বাড়ি > ময়দান > খুশির খবর, বিশাখাপত্তনমে কোহলিদের বিরুদ্ধে নেটে ফিরছেন বুমরাহ
অনুশীলনে ভারতীয় পেসার জসপ্রিত বুমরাহ (ছবি সৌজন্যে পিটিআই)
অনুশীলনে ভারতীয় পেসার জসপ্রিত বুমরাহ (ছবি সৌজন্যে পিটিআই)

খুশির খবর, বিশাখাপত্তনমে কোহলিদের বিরুদ্ধে নেটে ফিরছেন বুমরাহ

  • আগামী বছরের জানুয়ারি মাসে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ খেলবে ভারত। তারপর ফেব্রুয়ারিতে দুই ম্যাচের টেস্ট, তিন ম্যাচের ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে নিউজিল্যান্ডে পাড়ি জমাবেন বিরাট কোহলিরা। এই গুরুত্বপূর্ণ সিরিজ গুলির জন্য জসপ্রিত বুমরাহকে ১০০ শতাংশ ফিট অবস্থায় দেখতে চাইছেন কোচ রবি শাস্ত্রী।

১৫ ডিসেম্বর থেকে কোহলিদের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা শুরু করবেন ক্যারিবিয়ানরা। প্রথম ম্যাচ চেন্নাইয়ে। ১৮ ডিসেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বিশাখাপত্তনমে দ্বিতীয় ওয়ানডে খেলবে ভারত। তার আগে নেটে বল করতে দেখা যাবে পেসার জসপ্রিত বুমরাহকে।

পিঠের সমস্যার কারণে সম্প্রতি রিহ্যাবে ছিলেন ভারতীয় দলের পেস আক্রমণের অন্যতম অস্ত্র বুমরাহ। চোট সারিয়ে বুমরাহ কতটা সেরে উঠেছেন, সেটা বিরাট কোহলি ও রোহিত শর্মার মতো ব্যাটসম্যানের বিরুদ্ধে বল করিয়ে দেখে নিতে চাইছে টিম ম্যানেজমেন্ট। ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডে দুই ম্যাচের টেস্ট, তিন ম্যাচের ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে যাবেন বিরাট কোহলিরা। এই গুরুত্বপূর্ণ সিরিজ গুলির জন্যই জসপ্রিত বুমরাহকে ১০০ শতাংশ ফিট করতেই টিম ম্যানেজমেন্টের এই উদ্যোগ।

এ বিষয়ে বোর্ডের এক সদস্য বলেন, ‘বুমরাহ ভাইজ্যাগে দলের সঙ্গে নেটে যোগ দেবেন। সেখানে তাঁকে কোহলি এবং রোহিতের মতো ব্যাটসম্যানের বিরুদ্ধে বোলিং করে তাঁর চোট কতটা সেরে উঠেছে, তা যাচাই করে নেওয়া হবে। এর থেকে ভালো পরিক্ষা আর কিছু হয় না। টিম ম্যানেজমেন্ট খেলোয়াড়দের চোট মোকাবিলার বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছে। এ জন্য বুমরাহ কে দিতে হবে পরীক্ষা। এর ফলে ভাইজ্যাগে এঁদের নেটের লড়াইটা বেশ আকর্ষণীয় হয়ে উঠবে তা আগাম বলে দেওয়া যায়।’

ইংল্যান্ড বিশ্বকাপ চলাকালীন পিঠে চোট পান বুমরাহ। সেই অবস্থায় তিনি ওয়েস্ট ইন্ডিজে গিয়ে ক্রিকেট খেলেন। তারপর থেকে এখনও পর্যন্ত অবশ্য তাঁকে আর জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামতে দেখা যায়নি। দলের সেরা বোলারকে নিয়ে কোনও ঝুঁকি না নিয়ে চিকিৎসার জন্য বুমরাহকে মধ্যিখানে ইংল্যান্ডে পাঠানো হয়। চোট সারিয়ে সম্প্রতি দেশে ফিরেছেন বুমরাহ। এখন তিনি কতটা সেরে উঠছেন, সেটাই দেখার জন্য কোহলি-রোহিতের সামনে বল করিয়ে দেখে নিতে চাইছে টিম ম্যানেজমেন্ট।

বন্ধ করুন