বাংলা নিউজ > ময়দান > CWG 2022-এর টিকিট নিশ্চিত নিতু-নিখাত-লভলিনা-জেসমিনের, ব্যর্থ পারভিন
কমনওয়েলথ গেমসের টিকিট নিশ্চিত করল নীতু-নিখাদ-জেসমিন-লভনিলা।

CWG 2022-এর টিকিট নিশ্চিত নিতু-নিখাত-লভলিনা-জেসমিনের, ব্যর্থ পারভিন

  • ৫০কেজি বিভাগে হরিয়ানার মীনাক্ষিকে পরাজিত করেন নিখাত জারিন। ৭০ কেজি বিভাগে একই রকম ভাবে রেলওয়ের পূজার বিরুদ্ধে দাপুটে জয় ছিনিয়ে নেন লভলিনা। নীতু ৪৮ কেজি বিভাগে পরাজিত করেন ২০১৯ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপে রূপো জয়ী মঞ্জু রানীকে।

আসন্ন কমনওয়েলথ গেমসে জায়গা পাকা করে নিলেন ভারতের চার মহিলা বক্সার। বিশ্ব চ্যাম্পিয়ন নিখাত জারিন এবং অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী লভলিনা বড়গোহাঁই হাসতে হাসতে জায়গা নিশ্চিত করে ফেলেছেন। এ ছাড়া নীতু এবং জেসমিনও কমনওয়েলথের জন্য জায়গা পাকা করে ফেলেছেন। তবে বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জজয়ী পরভিন হুডা যোগ্যতা অর্জন করতে পারলেন না।

৫০কেজি বিভাগে হরিয়ানার মীনাক্ষিকে পরাজিত করেন নিখাত জারিন। ৭০ কেজি বিভাগে একই রকম ভাবে রেলওয়ের পূজার বিরুদ্ধে দাপুটে জয় ছিনিয়ে নেন লভলিনা। নীতু ৪৮ কেজি বিভাগে পরাজিত করেন ২০১৯ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপে রূপো জয়ী মঞ্জু রানীকে। আর ২০২১ যুব এশিয়ান বক্সিং চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জয়ী জেসমিন ২০২২ বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জয়ী পারভিন হুডাকে লাইট মিডলওয়েট ফাইনালে দাঁড়াতেই দেননি।

আরও পড়ুন: পায়ের চোট গুরুতর, কমনওয়েলথ গেমসের ট্রায়াল থেকেই ছিটকে গেলেন মেরি কম

অন্য দিকে, কমনওয়েলথ গেমস থেকে ছিটকে গিয়েছেন বক্সিং-এর কিংবদন্তি মেরি কম। শুক্রবার দিল্লির ইন্দিরা গান্ধী ইন্ডোর স্টেডিয়ামে ৪৮ কেজি বিভাগের সেমিফাইনালের প্রথম রাউন্ডে চোট পান মেরি। অনেক বার চেষ্টা করলেও বাঁ পায়ের চোট নিয়ে খেলা চালিয়ে যেতে পারেননি তিনি। ৪৮ কেজি বিভাগের সেমিফাইনালে প্রথম রাউন্ডেই চোট পেয়ে গিয়েছিলেন মেরি কম। ফলে তাঁকে বাধ্য হয়েই নাম প্রত্যাহার করে নিতে হয়।

বন্ধ করুন