বাড়ি > ময়দান > সিদ্ধান্ত নিয়ে ফেললেন মেসি, জানিয়ে দিলেন নতুন মরশুমে কোন ক্লাবের হয়ে মাঠে নামবেন
লিওনেল মেসি। ছবি- টুইটার।
লিওনেল মেসি। ছবি- টুইটার।

সিদ্ধান্ত নিয়ে ফেললেন মেসি, জানিয়ে দিলেন নতুন মরশুমে কোন ক্লাবের হয়ে মাঠে নামবেন

  • বার্সেলোনার প্রতি আবেগ ঝরে পড়ল আর্জেন্তাইন তারকার গলায়।

নাটকীয় পট পরিবর্তন। বিস্তর টালবাহানার পর অবশেষে নতুন মরশুমে লিওনেল মেসির ভবিষ্যৎ নির্ধারিত হয়ে গেল। আর্জেন্তাইন সুপার স্টার নিজেই জানিয়ে দিলেন, সামনের মরশুমে কোন ক্লাবের হয়ে মাঠে নামবেন তিনি।

গোল ডট কমকে দেওয়া সাক্ষাৎকারে মেসি জানান, যে ক্লাব তাঁকে প্রতিষ্ঠা দিয়েছে, তাঁর বিরুদ্ধে কখনই আদালতে যাবেন না। তাই চুক্তির শেষ পর্যন্ত বার্সেলোনাতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

গত মাসে ক্লাব ছাড়তে চান বলে বার্সেলোনাকে জানিয়ে দিয়ে ফুটবল বিশ্বে আলোড়ন ফেলে দেন মেসি। বার্সেলোনা ছাড়ার বিষয়ে তাঁকে রীতিমতো মরিয়া দেখায়। মেসির দাবি ছিল, চুক্তির শর্ত অনুযায়ী তাঁর দল বদলের জন্য কোনও ট্রান্সফার ফি দাবি করতে পারবে না বার্সেলোনা। যদিও তারকা ফুটবলারের দাবি নস্যাৎ করে বার্সা কর্তৃপক্ষ জানিয়ে দেয়, মেসিকে দলে নিতে হলে ৭০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি দিতে হবে কোনও ক্লাবকে।

ক্লাবের সঙ্গে আলোচনার জন্য আসরে নামেন মসির বাবাও। তবে কোনওভাবেই বার্সেলোনার সঙ্গে সমঝোতা সম্ভব হয়নি আর্জেন্তাইন তারকার। অগত্যা, চুক্তির মেয়াদ শেষ হওয়া পর্যন্ত আরও একবছর কাতালান ক্লাবে থেকে যাওয়া ছাড়া উপায় ছিল না মেসির।

বার্সার সঙ্গে এই টানাপোড়েন অনায়াসে আদালতে টেনি নিয়ে যেতে পারতেন মেসি। তবে ছেলেবেলা থেকে যে ক্লাব তাঁকে সবকিছু এনে দিয়েছে, তাঁর বিরুদ্ধে কোর্টে যেতে মন সায় দেয়নি লিওর। তাছাড়া মেসির পরিবারও চায়নি এখনই তিনি বার্সেলোনা ছেড়ে অন্য কোনও ক্লাবে যোগ দিন। সব দিক বিবেচনা করেই এলএম টেন বার্সায় নিজের কেরিয়ার আরও এক বছর দীর্ঘায়িত করার সিদ্ধান্ত নেন। মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তি শেষ হচ্ছে ২০২১ সালে। তার পর ছবিটা বদলাতে পারে অনায়াসে।

মেসি বলেন, 'আমি ভেবেছিলাম এবং নিশ্চিত ছিলাম যে, চাইলে আমি ক্লাব ছাড়তে পারি। প্রসিডেন্ট সবসময় বলতেন, মরশুমের শেষে ক্লাবে থাকা-না থাকার বিষয়ে আমি সিদ্ধান্ত নিতে পারি। এখন  ওরা বলছে ১০ জুনের আগে আমি ক্লাব ছাড়তে চাওয়ার কথা জানাইনি। লা লিগা শেষ হওয়ার কথা ছিল জুনে। করোনা মহামারির জন্য মরশুম দীর্ঘায়িত হয়। আমার এবছর বার্সেলোনায় থেকে যাওয়ার একটাই কারণ। আমি থাকছি কারণ, প্রেসিডেন্ট জানিয়েছেন এবছর আমার ক্লাব ছাড়ার একটাই উপায়। ৭০০ মিলিয়ন ইউরোর শর্ত পূরণ করতে হবে, যেটা সম্ভব নয়।'

মেসি আরও বলেন, 'আদালতে যাওয়ার একটা রাস্তা খোলা ছিল। তবে আমি বার্সেলোনার বিরুদ্ধে কখনই আদালতে যাব না। কারণ, এই ক্লাবটাকে আমি ভালোবাসি। এখানে আসার পর থেকে এই ক্লাবই আমাকে সবকিছু দিয়েছে। এটা আমার প্রাণের ক্লাব। এই ক্লাব আমাকে জীবন দিয়েছে। বার্সা আমাকে সবকিছু দিয়েছে। আমি ক্লাবকে সবকিছু দিয়েছি। আমি জানি বার্সাকে আদালতে টেনে নিয়ে যাওয়ার সায় দেবে না আমার মন।'

বন্ধ করুন