বাংলা নিউজ > ময়দান > ২ ম্যাচ নির্বাসিত করা হল জেসন রয়কে, সঙ্গে বড় অঙ্কের জরিমানা, কারণ নিয়ে ধোঁয়াশা

২ ম্যাচ নির্বাসিত করা হল জেসন রয়কে, সঙ্গে বড় অঙ্কের জরিমানা, কারণ নিয়ে ধোঁয়াশা

জেসন রয়।

ইসিবির নিয়ম অনুযায়ী ৩.৩ নম্বর ধারা ভঙ্গ করেছেন জেসন রয়। যদিও রয়ের অপরাধের বিষয়ে পরিষ্কার করে কিছুই জানায়নি বোর্ড।

ইংল্যান্ডের তারকা ক্রিকেটার জেসন রয়কে ২ ম্যাচ নির্বাসিত করা হয়েছে। সেই সঙ্গে ভারতীয় মুদ্রায় প্রায় আড়াই লক্ষের উপর জরিমানা করা হয়েছে। কিন্তু কোন অপরাধে এত বড় শাস্তি পেতে হল জেসন রয়কে, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

মঙ্গলবার ইসিবি এক বিবৃতি অনুযায়ী, শৃঙ্খলাভঙ্গের দায়েই তাঁকে এই শাস্তি পেতে হয়েছে। ক্রিকেট ডিসিপ্লিন কমিশনের একটি প্যানেলের দাবি, ইসিবির নিয়ম অনুযায়ী ৩.৩ নম্বর ধারা ভঙ্গ করেছেন তিনি। যদিও রয়ের অপরাধের বিষয়ে পরিষ্কার করে কিছুই জানায়নি বোর্ড। প্রসঙ্গত, ৩১ মার্চের মধ্যেই তারকা ক্রিকেটারকে জরিমানা দিতে হবে।

ইসিবি-র তরফে আরও জানানো হয়েছে, আগামী ১২ মাস জেসন রয়ের উপর নজর থাকবে তাদের। ভালো আচরণের উপর ভিত্তি করে থাকবে স্থগিত নিষেধাজ্ঞাও।

দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ বার খেলেছেন রয়। এর পর পাকিস্তান সুপার লিগেও অংশ নিয়েছিলেন তিনি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গুজরাট টাইটানসের হয়ে খেলার কথা ছিল। কিন্তু টুর্নামেন্ট শুরুর আগেই তিনি আইপিএল থেকে সরে দাঁড়ান। কারণ হিসেবে জৈব সুরক্ষা বলয়ে থাকার ক্লান্তির কথাই বলেন। পরিবর্তে তিনি পরিবারের সঙ্গে কিছুটা ভালো সময় কাটাতে চান বলেও জানিয়েছিলেন।

বন্ধ করুন