বাংলা নিউজ > ময়দান > U19 T20 WC- প্রস্তুতি ম্যাচে লজ্জার হার শেফালিদের, তিন রানে জিতল বাংলাদেশ

U19 T20 WC- প্রস্তুতি ম্যাচে লজ্জার হার শেফালিদের, তিন রানে জিতল বাংলাদেশ

ঝোড়ো ৭৮ রানের ইনিংস খেললেন বাংলাদেশের ভিসি শোর্ণা (ছবি-টুইটার)

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে মাত্র তিন রানে হারল তারা। নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশ সাত উইকেট হারিয়ে স্কোর বোর্ডে তুলেছিল ১২১ রান। জবাবে মাত্র ২ উইকেট হারিয়ে ভারত নিজেদের স্কোর বোর্ডে তোলে ১১৮ রান। ফলে উইকেট হাতে থাকলেও মাত্র ৩ রানের জন্য হারতে হয় শেফালি বর্মাদের।

আর কয়েক দিন পরেই ১৪ জানুয়ারি বেনোনিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ দিয়ে অনূর্ধ্ব ১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের অভিযান শুরু করবে ভারত। তবে তার আগে ধাক্কা খেল ভারতীয় মহিলা দল। প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে মাত্র তিন রানে হারল তারা। নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশ সাত উইকেট হারিয়ে স্কোর বোর্ডে তুলেছিল ১২১ রান। জবাবে মাত্র ২ উইকেট হারিয়ে ভারত নিজেদের স্কোর বোর্ডে তোলে ১১৮ রান। ফলে উইকেট হাতে থাকলেও মাত্র ৩ রানের জন্য হারতে হয় শেফালি বর্মাদের। 

এদিন থ্রিলার ম্যাচে বাংলাদেশ জিতেছে মাত্র ৩ রানে। বাংলাদেশের হয়ে ভিসি শোর্ণা মাত্র ৪৮ বলে ৭টি ছক্কা এবং ২টি চারে দৌলতে অপরাজিত ৭৮ রানের ইনিংস খেলেন। আফিয়া ১২ রান করেন এবং বাংলাদেশের অন্য কোনও ব্যাটার দুই অঙ্কের স্কোর করতে পারেননি। জবাবে রান তাড়া করতে নেমে মাত্র ২ উইকেট হারায় ভারত। তারা ১১৮ রান করে, নিজেদের লক্ষ্য থেকে মাত্র ৩ রান কম ছিলেন শেফালি বর্মারা। এদিনের ম্যাচে জি ত্রিশা ৪৪ এবং অধিনায়ক শেফালি বর্মা অপরাজিত ৪৩ রান করেছিলেন।

আরও পড়ুন… Pak vs NZ: নাসিমের থ্রো গিয়ে লাগল আম্পায়ারের পায়ে! কী হল তারপর? দেখুন ভিডিয়ো

যদিও এটি একটি অনুশীলন ম্যাচ, তবু এই হার থেকে শিক্ষা নিতে হবে শেফালিদের। কারণ এরপরে লড়াই আরও কঠিন হতে পারে। তবে আইসিসি-র এই টুর্নামেন্টে নামার আগে ভারতীয় দলের ক্যাপ্টেন শেফালি বর্মা নিজের লক্ষ্য নিয়ে কথা বলেছেন। অনূর্ধ্ব ১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপা জেতাটাই হল শেফালির প্রধান লক্ষ্য। বর্মার নেতৃত্বে সুপারস্টার রিচা ঘোষের সঙ্গে ওপেনিং ICC মহিলা অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের দল চিত্তাকর্ষক দেখাচ্ছে। সিনিয়র ক্রিকেট দলের অভিজ্ঞতার ফলে শেফালি বর্মা এই দলে একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হবেন। বর্মা ইতিমধ্যেই ভারতের হয়ে ৭৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, ২০০৪ রানও করেছেন তিনি। যার মধ্যে ১২টি অর্ধশতকও রয়েছে।

প্রকৃতপক্ষে, এখনও ১৮ বছর বয়সী বর্মা মহিলাদের টি-টোয়েন্টিতে ১৯ বছর বয়সের আগে একজন খেলোয়াড়ের দ্বারা সর্বাধিক রানের রেকর্ডটি ধরে রেখেছেন। তিনিই একমাত্র মহিলা খেলোয়াড় যিনি ১৯ বছর বয়সের আগে ৫০-এর বেশি T20I খেলেছেন। সৌম্য তিওয়ারি, জি ত্রিশা এবং শিখা শালট চ্যালেঞ্জার ট্রফিতে সেহরাওয়াতের সঙ্গে শীর্ষস্থানীয় রান স্কোরার ছিলেন এবং তাদের সকলেই দলে জায়গা করে নিয়েছিলেন।

আরও পড়ুন… গুয়াহাটি থেকে কলকাতায় পৌঁছে গেল টিম ইন্ডিয়া, কোচের জন্মদিনে দলের অনুশীলনে ছুটি

উত্তরপ্রদেশের বাঁহাতি স্পিনার সোনম যাদব, যিনি চ্যালেঞ্জার ট্রফিতে উইকেটের তালিকায় শীর্ষে ছিলেন, বোলিং আক্রমণে একটি গুণগত সংযোজন। সামগ্রিকভাবে, স্কোয়াডে ভারতের চারপাশে ভালো শক্তি রয়েছে, যা তাদের শিরোপা তোলার অন্যতম ফেভারিট করে তুলেছে।

দেখে নেওয়া যাক এই টুর্নামেন্টে ভারতীয় দল কবে কার বিরুদ্ধে নামবে

১৪ জানুয়ারি বেনোনিতে দক্ষিণ আফ্রিকা বনাম ভারত

১৬ জানুয়ারি ভারত বনাম সংযুক্ত আরব আমিরাত, বেনোনি

১৮ জানুয়ারী বেনোনিতে স্কটল্যান্ড বনাম ভারত

অনূর্ধ্ব ১৯ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় স্কোয়াড:-

শেফালি বর্মা (ক্যাপ্টেন), শ্বেতা সেহরাওয়াত (ভাইস-ক্যাপ্টেন), রিচা ঘোষ (উইকেটরক্ষক), জি ত্রিশা, সৌম্য তিওয়ারি, সোনিয়া মেহেদিয়া, হার্লি গালা, হর্ষিতা বসু (উইকেটরক্ষক), সোনম যাদব, মান্নাত কাশ্যপ, অর্চনা দেবী, পার্শ্ববী চোপড়া, তিতা সাধু, ফলক নাজ, শবনম এমডি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কারা লাকি? জেনে নিন ৩০ মের রাশিফলে সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.