বাংলা নিউজ > ময়দান > Tashkent World Championship থেকে নাম তুলে নিলেন মীরাবাই চানু, কেন জানেন?

Tashkent World Championship থেকে নাম তুলে নিলেন মীরাবাই চানু, কেন জানেন?

মীরাবাই চানু।

টোকিও-তে সাফল্যের পরে মণিপুরী ভারোত্তোলক তাঁর আন্তর্জাতিক প্রত্যাবর্তনের মঞ্চ হিসেবে অক্টোবরে সিঙ্গাপুরে কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপকেই বেছে নিয়েছিল। কিন্তু করোনাকে ঘিরে উদ্বেগের কারণে ইভেন্টটি বাতিল হয়ে যায়।

অলিম্পিক্সে রুপোজয়ী ভারোত্তোলক মীরাবাই চানু তাসকেন্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে সরে দাঁড়ালেন। টুর্নামেন্টটি হওয়ার কথা ৭-১৭ ডিসেম্বর। মীরাবাই, যিনি ২০১৭ সালে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার শিরোপা জিতেছিলেন, স্ন্যাচ বিভাগে একটি নতুন কৌশল আয়ত্ত করতে ব্যর্থ হওয়ার পরেই এই ইভেন্ট থেকে নিজের নাম তুলে নেন। যার জন্য তিনি এনআইএস পাতিয়ালায় অনুশীলন শুরু করেছিলেন।

টোকিও-তে সাফল্যের পরে মণিপুরী ভারোত্তোলক তাঁর আন্তর্জাতিক প্রত্যাবর্তনের মঞ্চ হিসেবে অক্টোবরে সিঙ্গাপুরে কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপকেই বেছে নিয়েছিল। কিন্তু করোনাকে ঘিরে উদ্বেগের কারণে ইভেন্টটি বাতিল হয়ে যায়। বর্তমান কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন তাঁর বিভাগে বিশ্বের এক নম্বর প্লেয়ার। যে কারণে তিনি ২০২২বার্মিংহ্যাম সংস্করণে অংশগ্রহণের বিষয়ে সবুজ সঙ্কেত আগে থেকেই পেয়ে গিয়েছেন।

মীরাবাই পরের বছর হ্যাংঝাউ এশিয়ান গেমসে সোনা জয়কে আপাতত পাখির চোখ করেছেন। এই ইভেন্টে মীরাবাই কখনও অংশ নেননি। ২০১৮ জাকার্তা এশিয়াড থেকেও নাম প্রত্যাহার করে নিয়েছিলেন তিনি। পিঠের নিচের দিকে যে চোট ছিল, তার থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি বলেই সেই সময়ে এশিয়াডে অংশ নিতে পারেননি। এই মুহূর্তে মীরাবাই এনআইএস-এ দেশের হেড কোচ বিজয় শর্মার সঙ্গে স্ন্যাচ বিভাগের নতুন কৌশল নিখুঁত করে শেখার জন্য প্রস্তুতি চালাচ্ছেন। তিনি এশিয়াডে ২১০কেজির উপরে বারবেল তুলতে চান, যাতে তিনি তাঁর সাফল্যকে সুনিশ্চিত করতে পারেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাড়বে ব্যবসা, আসবে উপহার! শনির বক্রী চালে সিংহ সহ বহু রাশির সৌভাগ্য ফিরতে চলেছে উৎসব ভুলে উদ্ধারকাজে মফিজরা, নির্মলজোত গ্রাম কুরবানি বন্ধ রেখে দুর্ঘটনাস্থলে BJPর অনন্ত মহারাজের সাক্ষাতে TMC মমতা, রাজপ্রাসাদে খেলেন শুধু 'গ্রিন টি'! দেশ জুড়ে রিলায়েন্স জিওর নেটওয়ার্কে তীব্র সমস্যা! ব্যহত পরিষেবা অগস্টে মুক্তি নয়! ঘোষণা করতেই আদালতে যাওয়ার হুমকি আল্লু ভক্তর,কবে আসছে পুষ্পা ২? গরমে আপনাকে সুস্থ রাখবে কাঁচা আম, জানুন এটি খাওয়ার ৯টি উপকারিতা সর্বাধিক রান ও উইকেট, সব থেকে বেশি ছয়, গ্রুপ লিগের শেষে বিশ্বকাপের সব পরিসংখ্যান ‘আমি কোনও দলে নেই’, মমতা বেরোতেই বললেন BJPর রাজ্যসভার সদস্য অনন্ত মহারাজ সলমনের কোলে থাকা ছেলেটির সামনে বিয়ে, তাও ভিন্ন ধর্মে, বাবা হিরে ব্যবসায়ী, চেনেন? অনলাইন ব্যাঙ্কিং প্রতারণা রুখতে এবার কেন্দ্রের অস্ত্র ১৬০ ফোন নম্বর সিরিজ

T20 WC 2024

ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.