বাংলা নিউজ > ময়দান > U-19 T20 World Cup: অজিদের বিরুদ্ধে পঞ্চম T20-তে নেই- রিচা-শেফালির প্রস্তুতিতে বিশেষ নজর ব্যাটিং কোচের

U-19 T20 World Cup: অজিদের বিরুদ্ধে পঞ্চম T20-তে নেই- রিচা-শেফালির প্রস্তুতিতে বিশেষ নজর ব্যাটিং কোচের

শেফালি বর্মা এবং রিচা ঘোষ।

রিচা ঘোষ এবং শেফালি বর্মা- দুই তরুণী ক্রিকেটার ভারতীয় সিনিয়র দলের হয়ে ধারাবাহিক পারফরম্যান্স করে চলেছেন। সিনিয়র দলে খেলা দুই তরুণী এ বার ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে চলেছেন অনূর্ধ্ব-১৯ মহিলা টি-২০ বিশ্বকাপ ক্রিকেটেও। দক্ষিণ আফ্রিকায় সামনের বছর অনুষ্ঠিত হতে চলেছে এই টুর্নামেন্ট।

শুভব্রত মুখার্জি: ভারতীয় মহিলা ক্রিকেটের অন্যতম দুই প্রতিভাবান ক্রিকেটার রিচা ঘোষ এবং শেফালি বর্মা। দুই তরুণী ক্রিকেটার ভারতীয় সিনিয়র দলের হয়ে ধারাবাহিক পারফরম্যান্স করে চলেছেন। সিনিয়র দলে খেলা দুই তরুণী এ বার ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে চলেছেন অনূর্ধ্ব-১৯ মহিলা টি-২০ বিশ্বকাপ ক্রিকেটেও। দক্ষিণ আফ্রিকায় সামনের বছর অনুষ্ঠিত হতে চলেছে এই টুর্নামেন্ট। মহিলাদের ক্রিকেটে প্রথম বার অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। সিনিয়র দলের দুই তারকার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রস্তুতি, তাঁদের ব্যাটিংয়ের খুঁটিনাটি বিষয়ে নজর রাখা হবে। আর এই কথাটি জানিয়ে দিয়েছেন সিনিয়র দলের ব্যাটিং কোচ হৃষিকেশ কানিতকর।

আরও পড়ুন: হোয়াইটওয়াশ হতে চলেছে পাকিস্তান, তার মধ্যে বাবরের এক মরশুমে টেস্টে হাজার রানের নজির

ব্যাটিং কোচ হৃষিকেশ কানিতকর জানিয়েছেন, ‘আমাদের মাথাতে রয়েছে বেশ কিছু জিনিস। আমরা চাইব সেই জিনিসগুলো ওরা (রিচা ঘোষ এবং শেফালি বর্মা) অক্ষরে অক্ষরে মেনে চলুক। ওদের প্রস্তুতির বিষয়ে আমাদের আলাদা করে নজর থাকবে। আর সেই কারণেই আমি নিজে অনূর্ধ্ব-১৯ দলের কোচের সঙ্গে কথা বলব। কারণ দুই দিক থেকেই বার্তা যাওয়াটা খুব গুরুত্বপূর্ণ।’

আরও পড়ুন: করাচি টেস্টের দ্বিতীয় দিন গোসা করে প্রথম ঘণ্টা মাঠেই নামলেন না বাবর, কারণ জানেন?

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের পঞ্চম টি-২০-তে খেলা হবে না রিচা ঘোষ এবং শেফালি বর্মার। দু'জনকেই রিপোর্ট করতে হবে বেঙ্গালুরুতে। সেখানে একটি প্রস্তুতি ক্যাম্পের আয়োজন করা হয়েছে। ডিসেম্বর ১৯-২৪ পর্যন্ত আয়োজন করা হয়েছে এই ক্যাম্পের। এর পর পাঁচ ম্যাচের একটি টি-২০ সিরিজ খেলবে অনূর্ধ্ব-১৯ দল। ২৭ ডিসেম্বর থেকে ৪ জানুয়ারি পর্যন্ত চলবে এই সিরিজ।

তার পর আবার বেশ কয়েকটি ওয়ার্ম আপ ম্যাচ খেলবে ভারতের মেয়েরা। নিতু ডেভিডের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি আবার দলের অধিনায়ক হিসেবে শেফালি বর্মাকেই বেছে নিয়েছেন। টিম ম্যানেজমেন্ট এবং বিসিসিআইয়ের ধারণা, অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে একাত্ম হতে শেফালিদের জন্য এই ক্যাম্প এবং আসন্ন সিরিজ খুব গুরুত্বপূর্ণ। ২০২৩ সালের ১৪ জানুয়ারি শুরু হবে এই মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার ভাইপোর বিয়েতে যাননি, সৌজন্য দেখিয়ে আম্বানি পরিবারের নিমন্ত্রণে বিয়েবাড়িতে মমতা ঐশ্বর্যকে ছাড়াই সপরিবারের আম্বানিদের বিয়েতে বচ্চনরা! মেয়েকে নিয়ে একা এলেন বউমা ১৭ বছরে কিচ্ছু বদলায়নি, ব্রেট লিদের তুবড়ে দিয়ে বোঝালেন যুবরাজ-উথাপ্পা, ভিডিয়ো Paris Olympics-এ অংশ নিতে পারবেন না ভারতের ৫ বড় নাম,কাদের স্বপ্ন ভেঙেছে, জানেন? লাল পোশাকে ঝরে পড়ছে মাতৃত্বকালীন লাবণ্য! অনন্ত-রাধিকার বিয়েতে হবু মা দীপিকা 'পানেটর' লেহেঙ্গায় রাধিকাকে সাজালেন আবু জানি, প্রকাশ্যে এল বিয়ের লুক আলমবাবার মেলায় ট্রেন দাঁড়ায়নি কেন? চলল ভাঙচুর, গ্রেফতার লাদেন, স্টেশনই নেই কোনও সেমিতে অজি দেখলেই পেটান যুবরাজ! WCL-তে ২৮ বলে করলেন ৫৯ রান, ফিরল ২০০৭-র স্মৃতি রোজভ্যালি কর্তা গৌতম কুন্ডুর জামিন, আমানতকারীরা কি টাকা ফেরত পাবেন?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.