বাড়ি > ময়দান > LaLiga: মেসি-সুয়ারেজ যুগলবন্দিতেও জয় অধরা বার্সেলোনার, লিগ খেতাবের দিকে এক পা এগিয়ে রিয়াল
গোলের পর সুয়ারেজের উচ্ছ্বাস। ছবি- টুইটার।
গোলের পর সুয়ারেজের উচ্ছ্বাস। ছবি- টুইটার।

LaLiga: মেসি-সুয়ারেজ যুগলবন্দিতেও জয় অধরা বার্সেলোনার, লিগ খেতাবের দিকে এক পা এগিয়ে রিয়াল

  • মাইলস্টোন ছোঁয়া হল না বার্সা অধিনায়কের।

৭০০ হল না। তবে ম্যাচ জুড়ে মেসি ম্যাজিক দেখা গেল আরও একবার। গোল করে মাইলস্টোন ছোঁয়ার সহজ সুযোগ পেয়েছিলেন। যদিও নিজে গোল না করে সতীর্থ সুয়ারেজকে দিয়ে গোল করালেন আর্জেন্তাইন তারকা। মেসি-সুয়ারেজের যুগলবন্দি পুরনো ছন্দে আবার ঝড় তোলে মাঠে। তবে বার্সেলোনার লিগ জয়ের স্বপ্ন জোরালো ধাক্কা খায় পয়েন্ট খুইয়ে।

লিগ জয়ের দৌড়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে সাপ-লুডোর খেলা ছলছিল বার্সেলোনার। দু'দলের পয়েন্ট ছিল সমান। একবার রিয়াল এগচ্ছিল, তো পরক্ষণেই বার্সা বসে পড়ছিল এক নম্বরে। সেল্টা ভিগোর বিরুদ্ধে অচমকাই পয়েন্ট হারিয়ে রিয়ালকে লড়াইয়ে এগিয়ে দিল কাতালান ক্লাব।

শেষ মুহূর্তে ফ্রি-কিক থেকে দুরন্ত গোল করে মেসিদের উৎসবে জল ঢেলে দেন ইয়াগো আসপাস। ফলে লা লিগায় আরও একটা ম্যাচ ড্র করে সন্তুষ্ট থাকতে হয় বার্সেলোনাকে।

অত্যন্ত উত্তেজক ম্যাচে সেল্টার কাছে বার্সেলোনা আটকে যায় ২-২ গোলে। ২০ মিনিটের মাথায় ফ্রি-কিক থেকে গোল করার হাতছানি ছিল মেসির সামনে। তিনি গোলে শট না নিয়ে বল উড়িয়ে দেন সুয়ারেজকে লক্ষ্য করে। নিখুঁত হেডারে গোল করেন উরুগুয়ের স্ট্রাইকার। মেসি গোল করলে ক্লাব ও দেশের জার্সি মিলিয়ে এটা তাঁর ৭০০তম গোল হতে পারত।

৫০ মিনিটের মাথায় স্মোলোভের গোল ম্যাচে সমতা ফেরায় সেল্টা। ৬৭ মিনিটে আবার সুয়ারেজকে দিয়ে গোল করান মেসি। বার্সেলোনা এগিয়ে যায় ২-১ গোলে। ৮৮ মিনিটে আসপাসের গোলে বার্সার জয়ের স্বপ্ন চুরমার হয়ে যায়। 

সেল্টার বিরুদ্ধে ম্যাচ ড্র করার ফলে ৩২ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে আপাতত লিগ টেবিলের শীর্ষে উঠে আসে বার্সেলোনা। তবে রিয়ালের লিগ জয়ের সম্ভাবনা উজ্জ্বল হয় মেসিরা পয়েন্ট খোয়ানোয়। দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের সংগ্রহে রয়েছে ৩১ ম্যাচে ৬৮ পয়েন্ট। অর্থাৎ, পরের ম্যাচ জিতলেই বার্সেলোনার থেকে ২ পয়েন্টের ব্যবধান তৈরি করে নেবে জিদানের দল।

বন্ধ করুন