বাংলা নিউজ > ময়দান > MLC 2023: মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে দল কিনবে CSK, MI, KKR এবং DC: রিপোর্ট

MLC 2023: মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে দল কিনবে CSK, MI, KKR এবং DC: রিপোর্ট

WPL এ মুম্বই ইন্ডিয়ান্স (ছবি-বিসিসিআই)

রিপোর্ট অনুযায়ী, মুম্বই ইন্ডিয়ান্স (MI), চেন্নাই সুপার কিংস (CSK) এবং দিল্লি ক্যাপিটালস (DC) যথাক্রমে নিউ ইয়র্ক, টেক্সাস এবং সিয়াটলে ফ্র্যাঞ্চাইজিগুলিকে কিনতে পারে। ইতিমধ্যে, কলকাতা নাইট রাইডার্স (KKR), এমএলসি-তে প্রথম বিনিয়োগকারীদের একটি দল হয়েছে। 

মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন টি-টোয়েন্টি লিগ, মেজর লিগ ক্রিকেট (MLC) তে অংশগ্রহণকারী ছয়টি দলের মধ্যে চারটি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি মালিকদের মালিকানাধীন হবে বলে জানা গিয়েছে। এই জুলাইয়ে ক্রিকেট লিগের উদ্বোধনী মরশুম শুরু হওয়ার সময়, ESPNCricinfo-এর একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে বিদ্যমান আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির মধ্যে তিনটি এমএলসি-তে অংশীদারিত্ব কিনেছে। রিপোর্ট অনুযায়ী, মুম্বই ইন্ডিয়ান্স (MI), চেন্নাই সুপার কিংস (CSK) এবং দিল্লি ক্যাপিটালস (DC) যথাক্রমে নিউ ইয়র্ক, টেক্সাস এবং সিয়াটলে ফ্র্যাঞ্চাইজিগুলিকে কিনতে পারে।

ইতিমধ্যে, কলকাতা নাইট রাইডার্স (KKR), এমএলসি-তে প্রথম বিনিয়োগকারীদের একটি দল হয়েছে। তারা লস অ্যাঞ্জেলেস ফ্র্যাঞ্চাইজির দায়িত্ব নেবে বলে জানা গিয়েছে। মুম্বই এবং নাইট রাইডার্স তাদের নিজস্বভাবে নিউইয়র্ক এবং এলএ ফ্র্যাঞ্চাইজি চালায়। সিয়াটল ফ্র্যাঞ্চাইজি মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা সত্য নাদেলার সঙ্গে অংশীদারিত্বে ক্যাপিটালস দ্বারা পরিচালিত হবে। MLC বৃহস্পতিবার একটি রিলিজে অংশীদারিত্ব নিশ্চিত করেছে, দ্য সিয়াটল অরকাস হিসাবে দলের নাম প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন… সচিনের থেকে বড় কেউ নয়, কোহলি কি আক্রম-ম্যাকগ্রাদের মুখোমুখি হয়েছেন- সাকলিন মুস্তাক

উদ্বোধনী মেজর লিগ ক্রিকেট মরশুমে অংশগ্রহণকারী সব দল গুলি সম্বন্ধে জেনে নিন। এমএলসি-তে অন্য দুটি দল হবে সান ফ্রান্সিসকো এবং ওয়াশিংটন ডিসি। এছাড়াও নিউ ইয়র্ক, টেক্সাস, লস অ্যাঞ্জেলেস এবং সিয়াটল দলকে খেলতে দেখা যাবে। সিয়াটেল অরকাস টেক্সাস, লস অ্যাঞ্জেলেস, নিউ ইয়র্ক, সান ফ্রান্সিসকো এবং ওয়াশিংটন, ডি.সি.এর প্রতিনিধিত্বকারী দলগুলির অন্যতম। ১৩ জুলাই থেকে শুরু হওয়া খেলাটির একটি উত্তেজনাপূর্ণ টি-টোয়েন্টি (টি-টোয়েন্টি) ফর্ম্যাট খেলতে দেখা যাবে। এই লিগের ফাইনাল ম্যাচটি ৩০ জুলাই শেষ হবে। 2023 MLC-এর তরফে চ্যাম্পিয়নশিপের জন্য এই তারিখটি সেট করা হয়েছে।

