বাংলা নিউজ > ময়দান > ৫ উইকেট নিয়ে বাবর আজমদের চাপে ফেলে নতুন রেকর্ড ১৯ বছরের ক্যারিবিয়ান বোলারের
পাকিস্তানের বিরুদ্ধে এক ইনিংসে ৫ উইকেট নিয়ে রেকর্ড ১৯ বছরের জয়ডেন সিলের। ছবি: গেটি
পাকিস্তানের বিরুদ্ধে এক ইনিংসে ৫ উইকেট নিয়ে রেকর্ড ১৯ বছরের জয়ডেন সিলের। ছবি: গেটি

৫ উইকেট নিয়ে বাবর আজমদের চাপে ফেলে নতুন রেকর্ড ১৯ বছরের ক্যারিবিয়ান বোলারের

  • পাকিস্তানের দ্বিতীয় ইনিংস কার্যত জয়ডেনের দাপটেই ২০৩ রানে গুটিয়ে যায়। দুরন্ত ছন্দে রয়েছেন জয়ডেন সিলেস। তিনি ১৫.৪ ওভার বল করে ৫৫ রান দিয়েছেন। একাই ৫ উইকেট তুলে নিয়েছেন ১৯ বছরের তরুণ। পাকিস্তানের প্রথম ইনিংসেও ৩ উইকেট নিয়েছিলেন জয়ডেন।

টেস্টের এক ইনিংসে ৫ উইকেট আকছার নিয়ে থাকেন বোলাররা। নিঃসন্দেহে এটি বড় কৃতিত্ব। কিন্তু মাত্র ১৯ বছরে সেই কৃতিত্ব গড়ে নজির তৈরি করে ফেললেন ওয়েস্ট ইন্ডিজের জয়ডেন সিলেস। সবচেয়ে কম বয়সী বোলার হিসেবে পাকিস্তানের বিরুদ্ধে টেস্টের এক ইনিংসে ৫ উইকেট নেওয়ার নজির গড়লেন তিনি।

পাকিস্তানের দ্বিতীয় ইনিংস কার্যত জয়ডেনের দাপটেই ২০৩ রানে গুটিয়ে যায়। দুরন্ত ছন্দে রয়েছেন জয়ডেন সিলেস। তিনি ১৫.৪ ওভার বল করে ৫৫ রান দিয়েছেন। একাই ৫ উইকেট তুলে নিয়েছেন ১৯ বছরের তরুণ। আবিদ আলি (৩৪), ফাওয়াদ আলম (০), ইয়াসির শাহ (৪), হাসান আলি (২৮) এবং শাহিন শাহ আফ্রিদিকে (০) প্যাভিলিয়নে ফেরান জয়ডেন সিলেস। পাকিস্তানের প্রথম ইনিংসেও ৩ উইকেট নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের তরুণ বোলার। 

কিংস্টনে প্রথম টেস্টে টসে জিতে ফিল্ডিং-এর সিদ্ধান্ত নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে ব্যাট করে ২১৭ রানে অল আউট হয়ে যায় পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসং করে ২৫৩ রান। এর পর নিজেদের দ্বিতীয় ইনিংসেও ব্যাট করতে নেমে পাকিস্তান মাত্র ২০৩ রানে অল আউট হয়ে যায়। আর এর সিংহভাগ কৃতিত্ব জয়ডেন সিলেসের।

টানটান উত্তেজনার টেস্টে শেষ পর্যন্ত জয় পায় ওয়েস্ট ইন্ডিজই। ১ উইকেটে তারা পাকিস্তানকে হারায়। আর ওয়েস্ট ইন্ডিজের এই জয়ের অন্যতম কারিগর নিঃসন্দেহে ১৯ বছরের এক তরুণ।

বন্ধ করুন