বাংলা নিউজ > ময়দান > সৌরভ-দ্রাবিড়কে পিছনে ফেললেন ঝুলন-মিতালি, বাইশ গজে গড়লেন নতুন রেকর্ড
ঝুলন গোস্বামী ও মিতালি রাজ (ছবি: বিসিসিআই টুইটার)
ঝুলন গোস্বামী ও মিতালি রাজ (ছবি: বিসিসিআই টুইটার)

সৌরভ-দ্রাবিড়কে পিছনে ফেললেন ঝুলন-মিতালি, বাইশ গজে গড়লেন নতুন রেকর্ড

  • ১৬ জুন এক অভিনব রেকর্ড গড়লেন ভারতের দুই মহিলা ক্রিকেটার। তারকা ঝুলন গোস্বামী ও মিতালি রাজ পিছনে ফেললেন সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড় ও অনিল কুম্বলেদের।

১৬ জুন এক অভিনব রেকর্ড গড়লেন ভারতের  দুই মহিলা ক্রিকেটার। তারকা ঝুলন গোস্বামী ও মিতালি রাজ পিছনে ফেললেন সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড় ও অনিল কুম্বলেদের। তাঁরা এমন রেকর্ড গড়লেন যা খুব কম ক্রিকেটারেই ভাবতে পারেন। মহিলা ক্রিকেটার হিসেবে ভারতের হয়ে সবচেয়ে বেশিদিন বাইশ গজে খেলার রেকর্ড গড়লেন তাঁরা।

ভারত বনাম ইংল্যান্ড টেস্ট ম্যাচে খেলতে নামার সঙ্গে সঙ্গে এই রেকর্ড ছুঁলেন তাঁরা। সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড় ও অনিল কুম্বলেদের পিছনে ফেললেন ভারতীয় মহিলা ক্রিকেটের এই দুই তারকা। 

অনিল কুম্বলে কেরিয়ার ১৮ বছর ৮৮ দিন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটের বাইশ গজ দাপিয়ে বেরিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে রাহুল দ্রাবিড় খেলেছেন ১৫ বছর ২২২ দিন। আর সৌরভ গঙ্গোপাধ্যায় খেলেছেন ১২ বছর ১৪৩ দিন। তাঁদের কেরিয়ারে দ্রাবিড় ১৬৪, কুম্বলে ১৩২ ও সৌরভ ১১৩ গুলো টেস্ট খেলেছেন।

এদিকে মিতালি ও ঝুলন ২০০২-এর ১৪ জানুয়ারি তাঁদের কেরিয়ারের প্রথম টেস্ট ম্যাচ খেলেছিলেন। এখন তাঁরা ব্রিস্টলে শুরু হওয়া ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে ভারতের হয়ে খেলতে নেমেছেন। এরফলে তাঁদের কেরিয়ার দাঁড়াল ১৯ বছর ১৫৪ দিনের। ফলে এখন দীর্ঘতম কেরিয়ারের তালিকায় নিজেদের নাম তুলে ফেললেন তাঁরা। ভারতের ক্রিকেট ইতিহাসে ঝুলন ও মিতালীর চেয়ে দীর্ঘ কেরিয়ার আর একজনেরই রয়েছে। তিনি সচিন তেন্ডুলকর।

মিতালি ও ঝুলনের টেস্ট কেরিয়ার রাহুল দ্রাবিড়, সৌরভ গঙ্গোপাধ্যায়, অনিল কুম্বলে, এমএসধোনির মতো ক্রিকেটারদের চেয়েও দীর্ঘ। তবে বিশ্ব মহিলা ক্রিকেটে ভেরা বার্ট ও মেরি হাইডের পর মিতালী ও ঝুলনের কেরিয়ারই দীর্ঘতম। নিউজিল্যান্ডের বার্টের কেরিয়ার ২০ বছর ৩৩৫ দিনের। আর ইংল্যান্ডের মেরি হাইডের কেরিয়ার ১৯ বছর ২১১ দিনের।

বন্ধ করুন