বাংলা নিউজ > ময়দান > Tashkent World Championship থেকে নাম তুলে নিলেন মীরাবাই চানু, কেন জানেন?
মীরাবাই চানু।
মীরাবাই চানু।

Tashkent World Championship থেকে নাম তুলে নিলেন মীরাবাই চানু, কেন জানেন?

  • টোকিও-তে সাফল্যের পরে মণিপুরী ভারোত্তোলক তাঁর আন্তর্জাতিক প্রত্যাবর্তনের মঞ্চ হিসেবে অক্টোবরে সিঙ্গাপুরে কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপকেই বেছে নিয়েছিল। কিন্তু করোনাকে ঘিরে উদ্বেগের কারণে ইভেন্টটি বাতিল হয়ে যায়।

অলিম্পিক্সে রুপোজয়ী ভারোত্তোলক মীরাবাই চানু তাসকেন্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে সরে দাঁড়ালেন। টুর্নামেন্টটি হওয়ার কথা ৭-১৭ ডিসেম্বর। মীরাবাই, যিনি ২০১৭ সালে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার শিরোপা জিতেছিলেন, স্ন্যাচ বিভাগে একটি নতুন কৌশল আয়ত্ত করতে ব্যর্থ হওয়ার পরেই এই ইভেন্ট থেকে নিজের নাম তুলে নেন। যার জন্য তিনি এনআইএস পাতিয়ালায় অনুশীলন শুরু করেছিলেন।

টোকিও-তে সাফল্যের পরে মণিপুরী ভারোত্তোলক তাঁর আন্তর্জাতিক প্রত্যাবর্তনের মঞ্চ হিসেবে অক্টোবরে সিঙ্গাপুরে কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপকেই বেছে নিয়েছিল। কিন্তু করোনাকে ঘিরে উদ্বেগের কারণে ইভেন্টটি বাতিল হয়ে যায়। বর্তমান কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন তাঁর বিভাগে বিশ্বের এক নম্বর প্লেয়ার। যে কারণে তিনি ২০২২বার্মিংহ্যাম সংস্করণে অংশগ্রহণের বিষয়ে সবুজ সঙ্কেত আগে থেকেই পেয়ে গিয়েছেন।

মীরাবাই পরের বছর হ্যাংঝাউ এশিয়ান গেমসে সোনা জয়কে আপাতত পাখির চোখ করেছেন। এই ইভেন্টে মীরাবাই কখনও অংশ নেননি। ২০১৮ জাকার্তা এশিয়াড থেকেও নাম প্রত্যাহার করে নিয়েছিলেন তিনি। পিঠের নিচের দিকে যে চোট ছিল, তার থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি বলেই সেই সময়ে এশিয়াডে অংশ নিতে পারেননি। এই মুহূর্তে মীরাবাই এনআইএস-এ দেশের হেড কোচ বিজয় শর্মার সঙ্গে স্ন্যাচ বিভাগের নতুন কৌশল নিখুঁত করে শেখার জন্য প্রস্তুতি চালাচ্ছেন। তিনি এশিয়াডে ২১০কেজির উপরে বারবেল তুলতে চান, যাতে তিনি তাঁর সাফল্যকে সুনিশ্চিত করতে পারেন।

বন্ধ করুন