বাংলা নিউজ > ময়দান > ব্যাটেও যেমন, বল হাতেও তেমন, দল হারলেও অনবদ্য মাইলস্টোন হোল্ডারের, বসে পড়লেন গেইল-রিচার্ডসদের সঙ্গে একাসনে
অনবদ্য মাইলস্টোন জেসন হোল্ডারের। ছবি- এএনআই।

ব্যাটেও যেমন, বল হাতেও তেমন, দল হারলেও অনবদ্য মাইলস্টোন হোল্ডারের, বসে পড়লেন গেইল-রিচার্ডসদের সঙ্গে একাসনে

  • ওয়েস্ট ইন্ডিজের পঞ্চম ক্রিকেটার হিসেবে দুর্দান্ত নজির তারকা অল-রাউন্ডারের।

ব্যাট হাতে ওয়েস্ট ইন্ডিজের সবাই যখন ব্যর্থ, একা কুম্ভ হয়ে লড়াই চালান জেসন হোল্ডার। আমদাবাদে ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে লড়াকু হাফ-সেঞ্চুরি করেন ক্যারিবিয়ান অল-রাউন্ডার। তিনি ৭১ বলে ৫৭ রান করে আউট হন।

হোল্ডারের লড়াই ওয়েস্ট ইন্ডিজকে ম্যাচ জেতাতে না পারলেও ক্যারিবিয়ান তারকা অনবদ্য এক ব্যক্তিগত মাইলস্টোন ছুঁয়ে ফেলেন। সেই সঙ্গে তিনি বসে পড়েন ভিভ রিচার্ডস, ক্রিস গেইলদের মতো কিংবদন্তিদের সঙ্গে একাসনে।

আসলে ওয়েস্ট ইন্ডিজের পঞ্চম ক্রিকেটার হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ২০০০-এর বেশি রান ও ১০০-র বেশি উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন হোল্ডার। তাঁর আগে এমন নজির রয়েছে গেইল, রিচার্ডস, কার্ল হুপার ও ডোয়েন ব্র্যাভোর।

ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচের পর হোল্ডারের ব্যক্তিগত সংগ্রহ সাকুল্যে ২০১১ রান। তিনি ওয়ান ডে ক্রিকেটে উইকেট নিয়েছেন ১৪১টি।

হোল্ডারের এমন মাইলস্টোন ছোঁয়ার দিনে ওয়েস্ট ইন্ডিজ ৬ উইকেটে পরাজিত হয় ভারতের কাছে। আমদাবাদে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে শুরুতে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ ১৭৬ রানে অল-আউট হয়ে যায়। ৪৯ রানে ৪ উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। জবাবে ব্যাট করতে নেমে ভারত ৪ উইকেটে ১৭৮ রান তুলে ম্যাচ জিতে যায়। রোহিত শর্মা ৬০, ইশান কিষাণ ২৮, সূর্যকুমার অপরাজিত ৩৪ ও দীপক হুডা অপরাজিত ২৬ রান করেন। ম্যাচের সেরা হন চাহাল।

বন্ধ করুন