আরও পড়ুন… IND vs AUS 1st ODI: আজকের ম্যাচে কি বৃষ্টির কোনও সম্ভাবনা রয়েছে? পিচের চরিত্র কেমন হবে?

সাম্প্রতিক বছরগুলিতে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি বিশ্বের বড় টি-টোয়েন্টি লিগে তাদের কার্যক্রম ছড়িয়ে দিয়েছে। নিজেদের বিশ্বব্যাপি প্রসারিত করেছে তারা। MI এবং DC দক্ষিণ আফ্রিকার SA20 এবং UAE-ভিত্তিক ইন্টারন্যাশনাল লিগ T20 (ILT20) এর সাথে IPL এবং WPL-এ দল রয়েছে। যেখানে KKR-এর ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ এবং ILT20-এর দল রয়েছে। একই সময়ে, SA20-এ CSK-এরও একটি করে দল রয়েছে। মেজর লিগ ক্রিকেট প্লেয়ার ড্রাফট: কখন, কোথায় এবং কীভাবে হবে? উদ্বোধনী MLC মরশুমের জন্য প্লেয়ার ড্রাফ্ট ব্যাখ্যা করে আরেকটি রিলিজে, লিগ নিশ্চিত করেছে যে ছয়টি ফ্র্যাঞ্চাইজি রবিবার তাদের তালিকা পূরণ শুরু করবে। মেজর লিগ ক্রিকেট ডোমেস্টিক প্লেয়ার ড্রাফ্ট স্পেস সেন্টার হিউস্টনে অনুষ্ঠিত হতে চলেছে। টেক্সাসের হিউস্টনে নাসা জনসন স্পেস সেন্টারের অফিসিয়াল ভিজিটর সেন্টার। দলগুলোর স্কোয়াডের আকার হবে সর্বনিম্ন ১৫ জন এবং সর্বোচ্চ ১৮ জন খেলোয়াড়।

১৮ জন খেলোয়াড়ের মধ্যে নয়জন বিদেশী আন্তর্জাতিক হতে পারে, যেখানে কমপক্ষে ছয়জন মার্কিন খেলোয়াড়কে প্লেয়িং ইলেভেনের অংশ হতে হবে। বিদেশি খেলোয়াড়রা প্লেয়ার ড্রাফটে অংশ নেবে না এবং দলগুলি তাদের সরাসরি স্বাক্ষর করবে। বিদেশি সাইন ইন করার জন্য টিম পার্স হবে ৮০০০০০ USD এবং US-ভিত্তিক খেলোয়াড়দের জন্য USD ৩০০০০০ থাকতে হবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে ১৫ জুন লাকি কারা? রইল আজ শনিবারের রাশিফল 3 ওভার শেষে Uganda-র স্কোর 2/2 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৫ জুনের রাশিফল দেখে নিন 18 ওভার শেষে South Africa-র স্কোর 99/5 মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? কারা লাকি? রইল ১৫ জুন ২০২৪র রাশিফল একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ‘তিনি যে-সে ব্যক্তি নন…',ইয়েদুরাপ্পাকে যৌন হেনস্থা কেস-এ রক্ষাকবচ দিয়ে বলল কোর্ট বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাকিস্তান, ‘মাঠে না নেমেই’ সুপার এইটে USA- পয়েন্ট তালিকা ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা মা দীপিকা নন, হবু বাবা রণবীর বলছেন, 'সন্তান আসার আগে ১৫ কেজি ওজন বাড়াতে চাই'!

T20 WC 2024

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.