বাংলা নিউজ > ময়দান > LaLiga: জাভির সর্বকালীন রেকর্ড ছোঁয়ার দিনে জোড়া গোল মেসির, লা লিগায় বড় জয় বার্সেলোনার
গোলের পর মেসিকে অভিনন্দন সতীর্থদের। ছবি- টুইটার।
গোলের পর মেসিকে অভিনন্দন সতীর্থদের। ছবি- টুইটার।

LaLiga: জাভির সর্বকালীন রেকর্ড ছোঁয়ার দিনে জোড়া গোল মেসির, লা লিগায় বড় জয় বার্সেলোনার

  • দেপর্তিভ অ্যালাভেজকে ৫-১ গোলে বিধ্বস্ত করল বার্সা।

জাভি হার্নান্ডেজের সর্বকালীন রেকর্ড ছুঁয়ে ফেললেন লিওনেল মেসি। শুধু নজির ছুঁলেন বলা ভুল হবে, বরং বলা ভালো যে জোড়া গোল করে মাইলস্টোন ম্যাচ স্মরণীয় করে রাখলেন আর্জেন্তাইন তারকা। বার্সেলোনা মেসির কেরিয়ারের এমন উল্লেখযোগ্য ম্যাচে ৫-১ গোলে বিধ্বস্ত করল দেপর্তিভ অ্যালাভেজকে।

এতদিন বার্সেলোনার হয়ে সবথেকে বেশি ৫০৫টি লা লিগা ম্যাচ খেলার রেকর্ড ছিল জাভির নামে। অ্যালাভেজের বিরুদ্ধে মাঠে নেমে জাভির সঙ্গে একাসনে বসে পড়লেন মেসি। বার্সার জার্সিতে লিওর এটি ৫০৫ নম্বর লা লিগা ম্যাচ। বলার অপেক্ষা রাখে না যে, পরের ম্যাচেই জাভিকে টপকে এককভাবে রেকর্ড দখল করবেন মেসি।

সবরকম টুর্নামেন্ট মিলিয়ে বার্সেলোনার হয়ে সবথেকে বেশি ম্যাচ খেলার রেকর্ডও এই মরশুমেই জাভির কাছ থেকে ছিনিয়ে নিতে পারেন মেসি।

দেপর্তিভর বিরুদ্ধে ম্যাচের দুই অর্ধে দু'টি গোল করেন মেসি। ২৯ মিনিটে বার্সেলোনার হয়ে প্রথম গোল করেন ত্রিনকাও। ৪৫+১ মিনিটে মেসির গোলে ২-০ এগিয়ে যায় বার্সা। ৫৭ মিনিটে লুইসের গোলে ব্যবধান কমিয়ে ২-১ করে অ্যালাভেজ।

৭৪ মিনিটে মেসির পাস থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন ত্রিনকাও। বার্সেলোনা এগিয়ে যায় ৩-১ গোলে। ৭৫ মিনিটে গ্রিজমানের পাস থেকে পুনরায় গোল করেন মেসি। ম্যাচের স্কোর-লাইন দাঁড়ায় ৪-১। ৮০ মিনিটে জুনিয়র বার্সেলোনার হয়ে শেষ গোল করেন।

বন্ধ করুন