির গড়লেন। বাঁ-হাতি মিলার (৭৩) সতীর্থ ও আরেক বাঁ-হাতি ব্যাটসম্যান জেপি ডুমিনিকে (৭১) টপকে প্রোটিয়া দলের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বাধিক ছক্কা হাঁকানোর নজির গড়েন। অপরদিকে, শামসি বাঁ-হাতি স্পিনার হিসাবে এক বছরে সর্বাধিক (২৪) টি-টোয়েন্টি উইকেট নেওয়ার নজির গড়েন। বিশ্বকাপের আগে তাঁদের এই ফর্ম নিঃসন্দেহে দক্ষিণ আফ্রিকাকে ভরসা জোগাবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এনটিএ'র আরও উন্নতির প্রয়োজন, NEET-UG বিতর্কে বলেই ফেললেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী সোনাক্ষী-জাহিরের বিয়ে, মত নেই সিনহা পরিবারের? হবু দম্পতির সঙ্গে শুধুই বরপক্ষ হোটেল ভাড়ায় ৭০% ছাড় দিয়েও বকরি ইদের সময় মিলছে না পর্যটক! কোনও আশায় মালিকরা? স্বস্তি পেল না ইনফোসিস, ইলেকট্রিক বিলের ২.৫ কোটি টাকা দিতে হবে আইটি সংস্থাকে শিলিগুড়ির চিকেন নেককে এড়িয়ে বাংলাদেশের মধ্য়ে দিয়ে রেলপথ, আরও কাছে নর্থ-ইস্ট অভিনয় ছেড়ে লেখালিখি! লেখিকা হয়ে ছোটদের জন্য বই প্রকাশ করলেন আলিয়া পাঠ্যবইতে বাবরি মসজিদের নাম বাদ! বিতর্ক ঘিরে NCERT প্রধান বললেন, ‘আমরা কেন…' লেয়নডস্কিহীন পোল্যান্ডের বিরুদ্ধে পিছিয়ে পড়ে, কষ্টার্জিত জয় নেদারল্যান্ডসের বাংলায় আরও ৮টা মেডিক্যাল কলেজ, বাড়বে MBBS আসন, আপনার জেলা কি তালিকায় আছে? ব্যান্ডেলকে দেখে লজ্জা পাবে লন্ডনও! ছাড়বে এক্সপ্রেস, কতটা কাজ হল? শুনলেন বৈষ্ণব

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.