বাংলা নিউজ > ময়দান > নিউজিল্যান্ডে শুধু সবুজ পিচ কেন, দশ উইকেট নিয়েও বাদ পড়ে প্রশ্ন আজাজের
আজাজ প্যাটেল।
আজাজ প্যাটেল।

নিউজিল্যান্ডে শুধু সবুজ পিচ কেন, দশ উইকেট নিয়েও বাদ পড়ে প্রশ্ন আজাজের

  • ঘরের মাঠে টেস্ট সিরিজের পিচ ও পরিবেশ-পরিস্থিতি স্পিনারদের জন্য অনুকূল নয়, এই যুক্তিতেই স্কোয়াডে কোনও বিশেষজ্ঞ স্পিনার রাখেনি নিউজিল্যান্ড টিম কর্তৃপক্ষ। স্পিনার অল-রাউন্ডার হিসেবে একমাত্র রাচিন রবীন্দ্রকে দলে নেওয়া হয়েছে। বাদ পড়েছেন আজাজ প্যাটেল।

সেরা বোলিং করার পরেও বাংলাদেশের স্কোয়াড থেকে বাদ পড়তে হয়েছে আজাজ প্যাটেলকে। ভারতের বিরুদ্ধে মুম্বই টেস্টের প্রথম ইনিংসে ১০ উইকেট ছাড়াও দ্বিতীয় ইনিংসে আরও ৪টি উইকেট নিয়েছিলেন আজাজ প্যাটেল। তবু বাংলাদেশ সিরিজ থেকে বাদ পড়তে হল তাঁকে।

ঘরের মাঠে টেস্ট সিরিজের পিচ ও পরিবেশ-পরিস্থিতি স্পিনারদের জন্য অনুকূল নয়, এই যুক্তিতেই স্কোয়াডে কোনও বিশেষজ্ঞ স্পিনার রাখেনি নিউজিল্যান্ড টিম কর্তৃপক্ষ। স্পিনার অল-রাউন্ডার হিসেবে একমাত্র রাচিন রবীন্দ্রকে দলে নেওয়া হয়েছে। কিউয়ি বোর্ডের তরফে বিজ্ঞপ্তিতে স্পষ্ট জানানো হয়েছে যে, ১৩ জনের স্কোয়াডে কোনও বিশেযজ্ঞ স্পিনারের জায়গা হয়নি। তাই ভারতের বিরুদ্ধে নায়কোচিত পারফরম্যান্সের পরেও সুযোগ পাননি বাঁ-হাতি স্পিনার আজাজ প্যাটেল।

একটি সংবাদমাধ্যমে এই প্রসঙ্গে আজাজ প্যাটেল বলেছেন, ‘নিউজিল্যান্ডে একজন স্পিনার হিসেবে পরের জেনারেশনকে অনুপ্রাণিত করাটাই আমার লক্ষ্য। নিউজিল্যান্ড ক্রিকেটে স্পিন বোলিংকে বড় একটা পার্ট করে তুলতে আমি লড়াই করে চলেছি। আমি মনে করি, একজন স্পিনার হিসাবে আমার কাজ গ্রাউন্ডসম্যানদের দেখিয়ে দেওয়া যে, আমরাও কিছু করতে করতে পারি। আর সেটা দেখেই গ্রাউন্ডসম্যানরা যাতে পিচে টার্ন থাকে, সে রকম পিচ তৈরি করতে পারে। নিউজিল্যান্ডের পিচেই স্পিন বোলিং করে দেখাতে চাই। তবে পাশাপাশি এটাও বুঝেছি যে, আমাদের ঘরের মাঠে সেটা করা খুবই কঠিন বিষয়।’

বন্ধ করুন