বাংলা নিউজ > ময়দান > IND vs WI: ‘তুমি সামনে থেকে লড়াই চালাও, ফাঁকা মাঠে আমি গোল দেব,’ তিলক প্রসঙ্গে হার্দিককে খোঁচা প্রাক্তনীদের

IND vs WI: ‘তুমি সামনে থেকে লড়াই চালাও, ফাঁকা মাঠে আমি গোল দেব,’ তিলক প্রসঙ্গে হার্দিককে খোঁচা প্রাক্তনীদের

তিলক বর্মা ও হার্দিক পান্ডিয়া। ছবি- এএফপি (AFP)

মাত্র এক রান করলেই দ্বিতীয় অর্ধশতরান পেয়ে যেতে পারতেন তিলক। কিন্তু তা হয়নি একমাত্র হার্দিকের জন্য। ভারত অধিনায়কের এই সিদ্ধান্তের জন্য খোঁচা দিলেন প্রাক্তন ক্রিকেটাররা।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে ভারত। এই ম্যাচ জিতে সিরিজে টিকে রইল হার্দিক পান্ডিয়ার দল। এই ম্যাচে ছয় মেরে দলকে ম্যাচ জেতান অধিনায়ক হার্দিক। সাধারণত দলকে ম্যাচ জেতানোর পর যে কোনও ক্রিকেটারের প্রশংসা করা হয়। তবে হার্দিক পান্ডিয়ার ক্ষেত্রে ঘটে উল্টো। কটাক্ষের মুখে পড়তে হচ্ছে তাঁকে। কারণ সেই সময় হার্দিকের সঙ্গে ব্যাট করছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অভিষেককারী তরুণ ব্যাটার তিলক বর্মা। হার্দিকের ম্যাচ জেতানোর সময় তিনি ৪৯ রানে ব্যাট করছিলেন। অধিনায়কের মারা ছয়ে দল জিতে যাওয়ায় তিনি তাঁর অর্ধশতরান পূরণ করতে পারেননি। আর এখানেই রেগে লাল নেট নাগরিক থেকে প্রাক্তন ক্রিকেটাররা। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া এই ঘটনায় হতাশা প্রকাশ করেছেন।

ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৬০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারের আগে ম্যাচ শেষে করে দেয় ভারত। অসাধারণ পারফরম্যান্স করেন সূর্যকুমার যাদব। ৪৪ বলে ৮৩ রানের ইনিংসে ভারতের জেতার ভিত তৈরি করে দেন তিনি। তাঁর সঙ্গে যোগ্য সঙ্গ দেন তিলক বর্মা। দ্বিতীয় ম্যাচে নিজের প্রথম অর্ধশত রান করার পর পরপর দুটি ম্যাচে অর্ধশতরানের কাছাকাছি পৌঁছে যান।‌ কিন্তু তিনি তা সম্পূর্ণ করতে পারেনি।

হার্দিকের ওভার বাউন্ডারিতে ম্যাচ জিতে যায় ভারত। আর এখানেই প্রশ্ন তুলছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। দিপাক্ষিক সিরিজে রান রেটের কোনও বিষয় নেই। সেই দিক থেকে হার্দিক রান না নিয়ে কেন ছয় মারতে গেলেন তা নিয়ে প্রশ্ন উঠছে। এই বিষয়ে প্রাক্তন ভারত ওপেনার আকাশ চোপড়া বলেন, 'হার্দিক যখন ব্যাট করতে নামে সেই সময় থেকেই পরিস্থিতি নাটকীয় মোড় নিতে থাকে। হার্দিক পান্ডিয়াকে তাড়াহুড়ো না করে শেষ পর্যন্ত ম্যাচ শেষ করার কথা বলে। কিন্তু নিজে বড় শট মারার চেষ্টা করেছে। তারপর ১৩ বলে ২ রান দরকার ছিল। ও একটা সিঙ্গেল নিতে পারত। তিলককে স্ট্রাইক দিতে পারত। তা না করে ছয় মারে।'

এই প্রসঙ্গে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন প্রাক্তন ভারতীয় জোরে বোলার ইরফান পাঠান। তিনি অবশ্য কারোর নাম নিয়ে সরাসরি আক্রমন করেননি। টুইট করে তিনি লেখেন, 'মুশকিল কাজ তুমি কর। সহজ কাজ আমি করে নিচ্ছি। কথাটা শোনা শোনা লাগছে।' পাঠান যে হার্দিককে নাম না করে বলেছেন, সেটা একপ্রকার পরিস্কার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.