বাংলা নিউজ > ময়দান > করোনার জন্য সচেতনতা বাড়াতে এ বার এগিয়ে এলেন বিরাট, দেখুন ভিডিয়ো
গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে বিরাট। ছবি: পিটিআই
গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে বিরাট। ছবি: পিটিআই

করোনার জন্য সচেতনতা বাড়াতে এ বার এগিয়ে এলেন বিরাট, দেখুন ভিডিয়ো

  • গোটা দেশ জুড়ে করোনা ভয়ানক আকার নিয়েছে। আক্রান্ত হওয়ার পাশাপাশি বহু মানুষ মারা যাচ্ছেন। কিন্তু মানুষের মধ্যে করোনা নিয়ে সচেতনতার বড়ই অভাব। 

করোনার দ্বিতীয় ঢেউ ভারতে আছড়ে পড়ার পর থেকে হুহু করে করোনা সংক্রমণের মাত্রা বাড়ছে। করোনা আক্রান্ত হয়ে বহু মানুষ মারা যাচ্ছে। অথচ এখন চূড়ান্ত অসচেতন ভাবে চলাফেরা করছে সাধারণ মানুষ। মাস্ক ছাড়া বহু মানুষকে বাড়ি থেকে বের হতে দেখা যাচ্ছে। একই সঙ্গে সামাজিক দূরত্ব কেউ মানছেন না। করোনার জন্য সচেতনতা বাড়াতে এ বার ময়দানে নামলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

করোনা বিধি মানার জন্য সকলের কাছে দিল্লি পুলিশের তরফে অনুরোধ জানিয়েছেন বিরাট। সেই ভিডিয়োতে তাঁকে বলতে শোনা গিয়েছে, ‘আপনারা সকলেই জানেন, ভারতে আবার কোভিড সংক্রমণ বাড়ছে। পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে। আপনাদের যদি একান্তই অত্যাবশ্যক বা জরুরি কাজে বের হতে হয়, তা হলে মাস্ক পরুন। সামাজিক দূরত্ব বজায় রাখুন। এবং বারবার হাত স্যানিটাইজ করুন। এই বিধিগুলো মানা খুবই জরুরি। অতিমারির সঙ্গে যদি আমাদের লড়াই করতে হয়, তবে পুলিশের সঙ্গ দিতে হবে। এটা আমাদের সকলের দায়িত্ব। যেমনটা আগে বলেছি, আপনারা সুরক্ষিত মানে, দেশও সুরক্ষিত। আপনারা প্লিজ নিজেদের দায়িত্ব বুঝুন। আর এই সব নিয়ম মেনে চলুন। জয়হিন্দ।’ দিল্লি পুলিশের তরফে এই ভিডিয়োটি শেয়ার করা হয়েছে।

এই মুহূর্তে আইপিএল খেলতে ব্যস্ত বিরাট কোহলি। এ বার আইপিএলের শুরু থেকেই তাঁর দল দুরন্ত ছন্দে। প্রথম তিনটি ম্যাচ টানা জিতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর রেকর্ডও করেছে। এর আগে কখনও বিরাটের দল আইপিএলের শুরুতে টানা তিনটি ম্যাচ জেতেনি। ব্যাঙ্গলোরই এ বার আইপিএলের এখনও পর্যন্ত একমাত্র দল, যারা কোনও ম্যাচ হারেনি। বিরাট কোহলিদের পরের ম্যাচ রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে, ২২ এপ্রিল।

বন্ধ করুন