বাংলা নিউজ > ময়দান > IND vs AUS, WTC Final 2023: দিনের খেলা শেষ হতেই টুইটার, ইনস্টায় ছবি পোস্ট করে বিতর্কিত আউট নিয়ে বিরক্তি প্রকাশ শুভমনের

IND vs AUS, WTC Final 2023: দিনের খেলা শেষ হতেই টুইটার, ইনস্টায় ছবি পোস্ট করে বিতর্কিত আউট নিয়ে বিরক্তি প্রকাশ শুভমনের

শুভমন গিল আদৌ আউট ছিলেন?

টেলিভিশন রিপ্লে দেখে স্পষ্ট মনে হয়েছে যে, গ্রিনের ধরা বল মাটি ছুঁয়েছিল। অথচ তৃতীয় আম্পায়ার জুম করে বল মাটি ছুঁয়েছে কিনা, তা যাচাই করার প্রয়োজনও বোধ করেননি। ফলে বিতর্কিত সিদ্ধান্তে আউট হয়ে সাজঘরে ফিরতে হয় শুভমন গিলকে।

জয়ের জন্য বিশাল লক্ষ্যমাত্রা সামনে নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারত। ফের ব্যর্থ হন শুভমন গিল। ১৯ বলে ১৮ করে সাজঘরে ফিরতে হয় শুভমনকে। কিন্তু প্রশ্ন হল গিল কি আদৌ আউট ছিলেন?

৭.১ ওভারে স্কট বোল্যান্ডের বল গিলের ব্যাটের কানায় লেগে স্লিপে ক্যাচ ওঠে। সেখানে অত্যন্ত ক্ষিপ্রতার সঙ্গে ক্যাচও ধরেন ক্যামেরন গ্রিন। ফিল্ড আম্পায়াররা ক্যাচের বৈধতা নিয়ে নিশ্চিত ছিলেন না। তাই তাঁরা তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত জানতে চান। থার্ড আম্পায়ার রিচার্ড কেটেলবরো টেলিভিশন রিপ্লে দেখে গিলকে আউট ঘোষণা করেন। অথচ সাধারণ ক্রিকেটপ্রেমী থেকে বিশেষজ্ঞ- সকলেরই ধারণা, গ্রিন পরিষ্কার ক্যাচ ধরেননি।

আরও পড়ুন: ৪৪৪ রান তাড়া করে জয়? টেস্টের আগের পরিসংখ্যান কিন্তু ভারতকেই চাপে রাখছে, জিতলে রেকর্ড হবে

টেলিভিশন রিপ্লে দেখে স্পষ্ট মনে হয়েছে যে, বল মাটি ছুঁয়েছিল। অথচ তৃতীয় আম্পায়ার জুম করে বল মাটি ছুঁয়েছে কিনা, তা যাচাই করার প্রয়োজনও বোধ করেননি। ফলে বিতর্কিত সিদ্ধান্তে আউট হয়ে সাজঘরে ফিরতে হয় শুভমন গিলকে।

তবে শুভমন কিন্তু ভালো ছন্দে ছিলেন। শুরুটা আত্মবিশ্বাসের সঙ্গেই করেছিলেন। ২টি বাউন্ডারির সাহায্যে ১৯ বলে ১৮ রান করে ফেলেছিলেন তিনি। মারেন ২টি চার। কিন্তু বিতর্কিত আউটের কারণে ভারত তাদের দ্বিতীয় ইনিংসে ৪১ রানের মাথায় প্রথম উইকেট হারায়।

আরও পড়ুন: রাহানে-শার্দুল জুটি টপ অর্ডারকে বড় বার্তা দিয়েছে- রোহিত, কোহলিকে চিমটি সৌরভের

শুভমন গিল নিজে এই ক্যাচ নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি এই ক্যাচের একটি ছবি শেয়ার করেছেন। সেখানে ক্যাপশনে আতস কাঁচ আর মাথা চাপড়ানোর ইমোজি দিয়েছেন। বোঝাই যাচ্ছে, এই আউট নিয়ে শুভমন কতটা বিরক্ত।

আম্পায়ার কেটেলবরো বরাবর ভারতীয় দলের কাছে অপয়া। তিনি থাকা মানেই ভুল সিদ্ধান্তের শিকার হয় টিম ইন্ডিয়া। তা ছাড়া গত এক দশকে টিম ইন্ডিয়া যতগুলি আইসিসি টুর্নামেন্টের নক-আউট থেকে বিদায় নিয়েছে, ২০২২-এর টি-২০ বিশ্বকাপ ছাড়া, বাকি সব ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেছিলেন ইংল্যান্ডের রিচার্ড কেটেলবরো। তালিকাটা নেহাৎ ছোট নয়। এ বারও কি সেই পথেই এগোচ্ছে ম্যাচের ফল? টেনশনে কিন্তু ভারতকে থাকতেই হবে।

জেতার জন্য ৪৪৪ রান তাড়া করতে নেমে ইতিমধ্যে ভারত ৩ উইকেট হারিয়ে বসে রয়েছে। চতুর্থ দিনের শেষে ভারতের স্কোর ৩ উইকেটে ১৬৪ রান। জিততে হলে আরও ২৮০ রান করতে হবে। হাতে রয়েছে ৭ উইকেট। ভরসা একটাই, ক্রিজে রয়েছেন বিরাট কোহলি (৬০ বলে ৪৪) এবং অজিঙ্কা রাহানে (৫৯ বলে ২০)। তাঁরা কি পারবেন আইসিসি-র ট্রফি জয়ের ১০ বছরের খরা কাটাতে?

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা 'গোয়ায় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-মন্তব্য কং প্রার্থীর, পাল্টা দিলেন মোদী

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.