বাংলা নিউজ > ময়দান > ভারতীয় মহিলা দলের ক্যাপ্টেন হিসেবে মিতালির লজ্জার নজির
মিতালির লজ্জার নজির (ছবি: গুগল)
মিতালির লজ্জার নজির (ছবি: গুগল)

ভারতীয় মহিলা দলের ক্যাপ্টেন হিসেবে মিতালির লজ্জার নজির

  • ভারতীয় জাতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়িকা হিসেবে এক লজ্জার নজির গড়ে ফেললেন মিতালি রাজ।

শুভব্রত মুখার্জি:  প্রায় ৭ বছর বাদে ২০১৪ সালের পরে ২০২১ সালে ফের সাদা জার্সিতে ২২ গজে খেলতে নেমেছেন মিতালি রাজরা। মিতালির নেতৃত্বাধীন ভারতীয় জাতীয় মহিলা দল ব্রিস্টলে লড়াই চালাচ্ছে ইংল্যান্ড জাতীয় মহিলা দলের বিরুদ্ধে। সেই ম্যাচেই ভারতীয় জাতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়িকা হিসেবে এক লজ্জার নজির গড়ে ফেললেন তিনি।

টেস্টে প্রথমে ব্যাট করে ইংল্যান্ডের মহিলা দল ৩৯৬/৯ রানের বিশাল স্কোর করে ইনিংস ডিক্লেয়ার করে দেয়। রান তাড়া করতে নেমে ভারতের হয়ে দুর্দান্ত শুরু করেন শেফালি ভার্মা এবং স্মৃতি মন্ধানা। ১৫০ রানের বেশি পার্টনারশিপ গড়েন দু’জনে। এরপর শেফালি ৯৬ রান করে প্যাভিলিয়ানে ফেরার পরেই ধ্বস নামে ভারতীয় ইনিংসে‌। মাত্র ২৩১ রানে শেষ হয়ে যায় ভারতীয় ইনিংস। ফল অনের মুখে পড়তে হয় ভারতকে। 

প্রথম ইনিংসে মাত্র ২ বলে ২ রান করে আউট হয়ে প্যাভিলিয়ানে ফিরতে হয় মিতালিকে। একেলস্টনের বলে বিউমন্টের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। দ্বিতীয় ইনিংসে ভারত ফলো অন করার সময় ১২ বলে মাত্র ৪ রান করে সাজঘরে ফেরেন মিতালি। এবার তাকে বোল্ড করে দেন একেলস্টোন। ফলে প্রথম ইনিংসে ২ রান করার পরে দ্বিতীয় ইনিংসে ৪ রান করার পরে প্রথম ভারতীয় মহিলা জাতীয় দলের অধিনায়িকা হিসেবে দুটি ইনিংসেই দুই অঙ্কের রান করতে না পারার লজ্জার নজির গড়লেন তিনি।

বন্ধ করুন