বাংলা নিউজ > ময়দান > MLC 2023: মুম্বইয়ের জুটির বাজিমাত নিউ ইয়র্কেও! বোল্ট-ব্রেভিসের দাপটে MLC-র এলিমিনেটরে জয় MI-র

MLC 2023: মুম্বইয়ের জুটির বাজিমাত নিউ ইয়র্কেও! বোল্ট-ব্রেভিসের দাপটে MLC-র এলিমিনেটরে জয় MI-র

উইকেট নেওয়ার পর বোল্ট। ছবি- এমএলসি টুইটার

মেজর লিগ ক্রিকেট টুর্নামেন্টের প্রথম এলিমিনেটরের প্রথম ম্যাচে মুখোমুখি হয় এমআই নিউ ইয়র্ক এবং ওয়াশিংটন ফ্রিডম। আর সেই ম্যাচে ব্রেভিস-বোল্ট জুটির দুর্দান্ত পারফরম্যান্স ফাইনালের দিকে একধাপ এগিয়ে দিল নিউ ইয়র্ককে।

মেজর লিগ ক্রিকেটে ওয়াশিংটন ফ্রিডমকে ১৬ রানে হারিয়ে ফাইনালের দিকে একধাপ এগিয়ে গেল মুম্বই ইন্ডিয়ান্স নিউ ইয়র্ক। এদিন প্রথম এলিমিনেটরে মুখোমুখি হয় এই দুই দল। এই হাইভোল্টেজ ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন ওয়াশিংটন ফ্রিডমের মইসেস হেনরিক। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪১ রান তুলতে সক্ষম হয় এমআই নিউ ইয়র্ক।

তবে এদিনের শুরুটা মোটেই ভালো করেনি নিকোলাস পুরানের দল। ওপেন করতে নামা শায়ান জাহাঙ্গির কিছুটা রান করলেও মোনাঙ্ক প্যাটেল মাত্র ৫ রান করে ফিরে যান। এমনকী অধিনায়ক নিকোলাস পুরানও মাত্র ১ রান করে ফিরে যান। পরপর উইকেট হারিয়ে স্বাভাবিক ভাবেই চাপে পড়ে যায় এমআই নিউ ইয়র্ক। সেখান থেকে ঘুরে দাঁড়ানোর শপথ নেন ডেওয়াল্ড ব্রেভিস। এই প্রোটিয়া ব্যাটারের চেষ্টার ফলেই ঘুরে দাঁড়ায় নিউ ইয়র্ক। মাত্র ৪১ বলে ৫৭ রানের ইনিংস খেলেন তিনি। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ৪টি বাউন্ডারি এবং ৩টি ওভার বাউন্ডারির সৌজন্যে। বলা ভালো ব্রেভিস ম্যাচের পরিস্থিতি বদলে দেন। নইলে আরও কম রানে অলআউট হয়ে যেত পারত নিউ ইয়র্ক।

যদিও টিম ডেভিডও সামান্য রান করেন। তিনি ১২ বলে ১টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারির সৌজন্যে ২৩ রান করেন। এছাড়া আর কেউ বড় রান করতে পারেননি। নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪১ রান করে নিউ ইয়র্ক। ওয়াশিংটনের হয়ে দুর্দান্ত বোলিং করেন মার্কো জানসেন এবং সৌরভ নেত্রাভালকার। ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ১২ রান দিয়ে ১ উইকেট তুলে নেন জানসেন। অপরদিকে ৪ ওভার বল করে ২৫ রান দিয়ে ২ উইকেট তুলে নেন সৌরভ।

১৪২ রানের টার্গেট মাথায় নিয়ে ব্যাট করতে নামে ওয়াশিংটন। ম্যাথিউ শর্ট এবং আন্ড্রিস গৌস নামেন ওপেন করতে। কিন্তু এই ম্যাচেও যে শুরুটা তারা খুব ভালো করেছে তা একেবারেই বলা যাবে না। কারণ ম্যাথিউ মাত্র ৮ রান করে ফিরে যান। প্রথম উইকেট মাত্র ১৪ রানের মধ্যে হারায় ওয়াশিংটন। তবে মুক্তার আহমেদ চেষ্টা করেন দলকে জেতাতে। কিন্তু তিনিও ১৯ রানে ফিরে যান। গৌস ২৫ বলে মাত্র ৪টি বাউন্ডারির সৌজন্যে ২৪ রান করেন। ম্যাচের একেবারে শেষের দিকে মার্কো জানসেন ১৮ বলে ২৮ রান ম্যাচ জেতাতে পারেনি। ট্রেন্ট বোল্টের গতির কাছে কার্যত পরাস্ত হয় ওয়াশিংটন ফ্রিডমের ক্রিকেটাররা। ১২৫ রানে ৯ উইকেট হারিয়ে শেষ হয় ওয়াশিংটনের দৌড়। এই ম্যাচে ৪ উইকেট নেন বোল্ট। ম্যাচের সেরা হয়েছেন ব্রেভিস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে!

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.