বাংলা নিউজ > ময়দান > পৃথ্বী শ-এর জন্য এল জয় শাহের বিশেষ বার্তা, অস্ট্রেলিয়া সফরে কি তাহলে সুযোগ আসছে?

পৃথ্বী শ-এর জন্য এল জয় শাহের বিশেষ বার্তা, অস্ট্রেলিয়া সফরে কি তাহলে সুযোগ আসছে?

পৃথ্বীর শ-এর জন্য এল জয় শাহের বিশেষ বার্তা

রঞ্জি ট্রফিতে অসমের বিরুদ্ধে ২৩ বছর বয়সী মুম্বইয়ের পৃথ্বী শ ৩৭৯ রানের ইনিংস খেলেন। এই ইনিংস দেখে সকলেই তাঁর প্রশংসা করছেন। তবে এর মাঝেই সবচেয়ে বিশেষ বার্তা এসেছে বিসিসিআই সেক্রেটারি জয় শাহের কাছ থেকে।

নিজের বিস্ফোরক ব্যাটিংয়ের ভিত্তিতে একটা সময়ে ভারতীয় ক্রিকেট দলে জায়গা করে নিয়েছিলেন পৃথ্বী শ। ভারতের এই ওপেনার বুধবার (১১ জানুয়ারি) রঞ্জি ট্রফিতে রেকর্ড ট্রিপল সেঞ্চুরি করেছিলেন। অসমের বিরুদ্ধে ২৩ বছর বয়সী মুম্বইয়ের পৃথ্বী শ ৩৭৯ রানের ইনিংস খেলেন। এই ইনিংস দেখে সকলেই তাঁর প্রশংসা করছেন। তবে এর মাঝেই সবচেয়ে বিশেষ বার্তা এসেছে বিসিসিআই সেক্রেটারি জয় শাহের কাছ থেকে।

আরও পড়ুন… বিরাট ইনিংস আসছে, আগেই অনুমান করেছিলেন লারা! ভাইরাল তাঁর বার্তা

খুব অল্প বয়সেই টিম ইন্ডিয়াতে জায়গা করে নেওয়া পৃথ্বী ডেবিউ টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরি করে ইতিহাস তৈরি করেছিলেন। ইনজুরির কারণে অস্ট্রেলিয়া সফর থেকে ছিটকে যাওয়া এই খেলোয়াড়কে এর পরে দলের বাইরে থাকতে হয়েছিল এবং এখন তিনি টিম ইন্ডিয়াতে প্রত্যাবর্তনের জন্য প্রাণপণ চেষ্টা করছেন। রঞ্জি ট্রফিতে, পৃথ্বী মঙ্গলবার শুরু হওয়া ম্যাচে অসমের বোলারদের কাছে তার দক্ষতা দেখিয়েছিলেন। টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর করেছেন মুম্বইয়ের এই ব্যাটার।

আরও পড়ুন… U19 T20 WC- প্রস্তুতি ম্যাচে লজ্জার হার শেফালিদের, তিন রানে জিতল বাংলাদেশ

৩৭৯ রানের অনবদ্য ইনিংস খেলার পর চারদিক থেকে প্রশংসিত হচ্ছেন পৃথ্বী শ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ইনিংসের প্রশংসা করেছেন বিসিসিআই সচিব জয় শাহ। তিনি নিজের সোশ্যাল মিডিয়াতে লিখেছেন, ‘রেকর্ড বইয়ে আরও একবার জায়গা করে নিয়েছেন, কী অসাধারণ ইনিংস খেলেছেন। রঞ্জি ট্রফির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর করার জন্য পৃথ্বী শ-কে অভিনন্দন। আপনার অনেক প্রতিভা আছে এবং আমরা সকলেই আপনাকে নিয়ে গর্বিত।’

অসমের বিরুদ্ধে, পৃথ্বী ৩৮৩ বলের মুখোমুখি হয়ে ৩৭৯ রান করেন। এই ইনিংসে তিনি ৪৯টি চার এবং চারটি ছক্কায় মেরেছিলেন। ১০৭ বলে সেঞ্চুরি পূর্ণ করা পৃথ্বী ২৩৫ বল খেলে ডাবল সেঞ্চুরি পূর্ণ করেছিলেন। ট্রিপল সেঞ্চুরি পূরণ করতে তিনি ৩২৬ বলের মোকাবেলা করেছিলেন। রঞ্জির ইতিহাসে ব্যক্তিগত স্কোরের রেকর্ড বিবি নিম্বালকরের নামে রয়েছে। তিনি মহারাষ্ট্র থেকে ১৯৪৮ সালে, এই অদম্য ৪৪৩ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন।

ফেব্রুয়ারিতে ভারত সফরে আসবে অস্ট্রেলিয়া। ভারত সফরে অস্ট্রেলিয়া দলকে ফেব্রুয়ারি থেকে মার্চের মধ্যে টেস্ট সিরিজ খেলতে হবে। ৯ ফেব্রুয়ারি থেকে নাগপুরে প্রথম টেস্ট ম্যাচ খেলতে শুরু করবে টিম ইন্ডিয়া। ৯ মার্চ থেকে আমদাবাদে হবে শেষ টেস্ট। টেস্ট দল নির্বাচনের জন্য রঞ্জির সব খেলোয়াড়ই তাদের ইনিংস দিয়ে নির্বাচকদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন। পৃথ্বীকে উপেক্ষা করাটা যে সহজ হবে না সেটা বেশ বোঝা যাচ্ছে। এদিনের জয় শাহের বার্তা কি তারই কোনও সংকেত দিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন ‘শারীরিক সম্পর্কের সুখ’ আগেই ছেড়েছেন! বৈশাখীর দাবি, ‘শোভনই আমায় সভ্য করেছে…’ অসম-মেঘালয়ের ৫টি আসনে প্রার্থী দিয়েছিল তৃণমূল, জিততে পারবে মমতার দল? একাধিক নেতাকে ধমক দিলেন অভিষেক, কোন্দল মিটিয়ে শুভেন্দু গড়ের আসন জেতার নির্দেশ রাম নবমীতে শ্রী রামকে নিবেদন করুন এই বিশেষ ৫ রকমের ভোগ, পূর্ণ হবে সব মনস্কামনা একদা বামমনস্ক থেকে যাদবপুরের তৃণমূল প্রার্থী,সায়নী বললেন ‘লাল কাপড়টা এখন শুধু…' SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? বর্ষায় স্বাভাবিকের বেশি বৃষ্টি, তার আগে বৈশাখে ভাজাভাজা হবে বাংলা: IMD বউকে পাশে নিয়ে কেক কাটলেন নীলাঞ্জন, বরকে জন্মদিনে কী সারপ্রাইজ দিলেন ইমন রামনবমী বন্ধ করার সব ষড়যন্ত্র করেছিল TMC, মমতার আর্জির পরই বালুরঘাটে দাবি মোদীর

Latest IPL News

এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.