বাংলা নিউজ > ময়দান > Latest ICC T20I Ranking: বাবর আজমকে পিছনে ফেললেন সূর্য, সিংহাসন রিজওয়ানের দখলে
বাবর আজমকে পিছনে ফেলে সিংহাসনের দিকে সূর্যকুমার যাদব

Latest ICC T20I Ranking: বাবর আজমকে পিছনে ফেললেন সূর্য, সিংহাসন রিজওয়ানের দখলে

  • আইসিসির প্রকাশিত সর্বশেষ ব্যাটিং টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বড় সুবিধা পেয়েছেন ভারতের সূর্যকুমার যাদব। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এখন তিন নম্বরে উঠে এসেছেন সূর্যকুমার যাদব। পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে পিছনে ফেলেছেন এই ভারতীয় ব্যাটসম্যান।

আইসিসির প্রকাশিত সর্বশেষ ব্যাটিং টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বড় সুবিধা পেয়েছেন ভারতের সূর্যকুমার যাদব। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এখন তিন নম্বরে উঠে এসেছেন সূর্যকুমার যাদব। পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে পিছনে ফেলেছেন এই ভারতীয় ব্যাটসম্যান।

বাবর আজম এখন টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে চার নম্বরে রয়েছেন। এক নম্বরে রয়েছেন পাকিস্তানের আর এক তারকা মহম্মদ রিজওয়ান। এছাড়া দুই নম্বরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার এডেন মার্করাম। জানিয়ে রাখি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে সূর্যকুমার যাদব ঝড়ো ব্যাটিং করেছিলেন এবং ২৫ বলে ৪৬ রান করতে সফল হন।SKY-এর দুরন্ত ইনিংস তাঁকে র‌্যাঙ্কিংয়ে তিন নম্বরে উঠতে সাহায্য করেছিল এবং তিনি চার নম্বর থেকে তিন নম্বরে যেতে সক্ষম হয়েছিলেন।

আরও পড়ুন… কারোর উপর দোষ চাপাবেন না- হার্ষালকে রক্ষা করলেন হার্দিক

অন্যদিকে এশিয়া কাপ থেকেই বাবরের ফর্ম খারাপ যাচ্ছে। শুধু তাই নয়,ইংল্যান্ডের বিরুদ্ধেও প্রথম টি-টোয়েন্টিতে বাবর বেশি রান করতে পারেননি। এই ম্যাচে ৩১ রান করে আউট হন পাকিস্তানের অধিনায়ক। এ কারণেই তাঁর র‌্যাঙ্কিংয়ে এক স্থান পতন হয়েছে। এছাড়া ধারাবাহিকভাবে রান করে যাচ্ছেন মহম্মদ রিজওয়ান। করাচিতে ইংল্যান্ডের বিপক্ষে খেলা প্রথম টি-টোয়েন্টিতে ৬৮ রানের ইনিংস খেলে নিজেকে প্রমাণ করেছেন রিজওয়ান। সেই কারণেই টি টোয়েন্টির রাজত্বে তিনি সর্বোচ্চ স্থানে জায়গা পেয়েছেন।

আসুন আমরা আপনাকে বলি যে সূর্যকুমার যদি আসন্ন ম্যাচে রান করতে থাকেন তবে সেই দিন বেশি দূরে নেই যেদিন তিনি টি-টোয়েন্টিতে বিশ্বের সেরা ব্যাটসম্যান হয়ে উঠবেন। বর্তমানে রিজওয়ানের ৮২৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছেন। সেই তালিকায় সূর্যকুমার যাদব তাঁর থেকে মাত্র ৪৬ রেটিং পয়েন্ট পিছিয়ে রয়েছেন। ভারতের তারকা ব্যাটসম্যান সূর্যকুমারের বর্তমান রেটিং পয়েন্ট ৭৮০। তিনি রয়েছেন তিন নম্বরে। দক্ষিণ আফ্রিকার এডেন মার্করাম ৭৯২ পয়েন্ট নিয়ে তালিকার তিন নম্বরে রয়েছেন। এমন পরিস্থিতিতে শিগগিরই বিশ্বের সেরা টি-টোয়েন্টি ব্যাটসম্যান হয়ে উঠতে পারেন সূর্যকুমার।

আরও পড়ুন… ভিডিয়ো: কেএল রাহুলের ফ্লিক শট দেখে জোশ হ্যাজেলউডের চোখ ছানাবড়া হয়ে গেল

এই তালিকায় ১৪ নম্বরে রয়েছেন রোহিত শর্মা। তাঁর সংগ্রহ ৬০২ পয়েন্ট। বিরাট কোহলি আরও একধাপ নীচে নেমেছেন। ৫৯১ পয়েন্ট নিয়ে তিনি রয়েছেন তালিকার ১৬ নম্বরে। কেএল রাহুল ৫৮৭ পয়েন্ট সংগ্রহ করে পাঁচ ধাপ এগিয়ে তালিকায় ১৮ নম্বরে উঠে এসেছেন। তবে শ্রেয়স ও ইশান দু’জনেই তালিকায় ২০-র পরে রয়েছেন।

 

বন্ধ করুন