বাংলা নিউজ > ময়দান > LPL থেকে নাম তুললেন রাসেল, ডু'প্লেসি, ডেভিড মিলার
চেন্নাইয়ের জার্সিতে ডু'প্লেসি। ছবি- আইপিএল।
চেন্নাইয়ের জার্সিতে ডু'প্লেসি। ছবি- আইপিএল।

LPL থেকে নাম তুললেন রাসেল, ডু'প্লেসি, ডেভিড মিলার

  • টুর্নামেন্ট থেকে সরে দাঁড়িয়েছেন মোট পাঁচ জন বিদেশি ক্রিকেটার।

শুরুর আগেই ধাক্কা উদ্বোধনী লঙ্কান প্রিমিয়র লিগে। সবে এক সপ্তাহ হল ফ্র্যাঞ্চাইজিরা নথিবদ্ধ ক্রিকেটারদের তালিকা থেকে দল গড়ে নিয়েছে। ইতিমধ্যেই একে একে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়াতে শুরু করলেন বিদেশি তারকারা।

পাঁচ জন বিদেশি ক্রিকেটার নাম তুলে নিয়েছেন লঙ্কান প্রিমিয়র লিগ থেকে। যাঁদের মধ্যে রয়েছেন আন্দ্রে রাসেল, ফ্যাফ ডু'প্লেসি ও ডেভিড মিলারের মতো তারকাও।

দক্ষিণ আফ্রিকার তিন ক্রিকেটার ডু'প্লেসি, মিলার, মালান নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন। কারণ, তাঁদের সামনেই ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলতে হবে। আন্দ্রে রাসেল নাম প্রত্যাহার করেছেন তাঁর হাটুর চোটের জন্য। ২১ নভেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হতে যাওয়া এই টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করেছেন ভারতীয় ক্রিকেটার মানবিন্দর বিসলা। প্রসঙ্গত, মানবিন্দর আইপিএলে ৩৫টি ম্যাচ খেলেছেন। তিনি কেকেআরকে একবছর আইপিএল চ্যাম্পিয়ন করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

লঙ্কান প্রিমিয়ার লিগের ডাইরেক্টর রবীন উইক্রামারত্নে জানান 'যে সব ফ্র্যাঞ্চাইজি এই সব ক্রিকেটারদের নিয়েছিল, তাদের পুনরায় অন্য ক্রিকেটারদের সাথে আলাপ আলোচনা করতে হবে।'

রাসেল, মিলার, মালান, ডু'প্লেসি সকলেই মার্কি ক্রিকেটার ছিলেন। ফলে এটা লঙ্কান প্রিমিয়ার লিগের মার্কেটিংয়ের জন্য খুব খারাপ হল বলে বিশেষজ্ঞদের মত‌। সবথেকে ক্ষতিগ্রস্ত হয়েছে কলম্বো কিংস ফ্র্যাঞ্চাইজি। তাদের দল থেকে নাম তুলেছেন বিসলা, রাসেল, ডু'প্লেসি। জাফনা স্ট্যালিয়ন নিয়েছিল মালানকে।

বন্ধ করুন